img

Follow us on

Saturday, May 04, 2024

Sitaram Yechury: সিপিএম নেতা ইয়েচুরির বাসভবনে দিল্লি পুলিশের হানা! জানেন তাঁর বিরুদ্ধে কী অভিযোগ?

Delhi Police: ‘নিউজক্লিক’কাণ্ডে মঙ্গলবার সকাল থেকে দিল্লির আরও ৩০টি এলাকায় চলছে তল্লাশি অভিযান

img

সীতারাম ইয়েচুরি।

  2023-10-03 13:52:35

মাধ্যম নিউজ ডেস্ক: সিপিআইএম-এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বাসভবনে হানা দিল দিল্লি  পুলিশের স্পেশ্যাল সেল। মঙ্গলবার সকালে তদন্তকারী আধিকারিকদের একটি দল হাজির হয় তাঁর বাসভবনে। নিউজ পোর্টাল নিউজক্লিকের অফিস এবং সাংবাদিকদের বাড়িতে তল্লাশির সঙ্গে এর যোগাযোগ রয়েছে বলে খবর। 

কেন এই তল্লাশি

পুলিশ সূত্রে জানা গেছে, সিপিআইএম অফিসে কর্মরত এক ব্যক্তির ছেলে, সুমিত, নিউজক্লিকে গ্রাফিক্স ডিজাইনারের কাজ করেন। এই সুমিত আবার সীতারাম ইয়েচুরির বাড়ির পাশের বাড়িতেই থাকেন। তাঁর খোঁজেই ইয়েচুরির বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। ইয়েচুরি নিজেও একথা জানিয়েছেন। তবে কোনওরকম কারণ বা পেপার না দেখিয়েই বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে দাবি তাঁর। সুমিত নামে ওই যুবকের ল্যাপটপ এবং মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

সম্প্রতি নিউ ইয়র্ক টাইমস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ক্লিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলা হয়েছে। ভারত বিরোধী কার্যকলাপ চালাতে এবং খবর প্রকাশ করতে এই সংবাদমাধ্যমে চিন বিনিয়োগ করছে বলে খবর। সূত্রের খবর, সেই অভিযোগ প্রমাণের লক্ষ্যেই মঙ্গলবার সকাল থেকে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল তল্লাশি অভিযানে নামে। দিল্লির আরও ৩০টি এলাকায় চলছে তল্লাশি অভিযান।

আরও পড়ুন: ‘৪০ জন কূটনীতিককে সরাও, নাহলে...’, সংঘাতের আবহে কানাডাকে বলল ভারত

গত অগাস্ট মাস থেকেই ভারত সরকারের স্ক্যানারে রয়েছে নিউজ ক্লিক সংবাদমাধ্যম। নিউ ইয়র্কে প্রকাশিত রিপোর্ট মোতাবেক এই অনলাইন মিডিয়া পোর্টালটিতে বিনিয়োগ রয়েছে নেভিল রায় সিংঘম নামে এক মার্কিন মিলিয়নিয়রের। এই ধনকুবের চিনা প্রোপাগান্ডা চালায় বলেও অভিযোগ। এই সংবাদমাধ্যমের বিরুদ্ধে দিল্লি পুলিশের আর্থিক বিভাগ একটি মামলাও দায়ের করে। ২০২১ সালেও এই নিউজ ক্লিকের অফিসে হানা দিয়েছিল আয়কর দফতর। আয়কর কারচুপির অভিযোগ উঠেছিল সে সময়। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Delhi Police

Sitaram Yechury

News Click

China Fund

Prabir Purakayastha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর