img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Raksha khadse: মোদি মন্ত্রিসভার সবচেয়ে কম বয়সি মহিলা মন্ত্রী ইনি, কে এই রক্ষা খডসে?

Modi 3.0: মোদি মন্ত্রিসভার সবচেয়ে কম বয়সি মহিলা মন্ত্রী রক্ষা খাডসে, জানুন পরিচয়

img

রক্ষা খাডসে, সংগৃহীত চিত্র

  2024-06-10 17:28:10

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে টানা তৃতীয়বারের (Modi 3.0) মতো গঠিত এনডিএ সরকারের মন্ত্রিসভায় স্থান পেয়েছেন সাত মহিলা মন্ত্রী। আর এই তালিকায় সর্বকনিষ্ঠ হিসেবে নাম রয়েছে ৩৭ বছর বয়সি রক্ষা খডসের (Raksha khadse)। কিন্তু কে এই রক্ষা খাডসে? 

কে এই রক্ষা খাডসে? (Raksha khadse)

ভারতীয় জনতা পার্টির (BJP) একজন বিশিষ্ট ব্যক্তিত্ব রক্ষা খাডসে। তিনি তাঁর রাজনৈতিক যাত্রা শুরু করেন ২০১০ সালে। রাভের থেকে দুই বারের সাংসদ রক্ষা খডসে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জয়ী হয়ে তিনি সর্বকনিষ্ঠ সাংসদ হয়েছিলেন। এরপর মিসেস খাডসে ২০১৯ সালে পুনরায় নির্বাচিত হন। তার সোশ্যাল মিডিয়া বায়ো অনুসারে, মিসেস খাডসে “নারী ক্ষমতায়ন, শিশু শিক্ষা এবং কৃষক কল্যাণ সম্পর্কে উৎসাহী।”মিসেস খাডসের শ্বশুর একনাথ খাডসে একজন সিনিয়র বিজেপি নেতা এবং মহারাষ্ট্র বিধানসভার প্রাক্তন বিরোধী নেতা। তার স্বামী নিখিল খাডসে ২০১৩ সালে মারা যান। 
উল্লেখ্য, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে, খাডসে (Raksha khadse) রাভারে তার আসনে জয়ী হয়েছিলেন। ২,৭২,১৮৩ ভোটের ব্যবধানে নিকটতম এনসিপি-শারদ পাওয়ার প্রার্থীর বিরুদ্ধে তিনি জয়লাভ করেছিলেন।

আরও পড়ুন: চিরঞ্জীবী থেকে অনিল কাপুর! মোদিকে অভিনন্দন বার্তা পর্দার তারকাদের

রক্ষা খাডসের মন্তব্য (Raksha khadse)

টানা তিনবার (Modi 3.0) লোকসভায় তাকে নির্বাচিত করার জন্য সম্প্রতি রাভারের জনগণকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছিলেন,"আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আমি নেতৃত্বের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। এটি আমার জন্য একটি বিশেষ পাওয়া। আমি কোনও পদ পাওয়ার জন্য কাজ করিনি, শুধুমাত্র একজন সাধারণ কর্মকর্তা হিসেবে কাজ করেছি।” একইসঙ্গে তিনি জানান, পরবর্তীকালে জলগাঁও এলাকায় জলের ঘাটতি মোকাবেলা এবং রাস্তার সংযোগ বাড়ানোর দিকে তিনি মনোনিবেশ করবেন। যা ভবিষ্যতে এলাকার উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। উপরন্তু, তিনি রাভারে একটি সেচ প্রকল্পের জন্যও ধীরে ধীরে তহবিল সুরক্ষিত করেছেন।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

India

PM Modi

bangla news

Bengali news

news in bengali

Raksha khadse

youngest woman minister

Modi cabinet


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর