img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Narendra Modi 3.0: পাশে নীতীশ, নায়ডু, মোদির নেতৃত্বেই সরকার গড়ার পথে এনডিএ

NDA: নেতা মোদি, সিলমোহর জোট শরিকদের, আজ বিকেলেই রাষ্ট্রপতির দরবারে এনডিএ

img

এনডিএ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-06-07 17:10:24

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবাসরীয় সন্ধ্যায় তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi 3.0)। দুই প্রধান স্তম্ভ নীতীশ কুমারের জেডিইউ আর চন্দ্রবাবু নায়ডুর টিডিপিকে নিয়ে সরকার গড়বে এনডিএ (NDA)। শুক্রবার সেন্ট্রাল হলে মেগা-বৈঠকে সব শরিকদেরই দেখা গেল হাসি মুখে। সর্বসমক্ষে নরেন্দ্র মোদির নেতৃত্বের উপর অগাধ ভরসা দেখালেন নায়ডু, নীতীশ উভয়ই।

সর্বসম্মত নেতা মোদি

শুক্রবার বৈঠকে মোদির (Narendra Modi 3.0) নেতৃত্বেই আগামীর উন্নয়ন দেখছেন বলে জানালেন জোট শরিকেরা। এদিন বৈঠকে রাজনাথ সিং এনডিএ-র (NDA) নেতা হিসাবে মোদির নাম প্রস্তাব করেন। শুধু তা-ই নয়, সংসদে বিজেপির নেতা হিসাবেও মোদির নাম প্রস্তাব করা হয়। এই প্রস্তাবে সায় দিলেন এনডিএ-র শরিক দলের নেতারা। শুক্রবারের বৈঠকে উপস্থিত ছিলেন তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র নেতা চন্দ্রবাবু নায়ডু, জনতা দল ইউনাইটেড দলের নেতা নীতীশ কুমার, শিবসেনা দলের নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, এনসিপির নেতা অজিত পওয়ার, জেডিইউ নেতা এইচডি কুমারস্বামীরা। এদিন মোদির নাম প্রস্তাব করার পর প্রথমেই তা সমর্থন করেন অমিত শাহ। তার পর নিতিন গড়করিও সমর্থন জানান। শাহ-গড়করির পর একে একে কুমারস্বামী, চন্দ্রবাবু, নীতীশ, একনাথ, অজিত, চিরাগ পাসোয়ানরা সমর্থন জানান। 

আরও পড়ুন: মোদি মন্ত্রিসভায় জায়গা পেতে শরিকদের দাবি-দাওয়া, কী ভাবছে বিজেপি?

সকলকে নিয়ে চলার বার্তা মোদির

শরিক দলের সকলের প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন মোদি (Narendra Modi 3.0) বলেন, ‘‘এনডিএ দলের নেতা রূপে সর্বসম্মত ভাবে দায়িত্ব দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। ২০১৯ সালের পর আমাকে এই দায়িত্ব দেওয়ায় আমি নিজেকে সৌভাগ্য মনে করি। এটাই আমার কাছে বড় পুঁজি। জোট করে নির্বাচন লড়া এবং সরকার গড়ার ব্যাপারে এত বড় সাফল্য আগে আসেনি। সরকার চালানোর জন্য সংখ্যাগরিষ্ঠতা আবশ্যক, তবে দেশ চালানোর জন্য সর্বমত জরুরি। নির্বাচনের আগে জোট করে লড়াই করে এনডিএ-র মতো সাফল্য কেউ পায়নি।’’ এনডিএ-র (NDA) শরিকদের মধ্যে বিজেপি এ বার ২৪০টি আসন পেয়েছে। তার পরই রয়েছে চন্দ্রবাবুর দল। তাদের ঝুলিতে রয়েছে ১৬টি আসন। এ ছাড়াও নীতীশের জেডিইউ বিহারে পেয়েছে ১২টি আসন।

রাষ্ট্রপতির দরবারে

এদিন মোদির (Narendra Modi 3.0) নেতৃত্বকে সমর্থন জানিয়ে টিডিপি প্রধান চন্দ্রবাবু নায়ডু বলেন, "নির্বাচনী প্রচারের সময়ে আমি প্রধানমন্ত্রী মোদিকে অক্লান্ত পরিশ্রম করতে দেখেছি। অটল দৃঢ়তা নিয়ে তিনি তিন মাস দিনরাত অক্লান্ত ভাবে প্রচার করে গিয়ছেন।" বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মোদির উপর পূর্ণ আস্থা রেখে বলেন, "এবার বিহারের সমস্ত মুলতুবি থাকা কাজ করা হবে৷ এটা খুবই ভালো হল যে, আমরা সবাই একত্রিত হতে পেরেছি। আমরা সবাই আপনার সঙ্গে একসঙ্গে কাজ করব৷" জানা গিয়েছে, শুক্রবার বিকেলেই রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে সরকার গঠনের দাবি জানাবেন এনডিএ-র (NDA) নেতারা। সেখানে বিজেপি-সহ এনডিএ-র ২৯৩ জন সাংসদ সই সম্বলিত সমর্থনপত্র পেশ করবেন ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

NDA

parliament

Lok Sabha Election 2024

narendra modi 3.0


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর