img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Maoist: মাওবাদীদের মুখের মতো জবাব নিরাপত্তা বাহিনীর, ছত্তিশগড়ে খতম ৬

ভোটের মুখে ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম ৬ সন্দেহভাজন মাওবাদী...

img

প্রতীকী ছবি।

  2024-03-27 14:08:31

মাধ্যম নিউজ ডেস্ক: মাওবাদীদের (Maoist) মুখের মতো জবাব দিল নিরাপত্তা বাহিনী। বুধবার দু’পক্ষের গুলির লড়াইয়ে খতম ছয় সন্দেহভাজন মাওবাদী। জানা গিয়েছে, বুধবার ছত্তিশগড়ের বিজাপুর জেলার চিকুরভাট্টি ও পুসবাকা গ্রামের জঙ্গলে তল্লাশি চালায় নিরাপত্তা বাহিনী। শুরু হয় গুলির লড়াই।

কী বলছেন পুলিশ কর্তা? (Maoist)

বস্তার রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল সুন্দররাজ পি বলেন, “ওই এলাকায় মাওবাদীরা লুকিয়ে ছিল বলে বিশেষ সূত্রে খবর আসে। এর পরেই শুরু হয় অভিযানের প্রস্তুতি। সেখানে অভিযানের জন্য ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ২২৯ ইউনিট এবং তাদের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কোবরা কমান্ডোদের পাঠানো হয়। শুরু হয় দু’পক্ষে গুলি বিনিময়। পরে এক মহিলা সহ ছ’জনের দেহ উদ্ধার করা হয়। সন্দেহভাজন মাওবাদীদের পরিচয় জানা যায়নি।” তাদের সঙ্গে অস্ত্র ছিল কিনা, তার খোঁজ করছে পুলিশ। ওই দুই জঙ্গলে আর কোনও মাওবাদী (Maoist) গা ঢাকা দিয়ে রয়েছে কিনা, তা জানতে শুরু হয়েছে তল্লাশি।

লোকসভা নির্বাচনে অশান্তি পাকানোর ছক!

দোরগোড়ায় লোকসভা নির্বাচন। নির্বাচন হবে সাত দফায়। প্রথম দফার নির্বাচন হবে ১৯ এপ্রিল। এই দফায় নির্বাচন হবে মাও উপদ্রুত এই এলাকায়ও। এলাকাটি বস্তার লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। পুলিশ সূত্রে খবর, নির্বাচনে অশান্তি পাকিয়ে খবরের শিরোনামে আসতে চেয়েছিল মাওবাদীরা। তবে নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তারা স্রেফ ছবি হয়ে গেল। এ মাসেরই প্রথম দিকে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছিল এক মাওবাদী। সেবার মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহনীর গুলির লড়াই হয়েছিল ছত্তিশগড়েরই কাকেঁড় জেলায়।

সেবার ছোটেবেঠিয়া থানার হিদুর গ্রামের কাছের এক জঙ্গলে মাওবাদীরা লুকিয়ে রয়েছে বলে খবর পায় পুলিশ। শুরু হয় অভিযান। দু’পক্ষে ব্যাপক গুলি বিনিময় হয়। খতম হয় এক মাওবাদী। শহিদ হয়েছিলেন বস্তার ফাইটার্সের কনস্টেবল রমেশ কুরেতি। মৃত মাওবাদীর কাছ থেকে সেবার পুলিশ উদ্ধার করেছিল একটি একে-৪৭ রাইফেল। এর আগে জানুয়ারি মাসে ছত্তিশগড়-মধ্যপ্রদেশ সীমান্তের কাছে টেকালগুদিয়াম গ্রামে অপারেশন চালাতে গিয়ে শহিদ হয়েছিলেন সিআরপিএফের তিন জওয়ান। জখম হয়েছিলেন ১৪ জন। এবার অবশ্য খতম করা হয়েছে মাওবাদীদেরই (Maoist)।

আরও পড়ুুন: ভূস্বর্গে আফস্পা প্রত্যাহারের ভাবনা, বিধানসভা ভোটই বা কবে? কী বললেন শাহ?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Chattisgarh

news in bengali

Maoist

suspected maoist killed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর