img

Follow us on

Monday, Apr 29, 2024

Imran Khan: জেলে বসেই পাক সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমরান! ঘোষণা দলের

জেলে বসেই পাকিস্তানের নির্বাচনে ৩ কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমরান!

img

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)

  2023-12-21 13:31:53

মাধ্যম নিউজ ডেস্ক: দরজায় কড়া নাড়ছে পাকিস্তানের সাধারণ নির্বাচন। আগামী ৮ ফেব্রুয়ারির নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু করেছে সব রাজনৈতিক দলই।  জানা গিয়েছে, আজিআলা জেল থেকেই পাকিস্তানের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের পার্টি তেহরিক-ই-ইনসাফের তরফ থেকে বুধবারই একথা আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

৩টি কেন্দ্র থেকে নির্বাচন লড়বেন ইমরান

সে দেশের বিভিন্ন সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, সাধারণ নির্বাচনে লাহোর, ইসলামাবাদ এবং মিঁয়াওয়ালি এই তিনটি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমরান খান (Imran Khan)। প্রসঙ্গত, বর্তমানে ইমরান খানের বিরুদ্ধে 'অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট' বা রাষ্ট্রীয় স্তরে যে তথ্য গোপন রাখা দরকার তা ফাঁস করার অভিযোগেই মামলা চলছে। এছাড়া পাকিস্তানের তোশাখানা মামলাতেও তিনি অভিযুক্ত। পাকিস্তানের বিভিন্ন সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ডিসেম্বরের গোড়াতেই 'তেহরিক-ই-ইনসাফ'-এর নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয় ইমরান খানের (Imran Khan) ঘনিষ্ঠ নেতা গৌহর আলি খানকে। সংগঠনের মহাসচিব হিসেবে নিয়োগ করা হয় ওমর আয়ুব খানকে।

আরও পড়ুন: সাহিত্য অকাদেমি পুরস্কার পেলেন দুই বঙ্গ-সন্তান স্বপ্নময় চক্রবর্তী, টুরিয়াচাঁদ বাস্কে

কী বলছেন ইমরানের আইনজীবী?

প্রসঙ্গত, ১৯৯৬ সালে তেহরিক-ই-ইনসাফ গঠন করা হয়। এই দল গঠিত হওয়ার পর থেকেই টানা এতদিন পর্যন্ত চেয়ারম্যান ছিলেন ইমরান খান। এই প্রথমবার জেলবন্দি থাকার কারণে ইমরানের পরিবর্তে সে দলের চেয়ারম্যান অন্য কাউকে করা হল। ইমরানের (Imran Khan) আইনজীবী সংবাদমাধ্যমকে বুধবার বলেন, ‘‘তোশাখানা মামলার রায়কে চ্যালেঞ্জ করে ইমরানের আবেদনের ওপর ইসলামাবাদ হাইকোর্ট দ্রুত রায় ঘোষণা করবেন বলে আমরা আশা করছি। রায় ইমরানের পক্ষে গেলে ভোটে লড়তে কোনও বাধা থাকবে না।’’ পিটিআই-এর নতুন চেয়ারম্যান গৌহর বলেন, ‘‘সর্বশক্তিমান আল্লাহ চাইলে আমাদের খানসাহেব অবশ্যই এই ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন।’’ 

আরও পড়ুুন: গ্যাসেও কাটমানি! আধার সংযোগ করতে মন্ত্রীর স্ত্রী নিচ্ছেন ২০০ টাকা! বাড়ির সামনে বিক্ষোভ

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

imran khan

Madhyom

bangla news

Bengali news

pakistan tehreek-e-insaf

Pakistan's jailed former prime minister Imran Khan

upcoming general elections in pakistan

tosha khana case pakistan

official secret act pakistan