img

Follow us on

Wednesday, Apr 17, 2024

ED Raid: ওয়াশিং মেশিনে লুকনো কোটি কোটি টাকা! ভোটের মুখে বিরাট সাফল্য ইডির

লোকসভার ভোটে আর্থিক দুর্নীতি রুখতে তৎপর ইডি...

img

ওয়াশিং মেশিনে উদ্ধার কোটি কোটি টাকা। সংগৃহীত চিত্র।

  2024-03-27 16:43:47

মাধ্যম নিউজ ডেস্ক: আর্থিক দুর্নীতি মামলায় আবারও ইডির (ED Raid) হাতে বড় সাফল্য। এবার ১৮০০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে তল্লাশি চালিয়ে বড়সড় সাফল্য পেল ইডি। ওয়াশিং মেশিনে লুকানো আড়াই কোটিরও বেশি টাকা উদ্ধার করে বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

উল্লেখ্য কয়েকদিন আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। দিল্লি আফগারি মামলায় আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এই নিয়ে রাজনীতির আঙ্গিনায় ব্যাপক তোলপাড় হচ্ছে। অপর দিকে বঙ্গে রেশন দুর্নীতি, শিক্ষক দুর্নীতি সহ একাধিক ইস্যুতে তৃণমূল নেতা, মন্ত্রী এবং বিধায়কদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাকে ঘিরেও রাজ্য রাজনীতিতে ব্যাপক শোরগোল পড়েছে। তার মধ্যে, আর্থিক তছরুপ, গেমিং স্ক্যাম সহ একাধিক মামলাতেও তৎপর ইডি।

কোথায় কোথায় তল্লাশি হয় (ED Raid)?

জানা যাচ্ছে, মঙ্গলবার কলকাতা, দিল্লি, হায়দরাবাদ, মুম্বই, কুরুক্ষেত্র সহ একাধিক জায়গায় তল্লাশি (ED Raid) চালিয়ে এই বিরাট অঙ্কের টাকা উদ্ধার হয়েছে। ক্যাপ্রিকর্নিয়ান শিপিং অ্যান্ড লজিস্টিক প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থার উপরে অনেক দিন ধরে নজর ছিল ইডির। জানা গিয়েছে, সিঙ্গাপুরের সংস্থায় পণ্য পাঠানোর নাম করে ভুয়ো হিসেব দেখানো হত। এভাবেই কালো টাকা সাদা করা হত। তদন্তের জন্য তাল্লশি চালিয়ে কোটি কোটি টাকা এবং প্রচুর নথি উদ্ধার হয়েছে। একইভাবে ৪৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ মিলেছে।

কোম্পানির দায়িত্বে কে ছিলেন?

ক্যাপ্রিকর্নিয়ান শিপিং অ্যান্ড লজিস্টিকস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টরের পদে ছিলেন বিজয় কুমার শুক্লা এবং সঞ্জয় গোস্বামী নামের দুই ব্যক্তি। শুধু এই কোম্পানি নয়, একইসঙ্গে আরও একাধিক কোম্পানির নাম পাওয়া গিয়েছে যেমন- লক্ষ্মিতন মেরিটাইম, হিন্দুস্তান ইন্টারন্যাশনাল, রাজনন্দিনী মেটালস লিমিটেড, স্টুয়ার্ট অ্যালয়স ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড, ভাগ্যনগর লিমিটেড, বিনায়ক স্টিলস লিমিটেড, বশিষ্ঠ কনস্ট্রাকশন লিমিটেড। এই সব অফিসে তল্লাশি করা হয়েছে। জানা গিয়েছে, সিঙ্গাপুরের গ্যালাক্সি শিপিং অ্যান্ড লজিস্টিকস এবং হরাইজন শিপিং অ্যান্ড লজিস্টিকসের মাধ্যমে এই ওয়াশিং মেশিনে করে টাকা পাঠানো হতো। এই সংস্থার মালিক হলেন অ্যান্তনি ডি সিলভা। বিভিন্ন শেল কোম্পানি মারফৎ এই কালো টাকা সাদা করার খেলা চলত, যা এদিন ভেস্তে দিল ইডি।

আরও পড়ুনঃ সন্দেশখালির রেখা পাত্রের পর এবার কৃষ্ণনগরের রানিমাকে ফোন মোদির

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ED Raid

Lok Sabha Election2024

Washing Machine


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর