img

Follow us on

Monday, Jun 17, 2024

Nawaz Sharif wishes Modi: শপথের পরেরদিন পড়শি দেশ থেকে এল শুভেচ্ছা বার্তা! মোদিকে অভিনন্দন নওয়াজ ও শেহবাজের

PM 3.0: টানা তিনবার ভারতের প্রধানমন্ত্রী হলেন মোদি, এবার পাকিস্তান থেকেও এল শুভেচ্ছা-বার্তা

img

সংগৃহীত চিত্র

  2024-06-10 18:18:43

মাধ্যম নিউজ ডেস্ক: একটানা তৃতীয়বার (PM 3.0) ভারতের প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদি। রবিবার সন্ধ্যায় তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। মোদি শপথ নেওয়ার পর থেকেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে শুভেচ্ছা-বার্তা পেয়েছেন তিনি। এবার পাকিস্তান থেকেও এল শুভেচ্ছা-বার্তা। সোমবার পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ও নওয়াজ শরিফ শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তবে কি এবার পড়শি দেশের সঙ্গে শত্রুতা ঘুচবে ভারতের? মোদির জয়ে পাকিস্তানের এই শুভেচ্ছা বার্তায় আশার আলো দেখছেন অনেকেই। 

শেহবাজ শরিফের শুভেচ্ছা বার্তা (Shehbaz Sharif) 

সোমবার দুপুর ১২.৫৫ মিনিট নাগাদ মাইক্রোব্লগিং সাইট এক্স-এ একটি পোস্ট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। সেই এক্স-বার্তায় মোদিকে প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন শরিফ। এক্স-বার্তায় তিনি লেখেন, "ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ (PM 3.0) নেওয়ার জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন।" 

নওয়াজ শরিফের শুভেচ্ছা বার্তা (Nawaz Sharif wishes Modi)

অন্যদিকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নওয়াজ শরিফ তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, " মোদিজি কে আমার উষ্ণ অভ্যর্থনা, তাঁর তৃতীয়বার (PM 3.0) প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য।" 

তবে মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে প্রতিবেশী বাংলাদেশসহ অন্যান্য দেশের সরকারপ্রধানরা উপস্থিত থাকলেও পাকিস্তানের কোনো নেতাকে দেখা যায়নি। অথচ, ২০১৪ সালের নির্বাচনে জয়ের পর প্রথমবার যখন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মোদি, সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেহবাজ শরিফের বড়ভাই এবং পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। তারপর দশ বছর ধরে টানাপোড়েনের মধ্যে দিয়ে যাচ্ছে দুই প্রতিবেশী দেশ। এখন দেখার ভবিষ্যতে দুই দেশের সমকরণ ঠিক কোন অবস্থায় থাকে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

India

PM Modi

bangla news

Bengali news

Nawaz sharif

news in bengali

Modi 3.0

pakishtan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর