img

Follow us on

Saturday, Jul 13, 2024

Hathras Incident: হাথরস কাণ্ডে গ্রেফতার ৬, মধুকরকে ধরতে লাখ টাকার পুরষ্কার

UP: প্রয়োজনে ভোলে বাবাকে জিজ্ঞাসাবাদ, জানাল পুলিশ

img

সুরজ পাল সিং ওরফে ভোলে বাবা

  2024-07-04 19:22:42

মাধ্যম নিউজ ডেস্ক: হাথরস কাণ্ডে (Hathras Incident) গ্রেপ্তার হলেন ৬ জন। এরা সকলেই সৎসঙ্গের সেবাদার। হাথরসে মহিলা ও শিশু মিলিয়ে মৃত্যুর সংখ্যা ১২১। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত গ্রেফতার হননি স্বঘোষিত ধর্মগুরু সুরজ পাল সিং ওরফে নারায়ণ সাকার হরি ওরফে ভোলে বাবা। তাঁর খোঁজে আশ্রমে তল্লাশি চালায় উত্তর প্রদেশ (UP) পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ (SOG) । তবে বাবা ছাড়াও এই ঘটনার মূল অভিযুক্ত ভোলে বাবার প্রধান সেবাদার দেব প্রকাশ মধুকরের এখনও খোঁজ মেলেনি।

মূল অভিযুক্ত মধুকর পলাতক (Hathras Incident)

উত্তর প্রদেশ পুলিশের আইজি সালাভ মাথুর বলেন, যে ৬ জন গ্রেফতার হয়েছেন তাঁরা সকলেই সৎসঙ্গের সেবাদার। ঘটনার পর থেকেই পলাতক ভোলে বাবা এবং অভিযুক্ত দেবপ্রকাশ মধুকরকে ধরার জন্য এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হবে। এদের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানাও জারি করা হবে। তদন্তে (Hathras Incident) যেমন প্রয়োজন হবে সেই অনুযায়ী গ্রেফতার করা হবে।

ভিডিও বিবৃতি জারি করলেন ভোলে বাবা

মঙ্গলবার হাথরসের ফুলরাই গ্রামে ভোলেবাবার সৎসঙ্গের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত হয়েছিলেন আড়াই লক্ষ ভক্ত। কিন্তু সেই তুলনায় পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। অনুষ্ঠানের পর গুরুর পায়ের ধুলো নেওয়ার জন্য হুটাপুটি পড়ে যায়। পদপিষ্ট (Hathras Incident) হয়ে মারা যান ১২১ জন। এদের মধ্যে অধিকাংশই মহিলা ও শিশু। এই ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন মধুকর এবং ভোলেবাবা। একটি ভিডিও বিবৃতি দিয়ে ভোলে বাবা সমাজ বিরোধীদের বিরুদ্ধে পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছেন। তাঁর দাবি সমাজ বিরোধীরাই এই কাণ্ড ঘটিয়েছে।

আরও পড়ুন: যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরু ভোলে বাবা!

বুধবার আহতদের দেখার জন্য হাসপাতাল এবং পরবর্তীতে ঘটনাস্থল পরিদর্শনে যান উত্তরপ্রদেশের (UP)  মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এই ঘটনার জন্য দায়ী সকলের আইনের আওতায় শাস্তির আশ্বাস দিয়েছেন। ঘটনার তদন্তের বিশেষ দল গঠন করা হয়েছে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Yogi Adityanath Government

disaster management

bjp government

Uttar Pradesh news

Hathras stampede

Uttar Pradesh tragedy

Hathras district

Stampede at religious event

Crowd control failure

Police administration

Uttar Pradesh law and order

Hathras news

Stampede cases in India

Crowd control measures

Bhole Baba

Narayan Sakar Hari