img

Follow us on

Monday, Mar 04, 2024

Jayant Chaudhary: এনডিএতেই যোগ দিচ্ছে রাষ্ট্রীয় লোক দল, ঘোষণা জয়ন্তর

এনডিএতেই যোগ জয়ন্তর দলের, কারণ জানেন?...

img

মোদি ম্যাজিক। কলেবরে বাড়ছে এনডিএ। ফাইল ছবি।

  2024-02-13 15:58:07

মাধ্যম নিউজ ডেস্ক: শেষমেশ বিজেপি নেতৃত্বাধীন এনডিএতে যোগ দিতে চলেছে রাষ্ট্রীয় লোক দল (Jayant Chaudhary)। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রীয় লোক দল সুপ্রিমো জয়ন্ত চৌধুরী। জয়ন্তর দল যে বিজেপি শিবিরে ভিড়তে চলেছে, সে খবর আগেই জানিয়েছিল মাধ্যম। সে খবর যে নিছক গল্পকথা নয়, তার প্রমাণ মিলল সোমবার, যেদিন জয়ন্ত ঘোষণা করলেন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ঢুকছে তাঁর দল।

এনডিএতে যোগ দেওয়ার সিদ্ধান্ত

জয়ন্ত বলেন, “আমার দলের সব বিধায়ক ও কর্মীদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তের নেপথ্যে বড় কোনও বড় পরিকল্পনাও ছিল না। অনেক আগেই আমরা এই সিদ্ধান্ত নিতে পারতাম। কিন্তু পরিস্থিতি বুঝে আমাদের সিদ্ধান্ত নিতে হয়েছে দ্রুত।” তিনি বলেন, “আমরা দেশের ভালোর জন্য, মানুষের জন্য কিছু করতে চাই।” দিন কয়েক আগে জয়ন্ত চৌধুরীর (Jayant Chaudhary) দাদু চৌধুরী চরণ সিংহকে ভারতরত্ন দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। সে প্রসঙ্গ টেনে জয়ন্ত বলেন, “তার পরেই আমি কথা বলি দলীয় বিধায়কদের সঙ্গে। কথা বলেছি, দলীয় কর্মীদের সঙ্গেও। তার পরেই এনডিএ শামিল হওয়ার সিদ্ধান্ত নিই।”

ইন্ডিতে ফাটল

জয়ন্তর দল বিজেপি-বিরোধী ২৬টি রাজনৈতিক দলের জোট ‘ইন্ডি’তে ছিল। পরে জোটের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করে রাষ্ট্রীয় লোক দল। শেষমেশ ছিন্ন হল বন্ধন। জয়ন্ত ঘোষণা করলেন এডিএতে যোগ দিচ্ছে তাঁর দল। জয়ন্ত (Jayant Chaudhary) বলেন, “দেশ এবং দেশবাসীর জন্য ভালো কিছু করতে চাই আমরা। যখন ভারতরত্ন দেওয়া হল, তখন আমরা খুব খুশি হলাম। এই সম্মান কেবল আমার পরিবার কিংবা পার্টির মধ্যেই সীমাবন্ধ নয়। এই সম্মান প্রতিটি কৃষকের, তরুণের এবং দরিদ্রের।” প্রধানমন্ত্রী যখন চৌধুরী চরণ সিংহকে ভারতরত্ন দেওয়ার কথা ঘোষণা করেন, তখন এক্স হ্যান্ডেলে জয়ন্ত লিখেছিলেন, “আপনি আমাদের হৃদয় জয় করে নিয়েছেন।”

আরও পড়ুুন: ‘‘ভাইয়ের সঙ্গে দেখা করার অপেক্ষায়...’’, আরব সফরে যাওয়ার আগে বার্তা মোদির

ঘনিয়ে আসছে লোকসভা নির্বাচন। ঘর ভাঙছে ‘ইন্ডি’ জোটের। একের পর এক দল ভিড়ছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শিবিরে। প্রত্যাশিতভাবেই আড়ে-বহরে বাড়ছে এনডিএ। আর ভাঙনের জেরে ক্রমেই শীর্ণকায় হচ্ছে বিরোধীদের সাধের ‘ইন্ডি’ জোট।

লোকসভা নির্বাচন পর্যন্ত জোট টিকলে হয়!

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

  

   

Tags:

Madhyom

bangla news

Bengali news

NDA

news in bengali    

RLD

jayant chaudhary


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর