img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: আজ ফের প্রধানমন্ত্রী পদে শপথ মোদির, শ্রদ্ধা জানালেন মহাত্মা গান্ধী, বাজপেয়ীকে

Oath Taking Ceremony: সাত সকালে রাজঘাটে মোদি, শ্রদ্ধা জানালেন বাজপেয়ীকেও, সন্ধ্যায় শপথ...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-09 11:57:24

মাধ্যম নিউজ ডেস্ক: ৯ জুন, রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সন্ধেয় রাষ্ট্রপতি ভবনে হবে শপথগ্রহণ অনুষ্ঠান। তার আগে এদিন সকালে রাজঘাটে গিয়ে তিনি শ্রদ্ধা জানান মহাত্মা গান্ধীকে। সেখান থেকে তিনি যান সদৈব অটলে। সেখানে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে শ্রদ্ধা জানান মোদি। এর পর প্রধানমন্ত্রী যান ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালের কাছে। পুষ্পস্তবক দিয়ে প্রার্থনা করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আগাগোড়াই ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।

কারা থাকবেন শপথের অনুষ্ঠানে

এদিন প্রধানমন্ত্রীর পর শপথ নেবেন নয়া মন্ত্রিসভার অন্য সদস্যরাও। জমকালো এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে, মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু-সহ পড়শি দেশের একাধিক রাষ্ট্রনেতা। এদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকেও। তবে তিনি যাবেন কিনা, তা (PM Modi) এখনও স্পষ্ট নয়।

কড়া নিরাপত্তার বলয়

প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে আঁটসাঁট করা হয়েছে দিল্লির নিরাপত্তা। ত্রিস্তরীয় নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। এদিন বিকেল তিনটে থেকে রাত ১১টা পর্যন্ত দিল্লির আকাশসীমায়ও আরোপ করা হয়েছে বিধিনিষেধ। অষ্টাদশ লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ পেয়েছে ২৯৩ আসন। নির্বাচন হয়েছিল লোকসভার ৫৪৩টি আসনে। সরকার গড়তে প্রয়োজন ছিল ২৭২টি আসন। ম্যাজিক ফিগারের চেয়ে ঢের বেশি আসন পাওয়ায় সরকার গড়ার দাবি জানায় এনডিএ।

আর পড়ুন: আজ দিল্লিতে তৃতীয়বারের জন্য শপথ নিতে চলেছেন মোদি, মন্ত্রিসভায় কারা?

বিজেপির তরফে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে গিয়ে সরকার গড়ার দাবি জানান। তার আগেই অবশ্য প্রধানমন্ত্রী পদে ইস্তফা দেন নরেন্দ্র মোদি। নিয়ম অনুযায়ী, প্রধানমন্ত্রী ইস্তফা দেওয়ার সঙ্গে সঙ্গেই ভেঙে যায় মন্ত্রিসভা। শুরু হয় নয়া সরকার গড়ার তোড়জোড়। তবে নয়া সরকার গঠিত না হওয়া ইস্তক কার্যনির্বাহী হিসেবে স্বপদে রয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Mahatma Gandhi

PM Modi

bangla news

Bengali news

Atal Bihari Vajpayee

news in bengali

pm Modi pays tribute

oath taking ceremony


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর