img

Follow us on

Monday, Jun 17, 2024

Narendra Modi: মন্ত্রক বণ্টন নিয়ে আলোচনা, মোদির বাসভবনেই আজ নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক

Modi 3.0 Cabinet: সোম-সন্ধ্যায় নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক, কী নিয়ে আলোচনা?

img

শপথ গ্রহণের পর নতুন মন্ত্রিরা।

  2024-06-10 12:38:59

মাধ্যম নিউজ ডেস্ক: প্রথম দিন থেকেই কর্ম ব্যস্ততা। নতুন মন্ত্রিসভার ৭২ জন সদস্যকে নিয়ে আজ, সোমবার বিকেলে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিজেপি সূত্রে খবর, সোমবার বিকেল পাঁচটার মধ্যে নতুন মন্ত্রিসভার (Modi 3.0 Cabinet) সকল সদস্যকে বৈঠকে হাজির হতে বলা হয়েছে। এই বৈঠক হবে দিল্লির লোক কল্যাণ মার্গে মোদির বাসভবনে। সোমবারই তৃতীয়বারের জন্য ফের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন মোদি। এদিনের বৈঠকটি বেশ কয়েক ঘণ্টা ধরে চলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

কী নিয়ে বৈঠক

রবিবার নিজের বাসভবনে সম্ভাব্য মন্ত্রীদের নিয়ে বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তখনই তিনি ১০০ দিনের রোডম্যাপ ও বিকশিত ভারতের পরিকল্পনা প্রসঙ্গে বক্তব্য পেশ করেন। দলীয় সূত্রে খবর, প্রথম বৈঠকে (Modi 3.0 Cabinet) এই বিষয়গুলো নিয়ে আরও স্বচ্ছ ধারণা দিতে পারেন প্রধানমন্ত্রী। রবিবার রাষ্ট্রপতি ভবনে এনডিএ সরকারের মন্ত্রিসভার ৭২ জন শপথ নেন। প্রধানমন্ত্রী ছাড়াও ৩০ জন পূর্ণমন্ত্রী, ৩৬ জন প্রতিমন্ত্রী এবং ৫ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এদিন শপথ নেন। সোমবারের মধ্যে মন্ত্রক বণ্টনের বিষয়টিও স্পষ্ট হয়ে যাবে বলে অনুমান। তাই নিয়েই এদিন আলোচনার সম্ভাবনা রয়েছে। সঙ্গে মন্ত্রিসভার বৈঠক থেকে উঠে আসতে পারে এনডিএ সরকারের প্রথম পদক্ষেপের রূপরেখাও।

আরও পড়ুন: ঘামে প্যাচপ্যাচ! জ্যৈষ্ঠের গরমে জেরবার জনজীবন, স্বস্তির বৃষ্টি কবে?

বাংলা থেকে ২ মন্ত্রী

রবিবার ৭২ জন মন্ত্রী শপথগ্রহণ করলেও এখনও তাঁদের মধ্যে দফতর বণ্টন করা হয়নি। কে কোন মন্ত্রকের দায়িত্ব পাবেন, এখনও স্পষ্ট নয়। অনেকের মতে, সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর (Narendra Modi) বাসভবনে ডাকা বৈঠকে মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত হতে পারে। বাংলা থেকে মোদির এই তৃতীয় মন্ত্রিসভায় (Modi 3.0 Cabinet) দু’জন ডাক পেয়েছেন। বনগাঁর সাংসদ তথা মতুয়া সঙ্ঘাধিপতি শান্তনু ঠাকুর এর আগে জাহাজ প্রতিমন্ত্রী ছিলেন। পাশাপাশি, মোদির মন্ত্রিসভায় বাংলা থেকে নতুন সদস্য হয়েছেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি রবিবারই জানিয়েছেন, তাঁকে এবং শান্তনুকে প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব দেওয়া হচ্ছে। শপথগ্রহণের পর দফতর জানিয়ে দেওয়া হবে।



দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Modi

JP Nadda

bangla news

Narendra Modi Cabinet 3.0 PM


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর