img

Follow us on

Monday, Jun 17, 2024

Jammu and Kashmir Terror Attack: ‘‘যুদ্ধ করতে বাধ্য করছে পাকিস্তান’’! কাশ্মীরে জঙ্গি হামলার তদন্তে এনআইএ

কেন্দ্রীয় মন্ত্রীর হুঙ্কার, “পাকিস্তানের সঙ্গে যুদ্ধ শুরু করতে হবে”

img

হাসপাতালে আহতদের সঙ্গে সাক্ষাৎ করছেন জম্মু ও কাশ্মীরের এল-জি মনোজ সিনহা

  2024-06-10 17:56:10

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir Terror Attack) রিয়াসি জেলায় জঙ্গি হামলায় ৯ জনের প্রাণহানির একদিন পর কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালের হুঙ্কার “যে নরেন্দ্র মোদি (PM Modi) যেদিন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন, সেদিনই আতঙ্ক ছড়ানোর জন্য এটি একটি "ইচ্ছাকৃতভাবে করা" হামলা। ভারতকে যুদ্ধ করতে বাধ্য করার দিকে নিয়ে যাচ্ছে পাকিস্তান।”

মোদির শপথের দিনেই হামলার নিন্দা দেশজুড়ে

টানা তৃতীয় মেয়াদ। তৃতীয় মোদি মন্ত্রিসভার অংশ হিসাবে আঠাওয়ালেও শপথ গ্রহণ করেছেন। জওহরলাল নেহরুর পর একমাত্র নরেন্দ্র দামোদর দাস মোদি টানা তৃতীয় বার প্রধানমন্ত্রী হলেন। রিয়াসি জেলায় সন্ত্রাসী হামলার (Jammu and Kashmir Terror Attack) বিষয়ে কথা বলার সময়, আঠাওয়ালে দাবি করেছিলেন যে, “জম্মু ও কাশ্মীর অঞ্চলে সন্ত্রাসবাদের অবসান হয়েছে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেছিলেন যে এই ধরনের ঘটনা অব্যাহত থাকলে দেশকে যুদ্ধ শুরু করতে হবে। “আমি বিশ্বাস করি জম্মু ও কাশ্মীর অঞ্চলে সন্ত্রাসবাদের অবসান হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয়বারের মতো সরকার গঠন করায় ভয় তৈরি করতে এই হামলাটি ইচ্ছাকৃতভাবে হামলা করা হয়েছে। কিন্তু, যদি এই ধরনের ঘটনা ঘটতে থাকে তবে আমাদের পাকিস্তানের সঙ্গে যুদ্ধ শুরু করতে হবে।” অনেক সন্ত্রাসী পাক অধিকৃত কাশ্মীর হয়ে ভারতে প্রবেশ করে দাবি কেন্দ্রীয় মন্ত্রীর।

হামলার তদন্তে নামল এনআইএ (Jammu and Kashmir Terror Attack)

প্রসঙ্গত একটি এনআইএ দল জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় পৌঁছেছে এবং জঙ্গি হামলার তদন্তে স্থানীয় পুলিশের সঙ্গে সমন্বয় করছে। জঙ্গি হামলার পর, নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে এবং (Jammu and Kashmir Terror Attack) হামলার জন্য দায়ী সন্ত্রাসীদের সন্ধানে অনুসন্ধান অভিযান শুরু করে। ৯ জুন, জম্মু ও কাশ্মীরের রিয়াসি অঞ্চলে বাসের উপর জঙ্গি সন্ত্রাসী হামলায় ৯ জন নিহত এবং ৪১ জন আহত হয়েছিল। শিবখোরি মন্দির থেকে কাটরায় মাতা বৈষ্ণোদেবীর মন্দিরে যাওয়ার সময় পনি এলাকার টেরিয়াথ গ্রামের কাছে তীর্থযাত্রীদের বহনকারী ৫৩ সিটের বাস লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। হামলার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। হামলায় বাসে থাকা অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

আরও পড়ুন: জমকালো অনুষ্ঠানে ফের প্রধানমন্ত্রী পদে শপথ মোদির, মন্ত্রিসভায় কারা?

হামলার পরপরই, কাটরা, ডোডা শহর এবং কাঠুয়া জেলা সহ জম্মু অঞ্চল জুড়ে পাকিস্তান-বিরোধী বিক্ষোভ শুরু হয়। এই ধরনের ঘটনা প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর আহ্বান জানায় তাঁরা। বিক্ষোভকারীরা এই অঞ্চলে (Jammu and Kashmir Terror Attack) হামলা চালানোর জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেছে এবং প্রতিবেশী দেশের বিরুদ্ধে কেন্দ্রের কঠোর পদক্ষেপের দাবি জানিয়েছে। জম্মু ও কাশ্মীরের এল-জি মনোজ সিনহা সন্ত্রাসী হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারের জন্য ১০ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। যারা হামলায় আহত হয়েছেন তাদের ৫০ হাজার টাকা দেওয়া হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

breaking news

latest bengali news

ramdas athawale

Jammu and Kashmir Terror Attack


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর