img

Follow us on

Friday, May 03, 2024

ED Summons Gehlot's Son: দুর্নীতির অভিযোগে ইডির সমন গেহলট পুত্রকে, ভোটের আগে চাপে কংগ্রেস

এবার ইডি তলব করল রাজস্থানের মুখ্যমন্ত্রীর পুত্রকে

img

অশোক গেহলট ও তাঁর পুত্র বৈভব গেহলট (সংগৃহীত ছবি)

  2023-10-26 16:55:59

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ইডির সমন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্র বৈভব গেহেলটকে (ED Summons Gehlot's Son)। জানা গিয়েছে, বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে তলব করা হয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রীর পুত্রকে। মুখ্যমন্ত্রীর পুত্রকে তলব করার পাশাপাশি সে রাজ্যে চাকরির পরীক্ষার প্রশ্ন ফাঁস কাণ্ডে অভিযুক্ত কংগ্রেসের প্রদেশ সভাপতি গোবিন্দ সিং-এর বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় সংস্থা।

ঠিক কী অভিযোগ?

 জানা গিয়েছে, ২০২০ সালেই মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্রের (ED Summons Gehlot's Son) বিরুদ্ধে বিদেশী মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ আনেন দুইজন ব্যক্তি। তাঁরা প্রত্যেকেই জয়পুরের বাসিন্দা। অভিযোগকারীদের দাবি বৈভব গেহলট শিবনার হোল্ডিংস নামে একটি মরিশাসের কোম্পানির সঙ্গে বেআইনিভাবে টাকা লেনদেন করেছেন। তারপরেই চলতি বছরের শুরুতে এই অভিযোগে ফের  সরব হতে দেখা যায় বিজেপিকে। বিজেপি সংসদ কিরোদি লাল মিনা এ নিয়ে ইডির কাছে অভিযোগ দায়ের করেন। সেই সঙ্গে বিজেপি দাবি করে যে মানি লন্ডারিং প্রতিরোধ আইন অনুযায়ী মুখ্যমন্ত্রী পুত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। 

রাজস্থানে ভোটের আগে ব্যাকফুটে কংগ্রেস

প্রায় তিন বছর আগের সেই পুরনো মামলায় মুখ্যমন্ত্রী পুত্রকে জিজ্ঞাসাবাদের জন্য সমন জারি করল কেন্দ্রীয় সংস্থা। অন্যদিকে পশ্চিমবঙ্গের মতো রাজস্থানেও শিক্ষক নিয়োগ দুর্নীতি সামনে এসেছে। শিক্ষক নিয়োগের প্রশ্নপত্র ফাঁস হয়েছে এই অভিযোগে প্রদেশ কংগ্রেস সভাপতির বাড়িতেও এদিন তল্লাশি চালানো হয়। এর আগে প্রশ্ন ফাঁসকাণ্ডে রাজস্থানের পাবলিক সার্ভিস কমিশনের সদস্য বাবুলাল কাটরাতে গ্রেফতারও করে ইডি। তাঁকে জিজ্ঞাসাবাদ করার পরেই নাম উঠে আসে কংগ্রেস নেতা তথা প্রদেশ কংগ্রেসের সভাপতি গোবিন্দ সিং-এর (ED Summons Gehlot's Son)। রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস সরকার দুর্নীতির একের পর এক অভিযোগে বিদ্ধ। বিধানসভা নির্বাচন যখন দরজায় কড়া নাড়ছে ঠিক এই সময়ে দুর্নীতির অভিযোগে চাপে পড়ে গেল কংগ্রেস। এর ফল বিধানসভা নির্বাচনে পড়বে বলে মনে করছে ওয়াকিবহল মহল। কয়েকদিন আগেই রাজস্থানের বিধানসভা নির্বাচনে প্রচারে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেও তিনি কংগ্রেসের দুর্নীতির বিরুদ্ধে সরব হন। নভেম্বর মাসে হতে চলা রাজস্থানের নির্বাচনে একাধিক সমীক্ষায় ইতিমধ্যেই এগিয়ে রয়েছে বিজেপি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Madhyom

bangla news

Bengali news

ED Summons Gehlot's Son


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর