img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: অফিসে গিয়ে প্রথমেই কিষান নিধি প্রকল্পের কিস্তির ফাইলে সই করলেন প্রধানমন্ত্রী

Kisan Welfare: অফিসে প্রথম দিন গিয়ে কী কাজ করলেন প্রধানমন্ত্রী জানেন?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-10 21:13:26

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের কাজই যে তাঁর ধ্যান-জ্ঞান, ভারতবাসীর কল্যাণই যে নিরন্তর সাধনা, তা আরও একবার প্রমাণ করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ৯ জুন, রবিবার প্রধানমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নিয়েছেন এনডিএর সর্বসম্মত নেতা বিজেপির নরেন্দ্র মোদি।

অফিসে প্রথম দিন মোদির (PM Modi)

সোমবার প্রথম অফিস করেন তিনি। এদিন অফিসে প্রথম যে কাজটি করলেন প্রধানমন্ত্রী, সেটি হল পিএম কিষান নিধি প্রকল্পের সপ্তদশ ইনস্টলমেন্টে স্বাক্ষর। এর ফলে উপকৃত হবেন ৯.৩ কোটি কৃষক। তাঁদের মধ্যে বিলি করা হবে ২৯ হাজার কোটি টাকা। শপথ নেওয়ার পর এদিন সকালে প্রধানমন্ত্রী (PM Modi) যান সাউথ ব্লকে, অফিসে। সেখানেই তিনি স্বাক্ষর করেন পিএম কিষান নিধি প্রকল্পে। উনিশের লোকসভা নির্বাচনে দ্বিতীয়বার জয়ী হয়ে কিষান নিধি প্রকল্প চালু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কৃষক কল্যাণ

কৃষক কল্যাণে তাঁর সরকার যে দায়বদ্ধ, এনডিএ সরকারের দেওয়া প্রতিশ্রুতি পূরণে তিনি যে প্রতিশ্রুতিবদ্ধ, এদিন কিষান নিধি প্রকল্পে সপ্তদশ ইনস্টলমেন্টে স্বাক্ষর করে তা বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নানা সময় প্রধানমন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, তাঁর সরকার পুরোপুরি কৃষকদের প্রতি দায়বদ্ধ। এদিন ফাইলে স্বাক্ষর করে তিনি বলেন, “আমাদের সরকার কিষান কল্যাণে পুরোপুরি দায়বদ্ধ। তাই দায়িত্ব নিয়েই আমি প্রথম যে ফাইলটিতে সই করলাম, সেটি কৃষক কল্যাণের সঙ্গে সম্পৃক্ত। আমি আরও বেশি করে কৃষক এবং কৃষি ক্ষেত্রে কাজ করে যাব।”

আর পড়ুন: "তৃণমূলের অত্যাচারে বহু কর্মীর বাড়ি ভাঙচুর, দোকানে তালা," অভিষেককে তোপ শুভেন্দুর

২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে ১৬তম কিস্তির টাকা পাওয়ার দিন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। এর আগে সরকার ৯ কোটিরও বেশি কৃষকের অ্যাকাউন্টে পাঠিয়েছে ২১ হাজার কোটি টাকা। এই প্রকল্পে ১৫তম কিস্তির টাকা ঢুকেছিল ২০২৩ সালের নভেম্বর মাসে। নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ায় বন্ধ ছিল ওই প্রকল্পে বরাদ্দ। নির্বাচন-পর্ব সাঙ্গ হতেই এ সংক্রান্ত ফাইলে সই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

Pm kisan

Pradhan Mantri Kisan Samman Nidhi

news in bengali

Pm modi inks file

kisan welfare


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর