img

Follow us on

Friday, Jul 19, 2024

Kathua Terror Attack: সেনার উপর ফের হামলা, জবাব দেওয়া হবে হুংকার প্রতিরক্ষামন্ত্রীর

Kashmir: কাশ্মীরে সার্চ অপারেশন শুরু, চলছে চিরুনি তল্লাশি

img

কাশ্মীরের উপদ্রুত অঞ্চলে চিরুনি তল্লাশি

  2024-07-09 20:11:56

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মীরে (Kashmir) সেনার কনভয়ে হামলাকে (Kathua Terror Attack) কাপুরুষোচিত বললেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁর প্রতিক্রিয়া পাল্টা কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সমাজ মাধ্যমে রাষ্ট্রপতি ভবনের এক্স হ্যান্ডেল থেকে লেখা হয়, “কাপুরুষোচিত হামলার নিন্দা জানাচ্ছি। এর পাল্টা যোগ্য ব্যবস্থা নেওয়া হবে। যে সমস্ত বীর সেনারা লড়াই করে নিজেদের প্রাণ দিয়েছেন, তাঁদের পরিবারের সঙ্গে আমাদের সমবেদনা রয়েছে। যারা আহত হয়েছেন তাঁদের দ্রুত সুস্থতার কামনা করি।”

প্রতিরক্ষা মন্ত্রীর বয়ান (Kathua Terror Attack)

প্রসঙ্গত সোমবার জম্মু-কাশ্মীরের (Kashmir) কঠুয়ার বদনোটা এলাকায় সেনার কনভয়ের উপরে অতর্কিত আক্রমণ করে জঙ্গিরা। এই হামলায় ৫ সেনাবাহিনীর জওয়ান নিহত হয়েছেন। এবছর এ নিয়ে মোট দশটি জঙ্গি হামলার সাক্ষী হয়েছে এই কেন্দ্রীয় শাসিত অঞ্চল। এক মাসের মধ্যেই শেষ পাঁচটি হামলা হয়েছে। জৈশ-এ-মোহম্মদের শাখা সংগঠন ‘কাশ্মীর টাইগার্স’ এই হামলার দায়িত্ব নিয়েছে। হামলার পর কড়া বয়ান এসেছে প্রতিরক্ষা মন্ত্রকের তরফে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন, “যে সমস্ত বীর জওয়ানরা তাঁদের সর্বোচ্চ বলিদান দিয়েছেন, তাঁদের পরিবারের পাশে আমরা আছি। তাঁদের এই বলিদান দেশ ভুলবে না। এবং দুষ্ট শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই জারি থাকবে। এই কাপুরুষোচিত হামলার জবাব দেওয়া হবে।”

পাল্টা জবাব দেওয়ার দাবি জোরালো হচ্ছে

দেশে সরকার গঠনের আগে জম্মু-কাশ্মীরের (Kashmir)  তীর্থ যাত্রীদের উপর হামলা হয়েছিল। এরপর ঘাটি জুড়ে সার্চ অপারেশন শুরু হয়। বহু জঙ্গি নিকেশ করা হয়েছে ইতিমধ্যেই। কিন্তু তারপরও পাক মদতপুষ্ট জঙ্গিরা যেভাবে একের পর এক আক্রমণ চালাচ্ছে, তাতে দেশবাসীদের মধ্যে ক্ষোভ পুঞ্জিভূত হচ্ছে। দাবি উঠছে, যেভাবে অতীতে সার্জিক্যাল স্ট্রাইক এবং এয়ার স্ট্রাইকের মাধ্যমে পাকিস্তানকে জবাব দেওয়ার পর দীর্ঘদিন জঙ্গি কার্যকলাপ বন্ধ ছিল, সরকার ঠিক সেভাবেই পাকিস্তানকে তার ভাষাতেই যোগ্য জবাব দিক।

সেনার বিবৃতি

সেনার তরফে জানানো হয়েছে, “হেলিকপ্টার এবং ইউএভি নজরদারির পাশাপাশি গ্রাউন্ড সার্চ দলগুলি অনুসন্ধান অভিযান চালাচ্ছে। এতে স্নিফার ডগ ও মেটাল ডিটেক্টরেরও সাহায্য নেওয়া হচ্ছে। এই এলাকার ঘন জঙ্গলে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুন: বঙ্গের ৪ সহ সাত রাজ্যের ১৩ বিধানসভা আসনে উপনির্বাচন বুধবার, লড়াইয়ে কারা?

সেনাবাহিনী, (Kashmir) পুলিশ এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) মাচেদি, বদনোট, কিন্ডলি এবং লোহাই মালহার এলাকা ঘিরে রেখেছে এবং (Kathua Terror Attack) অনুসন্ধান অভিযান শুরু করেছে। ”

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

j & k

madhom

Jaish E Mohammad

kathua terroa attack

kasmir terror attck


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর