img

Follow us on

Saturday, May 04, 2024

PM Modi News: ২০১৪ সালের পর থেকে কার্যক্ষমতা বেড়েছে ইডির, দাবি প্রধানমন্ত্রীর

তদন্তকারী সংস্থার অফিসারদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়া উচিত, বললেন মোদি

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2024-04-21 12:52:08

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কোনও রকম অপব্যবহার হয়নি বরং ২০১৪ সালের পর থেকে ইডির কার্যক্ষমতা আরও বেড়েছে। এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi News)। লোকসভা নির্বাচনের আগে বিরোধীরা যে অভিযোগ এনেছে ইডির বিরুদ্ধে, যুক্তি দিয়ে সেসব খারিজ করে দেন প্রধানমন্ত্রী।

২০১৪ সালের আগে ইডি মাত্র আটবার তল্লাশি চালিয়েছিল

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি জানিয়েছেন, ২০১৪ সালের আগে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে ১৮০০-এরও বেশি কম মামলা দায়ের করা হয়েছিল যেখানে এনডিএ সরকার আসার পরে পাঁচ হাজারেরও বেশি মামলা দায়ের করা হয়েছে, বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi News)। ২০১৪ সালের আগে ইডি মাত্র আটবার তল্লাশি চালিয়েছিল। সেখানে ২০১৪ সালের পরে সাত হাজারেরও বেশি বার তল্লাশি চালিয়েছে দেশের বিভিন্ন জায়গায়।

দুর্নীতির বিরুদ্ধে লড়াই

এদিন সাক্ষাৎকারে নরেন্দ্র মোদি (PM Modi News) আরও জানিয়েছেন, তদন্তকারী সংস্থার অফিসারদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়া উচিত। রাজনৈতিক উদ্দেশ্য পূরণের জন্য তাদের কাজকে প্রভাবিত করা উচিত নয়। প্রসঙ্গত প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি আগেই জানিয়েছিলেন যে ইডি যে সমস্ত মামলা করছে তার মধ্যে মাত্র তিন শতাংশ হল রাজনৈতিক মামলা। ইডির অভিযান নিয়ে বিরোধীরা প্রায়শই প্রশ্ন তোলেন। তাদেরকে কড়া জবাব দিয়ে প্রধানমন্ত্রী মন্তব্য করেছেন একটি প্রতিষ্ঠান দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে । এর বিরুদ্ধে প্রশ্ন তখনই তোলা উচিত যদি এটি ঠিকঠাক কাজ না করে।

প্রসঙ্গ লোকসভা ভোট

লোকসভা নির্বাচন সম্বন্ধে প্রধানমন্ত্রীর ভবিষ্যদ্বাণী হল, দেশের মানুষ সব সময় সুস্থিত সরকার চায় এবং সুস্থিত সরকারই দেশের উন্নয়ন করতে পারে। তিনি আরও জানিয়েছেন, আমি মনে করি না ২০২৪ সালের লড়াই বিজেপি অথবা মোদি লড়ছে। এ লড়াই দেশের সাধারণ মানুষ নিজেদের উদ্যোগে লড়ছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

ED

Bengali news

pm modi news

Loksabha Vote 2024

ed efficiency


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর