img

Follow us on

Tuesday, Jun 18, 2024

PM Modi: কুর্সিতে ফিরছে বিজেপি-ই, রবিবার টানা সাতটি বৈঠকে যোগ প্রধানমন্ত্রীর

Exit Polls: টানা সাতটি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী, বড় বিষয়ে আলোচনা...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-02 13:39:46

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের পর্ব শেষ। অষ্টাদশ লোকসভা নির্বাচনের শেষে বিভিন্ন সমীক্ষার ফল বলছে তৃতীয় বারের জন্য দিল্লির মসনদে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-ই (PM Modi)। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ-ই যে ক্ষমতায় ফিরবে, সে বিষয়ে প্রত্যয়ী প্রধানমন্ত্রী স্বয়ং। তাই ভোট মিটতেই ২ জুন রবিবার ম্যারাথন বৈঠকে বসছেন তিনি। এদিন তিনি সব মিলিয়ে বৈঠক করবেন সাতটি। এর মধ্যে যেমন তাপপ্রবাহ এবং রেমাল ঘূর্ণঝড়-উত্তর পরিস্থিতি রয়েছে, তেমনি রয়েছে একশো দিনের কাজের অ্যাজেন্ডার পর্যালোচনাও।

আলোচ্যসূচি (PM Modi)

রেমাল-উত্তর পরিস্থিতিতে প্রবল বৃষ্টি হয়েছে উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্যে। এর মধ্যে বানভাসি হয়েছে অসম। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তও হয়েছে কিছু এলাকা। এদিন প্রধানমন্ত্রী (PM Modi) প্রথমে এই ঘূর্ণিঝড় পরিস্থিতি নিয়েই আলোচনা করবেন। তারপরের বৈঠকে আলোচ্য বিষয় তাপপ্রবাহ। দিল্লিতে এবার রেকর্ড গরম পড়েছে। তাপমাত্রার পারা ছাড়িয়েছে ৫২ ডিগ্রির চৌকাঠ। এর পরের বৈঠক হবে বৃহৎ পরিসরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের প্রস্তুতি নিয়ে। তার পরে হবে একশো দিনের কাজের এজেন্ডা পর্যালোচনা। সব মিলিয়ে এদিনই তিনি করবেন সাতটি বৈঠক।

রোডম্যাপের বৈঠক

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরেই মন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বিদায়ী মন্ত্রিসভার সদস্যদের নির্দেশ দিয়েছিলেন, নয়া সরকারের প্রথম একশো দিনে কী কাজ হবে। মন্ত্রীদের প্রতি তাঁর নির্দেশ, মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে দু’টি রোডম্যাপ বানাতে হবে। একটি প্রথম একশো দিনের কাজ, আর দ্বিতীয়টি দীর্ঘ মেয়াদি রোডম্যাপ। প্রধানমন্ত্রীর এই বৈঠকই বলে দিয়েছিলেন, তাঁর নেতৃত্বে বিজেপির কেন্দ্রে ফেরাটা স্রেফ সময়ের অপেক্ষা। বিভিন্ন নির্বাচনী জনসভায়ই তিনি বলেছিলেন, বিজেপি পাবে ৩৭০টি আসন। এনডিএর আসন মিলিয়ে পদ্ম পার্টির ঝুলিতে আসবে ৪০০টি আসন। বিভিন্ন সংস্থার করা এক্সিট পোলেরও পূর্বাভাস, ৪০০ না হলেও, ক্ষমতায় ফিরছে এনডিএ-ই।

আর পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রামকৃপাল

অষ্টাদশ লোকসভা নির্বাচন উপলক্ষে গোটা দেশ চষে বেড়িয়েছেন প্রধানমন্ত্রী। তাই প্রচার শেষ হতেই তিনি উড়ে গিয়েছিলেন দেশের দক্ষিণতম বিন্দু কন্যকুমারিকায়। সেখানে ধ্যান মণ্ডপে টানা দু’দিন ধরে ধ্যান করেন প্রধানমন্ত্রী। তার পর ফেরেন দিল্লিতে। এনডিএ সরকার তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরছে ধরে নিয়েই রবিবার ম্যারাথন বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

lok sabha

Lok Sabha Election 2024

Election 2024

exit polls

 Pm modis meetings

review agenda

news in bengali    


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর