img

Follow us on

Friday, Jul 19, 2024

Commerical LPG Cylinder: ফের সস্তা হল রান্নার গ্যাস, দাম কমল ৩১ টাকা, কলকাতায় কত হল?

LPG Cylinder Price: পরপর চার মাস দাম কমল রান্নার গ্যাসের...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-07-01 08:53:00

মাধ্যম নিউজ ডেস্ক: ফের সস্তা হল রান্নার গ্যাস (Commercial LPG Cylinder)। পরপর চার মাস দাম কমল বাণিজ্যিক সিলিন্ডারের। খুশির হাওয়া হোটেল-রেস্টুরেন্টগুলির হেঁসেলে। আজ, অর্থাৎ সোমবার ১ জুলাই থেকেই কার্যকর হচ্ছে নয়া দাম। কলকাতায় গতকাল পর্যন্ত ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার কিনতে গুনতে হত ১,৭৮৭ টাকা। তবে আজ থেকে তা এক ধাক্কায় নেমে হয়ে যাচ্ছে ১,৭৫৬ টাকা। কিন্তু ঘরোয়া ব্যবহারের জন্য ১৪.২ কেজির যে রান্নার গ্যাসের সিলিন্ডার ব্যবহার করা হয়, তার দামে কোনও রকমের বদল বা পরিবর্তন আসছে না। ঘরোয়া সিলিন্ডারের দাম ৮২৯ টাকাই থাকছে (LPG Cylinder Price)।

আর পড়ুন: রাজ্যে বাড়ছে গণপিটুনির ঘটনা, বাংলায় অরাজক পরিস্থিতি কেন?

আন্তর্জাতিক বাজারে দাম অনুযায়ী বিবেচনা (LPG Cylinder Price)

জানা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামকে বিবেচনা করে স্থির করা হয় রান্নার গ্যাসের দাম। প্রতি মাসেই এই তেলের দাম পর্যালোচনা করে অয়েল মার্কেটিং সংস্থাগুলি। অর্থাৎ এইভাবেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের ওপর নির্ভর করে দেশীয় বাজারে (Commercial LPG Cylinder) রান্নার গ্যাসের দাম।

বিগত মাসগুলিতে একাধিকবার কমেছে রান্নার গ্যাসের দাম

গত জুন মাসে সিলিন্ডার পিছু বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমেছিল ৭২ টাকা। তার আগে মে মাসেও এই দাম কমেছিল ২০ টাকা। এপ্রিলের শুরুতে দাম কমেছিল ৩২ টাকা। তবে গত মার্চে এই দাম একবার বেড়েছিল ২৪ টাকা। কিন্তু এ মাসের মতো গত মাসেও ঘরোয়া ব্যবহারের সিলিন্ডারের দামের কোনও পরিবর্তন আনা হয়নি। বাণিজ্যিক সিলিন্ডারগুলি (Commercial LPG Cylinder) সাধারণত ব্যবহার করা হয় বিভিন্ন হোস্টেল রেস্টুরেন্টগুলিতে। অন্যদিকে বাড়িতে ব্যবহার করা হয় ১৪.২ কেজির সিলিন্ডারগুলি।

আরও পড়ুন: স্কুল থেকেই পাচার মিড ডে মিলের চাল! গ্রেফতার ১, কাঠগড়ায় তৃণমূল বুথসভাপতি


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

LPG cylinder price

Commercial LPG Cylinder


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর