img

Follow us on

Thursday, Jun 13, 2024

Reasi Terror Attack: জড়িত স্থানীয় এক গাইডও! রিয়াসিতে হামলার দায় স্বীকার পাক মদতপুষ্ট জঙ্গি-গোষ্ঠীর

Jammu and Kashmir: রিয়াসিতে হামলার পর জম্মু-কাশ্মীরে পর্যটকদের নিশানা করার হুঁশিয়ারি পাক জঙ্গি গোষ্ঠীর

img

জম্মু কাশ্মীরের রিয়াসিতে পুণ্য়ার্থী বোঝাই বাসে হামলার ঘটনায় চলছে তল্লাশি।

  2024-06-11 18:16:30

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু কাশ্মীরের রিয়াসিতে (Reasi Terror Attack) পুণ্য়ার্থী বোঝাই বাসে হামলার ঘটনায় জড়িত ৪ বিদেশি জঙ্গি। জঙ্গিদের সঙ্গে জড়িত ছিল স্থানীয় এক গাইডও, অনুমান তদন্তকারীদের। কাশ্মীরে (Jammu and Kashmir) পুণ্যার্থীদের বাসে হামলার ঘটনায় জড়িত জঙ্গিদের ধরতে জোরালো তল্লাশি অভিযান শুরু করেছে ভারতীয় সেনা। রিয়াসি জেলার বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এই হামলার তদন্তভার ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র হাতে তুলে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

ঘটনায় জড়িত ৪ বিদেশি জঙ্গি

জম্মু কাশ্মীরের রিয়াসিতে পুণ্য়ার্থী (Reasi Terror Attack) বোঝাই বাসে হামলার ঘটনায় জড়িত ৪ বিদেশি জঙ্গি। ওই জঙ্গিরা সীমান্ত পেরিয়েই এদিকে এসেছে বলে খবর। তদন্তকারীরা স্থানীয়দের সঙ্গে কথা বলে দজানতে পেরেছে ওই জঙ্গিদের সঙ্গে জড়িত ছিল স্থানীয় এক গাইডও। বাসে হামলার সময় ওই ৪ জঙ্গি ছাড়াও আরও ২ জন জঙ্গি তাদের সঙ্গে ছিল। এক স্থানীয় গাইড তাদের জঙ্গলে লুকিয়ে থাকতে সাহায্য করেছিল। তদন্তে জানা গেছে, বাসটি খাদে পরে যাওয়ার পরও এলোপাথাড়ি গুলি ছুড়েছিল জঙ্গিরা। এলাকায় এখনও নিরাপত্তা বাহিনীর যৌথ তল্লাশি অভিযান চলছে। 

ঘটনার দায় স্বীকার

সূত্রের দাবি, এই ঘটনায় মনে করা হচ্ছে পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার যোগ রয়েছে। রিয়াসিতে (Reasi Terror Attack) হামলার দায় স্বীকার করেছে, পাকিস্তানি মদতপুষ্ট জঙ্গি সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট  বা টিআরএফ। এটি পাক জঙ্গি গোষ্ঠী লস্কর তৈবারই শাখা, ভারতে একটি নিষিদ্ধ সংগঠন। ওই জঙ্গি সংগঠন ভবিষ্যতেও এমন ঘটনা ঘটিয়ে যাবে বলে হুমকি দিয়েছে। তাদের তরফে এক বার্তায় বলা হয়েছে, জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) পর্যটকদের উপর এমন হামলা চলতেই থাকবে।  রিয়াসি হামলা দিয়ে তা শুরু। এই বার্তা পেয়ে ভূস্বর্গে অত্যন্ত সক্রিয় হয়েছে এনআইএ। জাতীয় তদন্তকারী সংস্থা জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছে। 

আরও পড়ুন: ‘‘যুদ্ধ করতে বাধ্য করছে পাকিস্তান’’! কাশ্মীরে জঙ্গি হামলার তদন্তে এনআইএ

চলছে তল্লাশি অভিযান

রবিবার সন্ধ্যায় রিয়াসি (Reasi Terror Attack) জেলায় একটি মন্দির থেকে ফেরা পুণ্যার্থীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। বাসটি যখন শিব খোরি মন্দির থেকে বৈষ্ণোদেবী মন্দিরের বেস ক্যাম্পের দিকে ফিরছিল, তখন ঘটনাটি ঘটে। জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিরা পুণ্যার্থীদের বাস লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। বাসচালক গুলিবিদ্ধ হওয়ায় ভারসাম্য হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। পুলিশ সূত্রে খবর, সেই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ৩৩ জন। ওই হামলায় জড়িত জঙ্গিদের খুঁজে বার করতে ঘটনাস্থলের আশপাশের এলাকা তন্ন তন্ন করে খুঁজে দেখা হচ্ছে। কাছের জঙ্গলে জঙ্গি ডেরা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ড্রোন ব্যবহার করা হচ্ছে। ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল)-র একটি দলও এই অভিযানে যোগ দিয়েছে। এলাকায় এলাকায় চলছে নাকা চেকিং। মনে করা হচ্ছে, গত মাসে রাজৌরি এবং পুঞ্চ (Jammu and Kashmir) এলাকায় হামলার ঘটনাতেও যুক্ত ছিল এই জঙ্গিরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

lashkar-e-taiba

Madhyom

Jammu Kashmir

bangla news

Reasi

The Resistance Front

trf

Reasi Terror Attack

Reasi Bus Terror Attack

Threat On Tourist


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর