img

Follow us on

Monday, Feb 26, 2024

Hemant Soren: গ্রেফতারির আশঙ্কা! আজ ইডির সামনে হেমন্ত, মুখ্যমন্ত্রীর কুর্সিতে কি স্ত্রী কল্পনা সোরেন?

Jharkhand CM: ইডির জালে হেমন্ত সোরেন! জল্পনা জেলে গেলে মুখ্যমন্ত্রী হবেন স্ত্রী কল্পনা? 

img

স্ত্রী কল্পনার সঙ্গে হেমন্ত সোরেন।

  2024-01-31 11:43:04

মাধ্যম নিউজ ডেস্ক: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী (Jharkhand CM) কুর্সিতে বসতে পারেন হেমন্ত সোরেনের (Hemant Soren) স্ত্রী কল্পনা। আজ, বুধবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হেমন্ত সোরেন ইডির মুখোমুখি হতে পারেন। যদি তাঁকে গ্রেফতার করা হয়, তাহলে ঝাড়খণ্ডের স্টিয়ারিং দেওয়া হতে পারে কল্পনা সোরেনকে। আগেই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে দাবি করেছিলেন, হেমন্ত সোরেন গ্রেফতার হলে মুখ্যমন্ত্রী করা হবে তাঁর স্ত্রী কল্পনাকে (Kalpana Soren)। যদিও সে সময় এই বক্তব্য উড়িয়ে দেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।

ইডির সামনে হেমন্ত

আর্থিক তছরুপের মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren) নাম জড়ায়। তাঁকে বিগত কয়েকমাস ধরে ১০ বার সমন পাঠানো হয়। একবারও তিনি ইডি দফতরে হাজিরা দেননি। তাঁর দিল্লির বাসভবনে অভিযান চালিয়ে ৩৬ লাখ টাকা নগদ এবং দু'টি বিএমডব্লিউ গাড়ি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  কিন্তু হেমন্তের দেখা মেলেনি। আজ ইডির অফিসে হাজিরা দিতে পারেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, আজ তাঁর বয়ান রেকর্ড করা হতে পারে। তবে আজ হেমন্ত সোরেন ইডির অফিসে হাজিরা দেওয়া পর কেন্দ্রীয় এজেন্সি কোনও বড়সড় পদক্ষেপ করবে কিনা সে নিয়েও জল্পনা জোরালো হচ্ছে।  

কীভাবে মুখ্যমন্ত্রীর কুর্সিতে

হেমন্তের (Hemant Soren) যদি জেল হয় তাহলে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসতে পারেন তাঁর স্ত্রী কল্পনা সোরেন। কয়েক দশক আগে বিহারে লালু প্রসাদ যাদব নিজের স্ত্রী রাবরি দেবীকে মুখ্যমন্ত্রী করেছিলেন। এবার সেই পথেই নাকি হাঁটতে পারেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। কল্পনা সোরেন (Kalpana Soren) বিধায়ক নন। যদি এমন কোনও পরিস্থিতি তৈরি হয় যে তাঁকে মুখ্যমন্ত্রীর পদের জন্য শপথ নিতে হবে, তাহলে শপথ নেওয়ার মাস ছয়েকের মধ্যে তাঁকে কোনও না কোনও উপনির্বাচনে জিতে বিধায়ক হতে হবে। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে দাবি করেন, সরফরাজের গান্ডে কেন্দ্র থেকে ভোটে লড়ে বিধায়ক হতে পারেন হেমন্ত সোরেনের স্ত্রী। 

আরও পড়ুন: বাজেট অধিবেশনের আগে রাজ্যসভার ১১ সাংসদের সাসপেনশন প্রত্যাহার করলেন ধনখড়

কল্পনা সোরেনের পরিচয়

১৯৭৬ সালে রাঁচিতে জন্ম কল্পনা সোরেনের (Kalpana Soren)। আদতে তিনি ওডিশার ময়ূরভঞ্জের মেয়ে। ব্যবসায়ী পরিবারে বড় হওয়া কল্পনার ঝুলিতে রয়েছে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এমবিএ-ও করেছেন তিনি। ২০০৬ সালের ৭ ফেব্রুয়ারি তিনি হেমন্ত সোরেনকে বিয়ে করেন। হেমন্ত (Hemant Soren) ও কল্পনার দুই সন্তান রয়েছে নিখিল এবং অংশ। জানা গেছে, অর্গানিক ফার্মিংয়ের সঙ্গে যুক্ত কল্পনা। একটি স্কুলও চালান তিনি। তিনটি কমার্শিয়াল বিল্ডিংয়ের মালিকানা রয়েছে তাঁর নামে, যার আনুমানিক বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Hemant Soren

bangla news

ED

Jharkhand CM Hemant Soren

Jharkhand cm

Kalpana soren

JMM

Hemant Soren wife


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর