img

Follow us on

Wednesday, Apr 17, 2024

PM Modi News: প্লাস্টিক পুনর্নবীকরণের মাধ্যমে তৈরি জ্যাকেট পরেই গেটসের সঙ্গে বৈঠকে মোদি

মোদির পরনে প্ল্যাস্টিকের তৈরি জ্যাকেট...

img

বিল গেটস ও নরেন্দ্র মোদি (সংগৃহীত ছবি)

  2024-03-30 21:31:35

মাধ্যম নিউজ ডেস্ক: সম্প্রতি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির (PM Modi News) সঙ্গে ধনকুবের বিল গেটসের একটি বৈঠক সম্পন্ন হয়। জানিয়ে সর্বত্রই চর্চা চলছে। মোদি-গেটসের বৈঠকে একাধিক ইস্যুতে আলোচনা হয়। কিন্তু এর পাশাপাশি বৈঠকের অন্য আকর্ষণ রয়েছে। তা হল নরেন্দ্র মোদির পোশাক চয়ন। এটিই যেন 'টক অফ দ্য টাউন' হয়ে উঠেছে। প্রধানমন্ত্রী মোদি পরেছিলেন একটি সাদা কুর্তা-পাজামা। কুর্তার ওপরে চাপানো ছিল নীল রঙের স্লিভলেস সাদরি অথবা জ্যাকেট। এই জ্যাকেটের বিশেষ বৈশিষ্ট্য হল, এটি তৈরি হয়েছে প্লাস্টিক পুনর্নবীকরণের মাধ্যমে।

প্ল্যাস্টিকের জ্যাকেট নিয়ে কী বললেন মোদি? 

নরেন্দ্র মোদির জ্যাকেটটি (PM Modi News) সম্পর্কে কৌতূহল প্রকাশ করেন বিল গেটস। জ্যাকেট সম্পর্কে প্রধানমন্ত্রী মোদি বিল গেটসকে বলেন, ‘‘এটা তৈরি করা হয়েছে পুরনো কিছু কাপড় এবং ৩০ থেকে ৪০ শতাংশ বর্জ্য প্লাস্টিক পদার্থ দিয়ে।’’ ওয়াকিবহাল মহলের ধারণা, দূষণের বিস্তার থেকে জলবায়ুর পরিবর্তনে যখন অন্যতম উদ্বেগজনক বিষয় হয়ে দাঁড়িয়েছে প্লাস্টিক বর্জ্য, সেই সময় প্লাস্টিক বর্জ্য যে পুনর্নবীকরণের মাধ্যমে হাল ফ্যাশনের ব্যবহার্য সামগ্রী তৈরি করা সম্ভব, এদিন যেন সেই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুুন: রাজনাথের নেতৃত্বে এবার ইস্তাহার কমিটি বিজেপির, কারা রয়েছেন জানেন?

এর আগেও জি-৭ সামিটে প্ল্যাস্টিকের জ্যাকেট পরেছিলেন মোদি

তবে এটাই প্রথম নয় এর আগেও এমন জ্যাকেট পরেছিলেন মোদি। গতবছরেই জাপানে বসে জি-৭ সামিট। সেখানেও দেখা যায় মোদিকে প্ল্যাস্টিকের জ্যাকেট (PM Modi News) পরতে। তার আগে ২০২৩ সালের  ৯ ফেব্রুয়ারি সংসদে একই প্ল্যাস্টিকে জ্যাকেট পরে আসেন তিনি। ইন্ডিয়ান অয়েল-এর তরফে ওই জ্যাকেটটি তৈরি করা হয়েছিল এবং ওই সংস্থা প্রতি বছর ১০০ মিলিয়ন প্লাস্টিক বোতল রিসাইকেল করার লক্ষ্য়মাত্রা নিয়েছে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি।

 

আরও পড়ুন: সাইকেল চালিয়ে চুটিয়ে জনসংযোগ সারলেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Bill Gates

pm modi news

dhyom

Modi’s sustainable ‘sadri’


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর