img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Ram Kripal Yadav: কেন্দ্রীয় মন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রামকৃপাল

Lok Sabha Election 2024: কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ে গুলি, তারপর...

img

কেন্দ্রীয় মন্ত্রী রামকৃপাল যাদব। (গলায় মালা)

  2024-06-02 13:02:01

মাধ্যম নিউজ ডেস্ক: এবার দুষ্কৃতীদের নিশানায় কেন্দ্রীয় মন্ত্রী। পাটলিপুত্রের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রিসভার বিদায়ী সদস্য রামকৃপাল যাদবের (Ram Kripal Yadav)  কনভয় লক্ষ্য করে গুলি ছুড়ল দুষ্কৃতীরা। গুলি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি। শনিবার রাতে ঘটনাটি ঘটে পাটলিপুত্রের মাসাউরি এলাকায়।

বুথে গিয়ে মেটালেন ঝামেলা (Ram Kripal Yadav)

জানা গিয়েছে, পয়লা জুন দেশের বিভিন্ন রাজ্যের আরও কয়েকটি আসনের সঙ্গে ভোট হয়েছে বিহারের পাটলিপুত্রেও। এই লোকসভা কেন্দ্রেরই একটি বুথ পরিদর্শনে গিয়েছিলেন আরজেডি বিধায়ক রেখা পাশোয়ান। সেখানে স্থানীয়দের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন তিনি। বুথে ঝামেলা হচ্ছে খবর পেয়ে দ্রুত সেখানে চলে যান রামকৃপাল (Ram Kripal Yadav)। স্থানীয়দের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এর পর কনভয় নিয়ে ঘটনাস্থল ছেড়ে চলে যান কেন্দ্রীয় মন্ত্রী।

মন্ত্রীর কনভয়ে গুলি

মাসাউরি এলাকায় পৌঁছতেই তাঁর কনভয় লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর সঙ্গে থাকা লোকজনকে আটকে রেখে মারধরও করা হয় বলে অভিযোগ। গুলি চালানোর খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় বিজেপি কর্মী-সমর্থকরা। এর পরেই চম্পট দেয় দুষ্কৃতীরা। হামলার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিজেপি। দুষ্কৃতীদের দ্রুত গ্রেফতারির দাবিও তোলা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে দুষ্কৃতীদের গ্রেফতারির আশ্বাস দেয়। তার পরেই ওঠে অবরোধ। পূর্ব পাটনার পুলিশ সুপার ভরত সোনি বলেন, “পাটনা-জোহানাবাদ রোডে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়িতে হামলা চালানো হয়েছে বলে একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

আর পড়ুন: পরপর দুটি গুলি, আর তার পরেই মাথা কেটে বিজেপি কর্মীকে নৃশংসভাবে খুন!

রামকৃপালের বিরুদ্ধে বিজেপি-বিরোধীদের বাজি লালু প্রসাদ যাদবের মেয়ে রাজ্যসভার সাংসদ মিশা ভারতী। আরজেডির প্রার্থী মিশার পিছনে রয়েছে কংগ্রেস, সিপিআই, সিপিএম, সিপিআই-এমএলের সমর্থন। তাতেও শেষ রক্ষে হবে কিনা, তা জানা যাবে ৪ জুন, লোকসভা নির্বাচনের ফল ঘোষণার দিন। প্রসঙ্গত, বিহারের রাজনীতিতে লালু ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন রামকৃপাল। পরে তিনি নাম লেখান গেরুয়া খাতায়। ২০১৪ সাল থেকে তিনি পাটলিপুত্রের সাংসদ। এই দুই নির্বাচনেই তিনি (Ram Kripal Yadav) গোহারান হারিয়েছেন মিশাকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

bihar

lok sabha

Lok Sabha Election 2024

news in bengali

Election 2024

Ram Kripal Yadav

Ram Kripal

yadav

union ministers convoy attacked


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর