img

Follow us on

Friday, Jul 19, 2024

Yogi Adityanath: শিবের মাথায় জল দেবেন ভক্তরা, কানওয়ার যাত্রার রাস্তায় মাংস বিক্রি বন্ধ করলেন যোগী

Kanwar Yatra: কানওয়ার যাত্রার রাস্তায় মাংস বিক্রি বন্ধ করল যোগী সরকার

img

যোগী আদিত্যনাথ (ফাইল ছবি)

  2024-07-05 08:47:51

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রাবণ মাসে শিবের মাথায় যাতে ভক্তরা নির্বিঘ্নে জল ঢালতে পারেন, তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ করল যোগী সরকার (Yogi Adityanath)। তার মধ্যে সবচেয়ে উল্লেখ্যযোগ্য কানওয়ার যাত্রার (জল নিয়ে হাঁটা) রাস্তায় সমস্ত মাংসের দোকানের প্রকাশ্যে বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে থাকছে আঁটোসাটো নিরাপত্তা ব্যবস্থা। মহিলা শিবভক্তদের নিরাপত্তায় আলাদা করে জোর দিচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ। প্রচুর মহিলা পুলিশ মোতায়েন থাকবে। চলতি বছরের কানওয়ার যাত্রা (Kanwar Yatra) শুরু হচ্ছে ২২ জুলাই।

মন্ত্রিসভার বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে

সম্প্রতি, মন্ত্রিসভার বৈঠকে কানওয়ার যাত্রার পথে মাংস বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকার। শ্রাবণ মাস শুরু হচ্ছে ২২ জুলাই। মন্ত্রিসভার বৈঠকের পর সরকারের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে বিবৃতি ঘোষণা করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, শ্রাবণী শিবরাত্রি, নাগপঞ্চমী, রাখী বন্ধন চলতি মাসেই অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি হবে চিরাচরিত কানওয়ার যাত্রাও। জগন্নাথের রথযাত্রা রয়েছে ৭ থেকে ৯ জুলাই। মহরম রয়েছে ১৭-১৮ জুলাই। গুরু পূর্ণিমা রয়েছে ২১ জুলাই। তাই এই উৎসবগুলিকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সমস্ত প্রশাসনিক শীর্ষ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

সতর্ক থাকতে বলা হয়েছে পুলিশকে (Kanwar Yatra)

এর পাশাপাশি পুলিশকে সদা সতর্ক থাকতে বলা হয়েছে যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলা করার জন্য। জানা গিয়েছে, যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) মন্ত্রিসভার বৈঠকে আরও জানিয়েছেন, কানওয়ারযাত্রা যে রাস্তাগুলির উপর দিয়ে যায় যথা গাজিয়াবাদ, মিরাট, অযোধ্যা, বরেলী, প্রয়াগরাজ, বারাণসী- এই সমস্ত জায়গাগুলিতে বেশি করে নজরদারি চালাতে হবে। এর পাশাপাশি তিনি (Yogi Adityanath) আরও নির্দেশ দিয়েছেন যে মহরমের শোভাযাত্রায় বড় বড় তাজিয়াগুলি যা দুর্ঘটনার কারণ হতে পারে সেগুলিকে অনুমতি দেওয়া যাবে না।

 

আরও পড়ুনঃ হাথরস কাণ্ডে গ্রেফতার ৬, মধুকরকে ধরতে লাখ টাকার পুরষ্কার
 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Yogi Adityanath

bangla news

Bengali news

kanwar yatra route

bans meat sale in UP


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর