img

Follow us on

Thursday, Jun 13, 2024

Modi Cabinet 3.0: মন্ত্রক বদলাল না শান্তনুর, মোদি মন্ত্রিসভায় জায়গা পেয়েই জোড়া দায়িত্ব সুকান্তর

Sukanta Majumdar: প্রথম বার মন্ত্রী হয়েই দুই মন্ত্রকের দায়িত্বে সুকান্ত, কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরই

img

সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর।

  2024-06-11 09:40:28

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় (Modi Cabinet 3.0) বাংলার দুই মুখ। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর এবং বালুরঘাটের সাংসদ সুকান্ত মদুমদারকে দেওয়া হল গুরু দায়িত্ব। গত মন্ত্রিসভায় জাহাজ প্রতিমন্ত্রী ছিলেন শান্তনু এবারও তাঁর মন্ত্রক একই রইল। তবে প্রথমবার মন্ত্রী হয়েই জোড়া মন্ত্রকের দায়িত্ব পেলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত (Sukanta Majumdar)। তাঁকে শিক্ষা ও উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী করা হয়েছে।

সুকান্তর উপর ভরসা

প্রথম বার প্রতিমন্ত্রী হয়েই জোড়া দফতরের দায়িত্ব পেলেন সুকান্ত। বঙ্গ বিজেপির সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar) এবার শিক্ষামন্ত্রকের প্রতিমন্ত্রী করা হয়েছে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের ডেপুটি হিসেবে কাজ করবেন সুকান্ত। ২০১৯ সালে লোকসভা ভোটে প্রার্থী হওয়ার মধ্যে দিয়েই সুকান্তের রাজনীতিতে প্রবেশ। রাজনীতিতে আসার আগে অধ্যাপনা করতেন সুকান্ত। তিনি ছিলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যার অধ্যাপক। শিক্ষার সঙ্গে তাঁর যোগ ছিলই। অনেকের মতে, সে সব বিবেচনা করেই তাঁকে এই মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। কারও কারও এ-ও বক্তব্য, বাংলায় শিক্ষা সংক্রান্ত দুর্নীতির অভিযোগ রয়েছে। সে সব ভেবেও সুকান্তকে ওই দায়িত্ব দেওয়া হয়ে থাকতে পারে। একইসঙ্গে উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকেরও ডেপুটি হিসেবে মোদির মন্ত্রিসভায় কাজ করবেন সুকান্ত। এই মন্ত্রকের দায়িত্বে রয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। 

আর পড়ুন: অফিসে গিয়ে প্রথমেই কিষান নিধি প্রকল্পের কিস্তির ফাইলে সই করলেন প্রধানমন্ত্রী

শান্তনুর দায়িত্ব

মতুয়া সম্প্রদায়ের মুখ শান্তনু ঠাকুরকে এবারও কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী করা হয়েছে। সর্বানন্দ সোনোয়ালের ডেপুটি হিসেবে কাজ করবেন শান্তনু। রবিবার শপথগ্রহণের পর সোমবার মন্ত্রক বণ্টন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগের মন্ত্রিসভায় বাংলা থেকে চার জন ছিলেন। তাঁদের মধ্যে এ বার জন বার্লা ভোটে টিকিট পাননি। নিশীথ প্রামাণিক এবং সুভাষ সরকার ভোটে হেরে গিয়েছেন। এবারের নতুন মন্ত্রিসভায় (Modi Cabinet 3.0) বাংলা থেকে দু’জনকে দায়িত্বে আনা হল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Sukanta Majumdar

bangla news

Lok Sabha Election 2024

Shantanu thakur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর