img

Follow us on

Thursday, Jul 25, 2024

Rath Special Trains: রথ উপলক্ষে বাংলা থেকে পুরী ৪টি স্পেশাল ট্রেন রেলের, কবে, কখন ছাড়বে?

Puri Rath Yatra: রথযাত্রার জন্য চারটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত ভারতীয় রেলের, রইল টাইমটেবিল

img

রথযাত্রার জন্য স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত ভারতীয় রেলের, সংগৃহীত চিত্র

  2024-07-03 13:54:25

মাধ্যম নিউজ ডেস্ক: আর কিছুদিন পরেই রথযাত্রা (Puri Rath Yatra)। এসময়ে ভক্তদের পুরীতে যাওয়ার ঝোঁক বছরের অন্যান্য সময়ের তুলনায় অনেক বেশি হয়। ফলে টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। অনেক সময় শেষমুহূর্তে পরিকল্পনা করার ফলে ট্রেনের রিজার্ভেশনও মেলে না। তবে যাত্রীদের জন্য সুখবর আনল ভারতীয় রেল। এবার আর চিন্তা নেই, রথে পুরী যাওয়ার প্ল্যান থাকলে আর পড়তে হবেনা অসুবিধায়। কারন সম্প্রতি রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বাড়তি ভিড় সামাল দিতে এবার রথের সময় রাজ্য থেকে ২ জোড়া ট্রেন (Rath Special Trains) চালানো হবে।  

উত্তর ও দক্ষিণবঙ্গ থেকে চলবে স্পেশাল ট্রেন (Rath Special Trains) 

জানা গিয়েছে, এবারের রথযাত্রা এবং উল্টো রথে পুরীতে যাওয়ার জন্য উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ থেকে চারটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। ইতিমধ্যে অনলাইনে এবং রেলের কাউন্টার থেকে ট্রেনের টিকিট কাটার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তবে সরাসরি পুরীতে না গেলেও ওই ট্রেনগুলি পুরীর কাছাকাছি যাবে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রথের আগে শিয়ালদা থেকে একটি স্পেশাল ট্রেন ছাড়বে। অপর ট্রেনটি ছাড়বে মালদা টাউন স্টেশন থেকে। একইভাবে উলটো রথের সময় শিয়ালদা এবং মালদা টাউন থেকে স্পেশাল ট্রেন ছাড়বে। ওই দুটি স্পেশাল ট্রেনের মাধ্যমে বাড়তি ৮,৩০০ জন যাত্রীকে পরিষেবা দেওয়া যাবে। এক নজরে দেখে নিন সেই ট্রেনের সময় সূচি। 

০৩১০১ শিয়ালদা-খুরদা রোড 

আগামী ৬ জুলাই রাত ১২টা ৫ মিনিটে শিয়ালদা থেকে রথযাত্রা স্পেশাল ট্রেন (Rath Special Trains) ছাড়বে। যা শনিবার সকাল ৮টা ৩০ মিনিটে খুরদা রোড স্টেশনে পৌঁছাবে। একই ভাবে ১৩ জুলাইও একই সময় শিয়ালদা থেকে স্পেশাল ট্রেন ছাড়বে। যা পরের দিন সকাল ৮টা ৩০ মিনিটে খুরদা রোডে পৌঁছাবে।

০৩১০২ খুরদা রোড-শিয়ালদা

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ফেরার সময় ৬ জুলাই এবং ১৩ জুলাই বিকেল ৪টে ৪০ মিনিটে খুরদা রোড থেকে স্পেশাল ট্রেন ছাড়বে। যা রাত দুটোয় শিয়ালদায় পৌঁছাবে। জানা গিয়েছে, এই এসি স্পেশাল ট্রেনটি শিয়ালদা থেকে ছেড়ে আন্দুল, খড়্গপুর, বালেশ্বর, ভদ্রক, কটক এবং ভুবনেশ্বর হয়ে খুরদা রোড পৌঁছবে। 

আরও পড়ুন: ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি কারা? দেখুন সম্পূর্ণ সূচি

০৩৪১৯ মালদা টাউন-মালতিপাতপুর

এছাড়াও পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ৪ জুলাই এবং ১১ জুলাই সকাল ৯টা ৩০ মিনিটে মালদা টাউন স্টেশন থেকে আর একটি স্পেশাল ট্রেন ছাড়বে। যা রাত ৩টে ৫৫ মিনিটে মালতিপাতপুর স্টেশনে পৌঁছাবে।

০৩৪২০ মালতিপাতপুর-মালদা টাউন

একইভাবে, ৫ জুলাই এবং ১২ জুলাই সকাল ৬টায় মালতিপাতপুর থেকে একটি স্পেশাল ট্রেন (Rath Special Trains) ছাড়বে। যা মালদা টাউনে পৌঁছাবে রাত ১১টা ৪৫ মিনিটে। এই ট্রেনটি মালদা টাউন থেকে ছাড়ার পর রামপুরহাট, সাইথিঁয়া, সিউড়ি, অণ্ডাল, আসানসোল, আদ্রা, বাঁকুড়া, মেদিনীপুর, হিজলি, বালেশ্বর, ভদ্রক, কটক এবং ভুবনেশ্বর হয়ে পৌঁছবে মালতিপাতপুর। ফলে রথযাত্রায় পুরীতে (Puri Rath Yatra) যাওয়ায় আর কোনও বাধা রইলনা। উত্তর হোক কিংবা দক্ষিণ, রাজ্যের সব জায়গার ভক্তরাই এবার স্বচ্ছন্দে পুরী ভ্রমণ করতে পারবে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Odisha

Bengali news

Puri Rath Yatra

news in bengali

News in bangla

Rath Special Trains


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর