img

Follow us on

Monday, Apr 29, 2024

Bangladesh Cricket Board: টাইম্ড আউটের বিরোধিতা কেন? কোচ ডোনাল্ডের কাছে ব্যাখ্যা তলব 

ICC World Cup 2023: অধিনায়কের সঙ্গে একমত নন কোচ! শাকিবের টাইম্ড আউটের বিরোধিতা ডোনাল্ডের 

img

শাকিবের সঙ্গে এক মত নন ডোনাল্ড।

  2023-11-10 14:59:06

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের মতবিরোধ চলে এল প্রকাশ্যে। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের টাইমড আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ডোনাল্ড। তিনি জানিয়েছিলেন, বাংলাদেশ অধিনায়কের সেই সিদ্ধান্ত তিনি সমর্থন করেন না। এবার তাঁর ওই মন্তব্যের ব্যাখ্যা চাইল বিসিবি।

ডোনাল্ডের মত

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডোনাল্ড বলেন, “আমি হতাশ। বুঝতে পারছি শাকিব জেতার জন্য এটা করেছে। ও বলেছে যে, জেতার জন্য সব কিছু করতে পারে। কিন্তু আমার একেবারেই এটা পছন্দ হয়নি। শ্রীলঙ্কার সর্বকালের সেরা খেলোয়াড়দের এক জন মাঠ ছেড়ে বার হয়ে আসছেন একটিও বল না খেলে। কারণ তাঁকে টাইম্‌ড আউট দেওয়া হয়েছে। এটা আমি মেনে নিতে পারছি না।” তিনি বলেন, “সকলকে সম্মান দিতে হয়। এটাই ক্রিকেটে হয়ে থাকে। আমি এমন জিনিস দেখতে চাই না। কখনও কোনও খেলাতেই এমনটা দেখতে চাই না। কেউ যদি আমাকে বলেও টাইম্‌ড আউটের আবেদন করতে, আমি বলব এটা হতে পারে না। এক জন মানুষের যদি সাধারণ বোধ থাকে, তাহলে হেলমেট ঠিক করে নিতে বলবে। আমার মনে হচ্ছিল মাঠে গিয়ে বলি, আবেদন ফিরিয়ে নিতে। কিন্তু আমি তো আর প্রধান কোচ নই। আমার অধিকার নেই মাঠে ঢুকে যাওয়ার। অবাক হয়ে গেলাম দেখে যে, আম্পায়ার বলল ম্যাথেউজকে মাঠ থেকে বার হয়ে যেতে। আর তাঁকে হেলমেট হাতে নিয়ে বার হয়ে আসতে হল।”

আরও পড়ুন: লিওনেল মেসির পাশে কিং কোহলি! বিশ্বসেরা ক্রীড়াবিদের তালিকায় এ বার বিরাট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মত 

ডোনাল্ডের এই বক্তব্য ভাল ভাবে নেননি বাংলাদেশের ক্রিকেট কর্তারা। তাঁরা শাকিবের পাশেই দাঁড়াচ্ছেন। বিসিবির এক কর্তা বলেছেন, ‘‘ডোনাল্ড অন্য সময় তাঁর ব্যক্তিগত মতামত জানাতে পারতেন। এখন উনি টিম ম্যানেজমেন্টের অংশ। তাই দলের কোনও সিদ্ধান্ত নিয়ে প্রকাশ্যে সমালোচনা করা আচরণবিধি লঙ্ঘনের সামিল। চাইলে তিনি দলের মধ্যে আলোচনা করতে পারতেন। ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে পারতেন। বিসিবিকে মতামত জানতে পারতেন। কিন্তু এ ভাবে প্রকাশ্যে ব্যক্তিগত মতামত জানাতে পারেন না।’’

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bangladesh Cricket

ICC ODI World Cup 2023

Allan Donald