img

Follow us on

Monday, Jun 17, 2024

Lok Sabha Results 2024: বার বার তিনবার! বারাণসীতে ফের জিতলেন মোদি

Narendra Modi: ফের হারলেন কংগ্রেসের অজয়, বারাণসীতে জয়ী মোদি-ই...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-04 21:03:19

মাধ্যম নিউজ ডেস্ক: বার বার তিনবার! ফের বারাণসী কেন্দ্রে (Lok Sabha Results 2024) জয়ী হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি পেয়েছেন ৬ লাখ ১২ হাজার ৯৭০টি ভোট। প্রধানমন্ত্রীর প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেসের অজয় রাই। তিনি রাজ্য কংগ্রেসের প্রধান। অজয় পেয়েছেন ৪ লাখ ৬০ হাজার ৪৫৭ ভোট। এদিন বিকেল সাড়ে পাঁচটা নাগাদ কংগ্রেস প্রার্থী পিছিয়েছিলেন ১ লাখ ৫২ হাজার ৫১৩ ভোটে। এনিয়ে পর পর তিনবারই প্রধানমন্ত্রীর কাছে ধরাশায়ী হয়েছেন অজয়।

মোদির জয় (Lok Sabha Results 2024)

২০১৪ সালে (Lok Sabha Results 2024) এই কেন্দ্রে প্রথমবার প্রার্থী হন মোদি। ২০১৯ সালে সমাজবাদী পার্টির শালীনি যাদবকে প্রধানমন্ত্রী পরাস্ত করেন ৪ লাখ ৭৯ হাজার ৫০৫ ভোটে। সেবার মোদি পেয়েছিলেন ৬৩.৬ শতাংশ ভোট। উত্তরপ্রদেশের আরও একটি কেন্দ্রের দিকে নজর রয়েছে দেশবাসীর। এই কেন্দ্রটি হল রায়বরেলি। এখানে বিজেপির প্রার্থী দিনেশ প্রতাপ সিংহকে ধরাশায়ী করেছেন কংগ্রেসের রাহুল গান্ধী। এই কেন্দ্রে রাহুল এগিয়ে রয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৫৯৮ ভোটে। 

কিশোরীর কাছে হার স্মৃতির

উত্তরপ্রদেশেরই আমেঠিতে দেড় লাখের বেশি ভোটে পিছিয়ে পড়েছেন বিজেপির স্মৃতি ইরানি। তাঁর বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী ছিলেন কিশোরী লাল শর্মা। তিনি এগিয়ে রয়েছেন ১ লাখ ৫৯ হাজার ২৪০ ভোটে। অথচ উনিশের লোকসভা নির্বাচনে এই আসনেই কংগ্রেসকে গোহারা হারিয়েছিলেন স্মৃতি। মৈনপুরে জয়ী হয়েছেন সমাজবাদী পার্টির ডিম্পল যাদব। এক সময় এই কেন্দ্রে জয়ী হতেন মুলায়ম সিংহ যাদব। বিজেপির ঠাকুর জয়বীর সিংহকে ডিম্পল পরাস্ত করেছেন ২ লাখ ২১ হাজার ৬৩৯ ভোটে।

আর পড়ুন: পদ্মময় জগন্নাথের রাজ্য, ভেঙে চুরমার নবীনের স্বপ্ন?

মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, অযোধ্যা লোকসভা কেন্দ্রে পিছিয়ে রয়েছেন পদ্ম-প্রার্থী লাল্লু সিংহ। সমাজবাদী পার্টির আদেশ প্রসাদ এগিয়ে রয়েছেন ৪৯ হাজার ২৩৩ ভোটে।বারাণসী লোকসভা কেন্দ্রের অধীনে রয়েছে পাঁচটি বিধানসভা কেন্দ্র। এগুলি হল, রোহানিয়া, বারাণসী উত্তর, বারাণসী দক্ষিণ, বারাণসী ক্যান্ট এবং সেবাপুরী। বারাণসী লোকসভা কেন্দ্রে নির্বাচন হয়েছে পয়লা জুন সপ্তম তথা শেষ দফায়। ভোট পড়েছে ৫৬.৩৫ শতাংশ। এই দফায় সব মিলিয়ে নির্বাচন হয়েছে দেশের ৫৭টি লোকসভা কেন্দ্রে।

প্রধানমন্ত্রীর পাশাপাশি জয়ী হয়েছেন তাঁর সেনাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। গুজরাটের গান্ধীনগর লোকসভা কেন্দ্রে রেকর্ড মার্জিনে জয়ী হয়েছেন তিনি। তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সোনাল রামভাই প্যাটেলকে আক্ষরিক অর্থেই ধরাশায়ী করেছেন শাহ (Lok Sabha Results 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

Varanasi

lok sabha

Lok Sabha Election 2024

news in bengali

Lok Sabha Results 2024

Results 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর