img

Follow us on

Tuesday, Jul 16, 2024

HAL Recruitment 2023: হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেড নিয়ে এল চাকরির বড় খবর

হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেডের নিয়োগ-বিজ্ঞপ্তি, মোট শূন্যপদ ৬৪৭

img

প্রতীকী চিত্র।

  2023-08-07 18:06:09

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি চাকরির জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছেন অনেকেই। এবার চাকরির বড় খবর নিয়ে এল হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেড (HAL Recruitment 2023)। উচ্চশিক্ষার পর সরকারি চাকরি পেতে তাই নজর রাখতে পারেন এই সংস্থার বিজ্ঞাপনের দিকে। এখানে চাকরির সুযোগ রয়েছে প্রচুর, বিভিন্ন ক্ষেত্রে রয়েছে শূন্যপদ। আবেদন করার শেষ তারিখ ২৩ অগাস্ট। আগ্রহীরা জেনে নিন, কীভাবে আবেদন করবেন।

কী রয়েছে বিজ্ঞাপনে (HAL Recruitment 2023)?

হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেডের (HAL Recruitment 2023) বিজ্ঞাপনে বলা হয়েছে, শিক্ষানবিশ পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। www.mhrdnats.gov.in এবং www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে এই সংস্থার। স্নাতকরা প্রথম সাইটে এবং আইটিআই প্রার্থীরা দ্বিতীয় সাইটে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মোট শূন্যপদ ৬৪৭। যার মধ্যে ১৮৬ টিতে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, ১১১ টিতে ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস, ৩৫০ টিতে আইটিআই অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। যাঁরা স্নাতক, ডিপ্লোমা, আইটিআইতে ডিগ্রি অর্জন করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন। এছাড়া সায়েন্স, আর্টস, কমার্স থেকেও অনেকে আবেদন করতে পারবেন। মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিভিল, ইলেকট্রিক্যাল অ্যান্ড টেলি কমিউনিকেশন, এরোনটিক্যাল, ল্যাব অ্যাসিস্ট্যান্ট, হোটেল ম্যানেজমেন্ট এবং নার্সিং ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। অবশ্যই প্রার্থীদের  ২০২২-২৩ সালের মধ্যে স্নাতক হতে হবে। আর যাঁরা ডিপ্লমা নিয়ে আবেদন করবেন তাঁদের ক্ষেত্রেও ২০২২-২৩ এর মধ্যেই কমপ্লিট থাকতে হবে। স্নাতক অ্যাপ্রেন্টিসদের বেতন হবে মাসে ৯ হাজার, টেকনিশিয়ানরা ৪ হাজার এবং আইটিআই অ্যাপ্রেন্টিসরা ৪ হাজার টাকা পাবেন। 

কীভাবে আবেদন করতে পারবেন?

বিজ্ঞাপ্তির নিয়ম অনুযায়ী যোগ্য প্রার্থীরাই আবেদন করতে পারবেন। অনলাইনে নির্দিষ্ট পদ্ধতি মেনে নাম, বাবার নাম, মায়ের নাম, লিঙ্গ, জন্ম তারিখ, মোবাইল নম্বর, জন্মের সার্টিফিকেট, ই-মেইল, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক, ডিপ্লোমা, টেকনিক্যাল সার্টিফিকেট, ছবি, সই, মার্কশিট দিয়ে (HAL Recruitment 2023) আবেদন করতে হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

job

HAL Recruitment 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর