img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: ‘‘দেশবাসীর কাছে আমি ঋণী’’, দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে, জয়ের পর বার্তা মোদির

Lok Sabha Election 2024: টানা তিন বার ক্ষমতা দখলের জন্য দেশবাসীকে ধন্যবাদ প্রধানমন্ত্রী মোদির

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-06-05 11:41:00

মাধ্যম নিউজ ডেস্ক: জয়ের হ্যাটট্রিক। পরপর তিনবার। ১৪, ১৯-এর পর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) জয়কে 'মানুষের আশীর্বাদ' বলে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মঙ্গলবার গণনার শেষ আপডেট অনুযায়ী, ২৯৩ আসনে এগিয়ে এনডিএ। বিজেপি এগিয়ে ২৪১ আসনে। সরকার গড়ার প্রয়োজনীয় সংখ্যা ২৭২ পেরিয়েছে এনডিএ। সেখানে ইন্ডি জোট ২৩৩-এ আটকে। টানা তিন বার ক্ষমতা দখলের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী  বলেন, "গণতন্ত্রের জয় হল, এই সরকার সমাজের প্রতিটি স্তরের জন্য কল্যানমূলক কাজ করতে অঙ্গিকারবদ্ধ।”

দেশবাসীর কাছে ঋণী

নয়াদিল্লিতে দলীয় সদর দফতর থেকে সফল নির্বাচনের (Lok Sabha Election 2024) জন্য ভারতের নির্বাচন কমিশন এবং নিরাপত্তা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মোদি (PM Modi)। তিনি বলেন, “দেশের জনগণ এনডিএ-কে তিন বার সরকার গড়ার রায় দিয়েছে। এর জন্য দেশবাসীর কাছে আমি ঋণী। এটা দুনিয়ার সবথেকে বড় গণতন্ত্রের জয়। এটা ভারতের সংবিধানের জয়। এটা বিকশিত ভারতের জয়। এটা ‘সবকা সাথ সবকা বিকাশ’ মন্ত্রের জয়। ১৪০ কোটি ভারতীয়ের জয়।” মোদির কথায়, "২০১৪ সালে দেশবাসী পরিবর্তনের জন্য ভোট দিয়েছিল। সেইসময় নিত্যদিন খবরের শিরোনামে উঠে আসছিল দুর্নীতি এবং কেলেঙ্কারি। ২০১৯ সালে জয় এল। ২০২৪ সালে, এই গ্যারান্টি নিয়ে আমরা জনগণের কাছে গিয়েছিলাম। এনডিএ-র প্রতি দেশবাসীর আশীর্বাদের জন্য আমি জনগণকে ধন্যবাদ জানাই।”

দেশের সেবা করার অঙ্গীকার

১৯৬২ সালের পর প্রথমবারের মত কোনও সরকার তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে। জয়ের পর মোদি (PM Modi) বলেন, “আগামী বছর সংবিধানের ৭৫ বছর পূর্তি হবে। এই সন্ধিক্ষণে দেশের সমস্ত রাজ্যের সঙ্গে এগিয়ে যাবে এনডিএ সরকার। বিভিন্ন রাজ্যে যে দলেরই সরকার থাকুক না কেন, তাতে কিছু এসে যায় না। আমরা এক সঙ্গে কাজ করে দেশের সেবা করব। দেশকে এগিয়ে নিয়ে যাব। এটা গণতন্ত্রের শক্তি। নতুন উদ্যমে কাজ শুরু করতে চাই।” ওড়িশা, কেরলে ভাল ফলের জন্য মোদি বলেন, “জগন্নাথদেবের আশীর্বাদে এবার ওডিশায় বিজেপির সরকার হবে। কেরলেও আমরা আসন জিতেছি। অসংখ্য কেরলবাসীর বলিদানের ফলে এটা হয়েছে।” চন্দ্রবাবু নাইডু আর নীতীশের প্রশংসাও করেন নরেন্দ্র মোদি।

আরও পড়ুন: বার বার তিনবার! বারাণসীতে ফের জিতলেন মোদি

বিকশিত ভারতের স্বপ্ন

মায়ের মৃত্যুর পর মোদির (PM Modi) এটি প্রথম নির্বাচন (Lok Sabha Election 2024)। মোদির কথায়, “জনগণ আমায় মায়ের অভাব বুঝতেই দেননি।” তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসে বিকশিত ভারতের কাজ সম্পন্ন করার কথা বলেছেন। ভারতের অর্থনীতিকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি বানানোর সংকল্পের কথা জানিয়েছেন। দুর্নীতির বিরুদ্ধে এনডিএ সরকার দৃঢ় থাকবে সেই বার্তাও দিয়েছেন মোদি। বলেছেন, “সরকার আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে অবিচল থাকবে, ততদিন থামবে না যতদিন না দেশের প্রতিরক্ষা সেক্টর সম্পূর্ন স্বনির্ভর হচ্ছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Lok Sabha Election 2024

NDA Government


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর