img

Follow us on

Friday, May 03, 2024

BJP Candidate List: বাংলার ২০ সহ ১৯৫ আসনের প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, কারা রয়েছেন জানেন?

প্রথম প্রার্থী তালিকা প্রকাশ পদ্ম-পার্টির, কে কোথায় দাঁড়াচ্ছেন?...

img

প্রতীকী ছবি।

  2024-03-02 19:54:43

মাধ্যম নিউজ ডেস্ক: এখনও ঘোষণা হয়নি লোকসভা নির্বাচনের দিণক্ষণ। ঘর গুছিয়ে উঠতে পারেননি বিরোধীরা। এহেন আবহেই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করে দিল বিজেপি (BJP Candidate List)। এই তালিকায় রয়েছেন বাংলার ২০জনও। বাংলায় লোকসভার আসন রয়েছে ৪২টি। তার মধ্যেই ২০টিতে প্রার্থী ঘোষণা করে দিল পদ্ম শিবির। প্রসঙ্গত, শনিবারই কৃষ্ণনগরের জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন রাজ্যের ৪২টি আসনের মধ্যেই চাই ৪২টিই।

বাংলার ২০ প্রার্থী

বাংলার যে ২০ জন প্রার্থী (BJP Candidate List) হচ্ছেন, তাঁরা হলেন নিশীথ প্রামাণিক (কোচবিহার), মনোজ টিগ্গা (আলিপুরদুয়ার), সুকান্ত মজুমদার (বালুরঘাট), খগেন মুর্মু (মালদা উত্তর), শ্রীরূপা মিত্র চৌধুরী (মালদা দক্ষিণ), নির্মলকুমার সাহা (বহরমপুর), গৌরীশঙ্কর ঘোষ (মুর্শিদাবাদ), জগন্নাথ সরকার (রানাঘাট), শান্তনু ঠাকুর (বনগাঁ), অশোক কান্ডারী (জয়নগর), অনির্বাণ গাঙ্গুলি (যাদবপুর), রথীন চক্রবর্তী (হাওড়া), লকেট চট্টোপাধ্যায় (হুগলি), সৌমেন্দু অধিকারী (কাঁথি), হিরণ্ময় চট্টোপাধ্যায় (ঘাটাল), জ্যোতির্ময় সিং মাহাতো (পুরুলিয়া), সুভাষ সরকার (বাঁকুড়া), সৌমিত্র খাঁ (বিষ্ণুপুর), পবন সিং (আসানসোল) এবং প্রিয়া সাহা (বোলপুর)। 

বারাণসীতে ফের মোদি

বারাণসী কেন্দ্রে এবারও প্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদি। ২০১৪ ও ২০১৯ এর নির্বাচনে এই কেন্দ্র থেকেই জয়ী হয়েছিলেন তিনি। অমিত শাহ দাঁড়াচ্ছেন গান্ধী নগরে। মথুরায় পদ্ম চিহ্নে দাঁড়াচ্ছেন হেমা মালিনী। রাজনাথ সিংহ প্রার্থী হচ্ছেন লখনউতে। আমেঠিতে এবারও বিজেপির বাজি স্মৃতি ইরানি। ত্রিপুরা পশ্চিমে প্রার্থী হচ্ছেন বিপ্লব দেব। নয়াদিল্লিতে পদ্ম প্রার্থী হচ্ছেন প্রয়াত সুষমা স্বরাজের মেয়ে বাঁশুরি স্বরাজ। অরুণাচল পশ্চিমে বিজেপির প্রার্থী কিরেণ রিজিজু। মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানকে প্রার্থী করা হয়েছে বিদিশা কেন্দ্রের। এবারও গুনা কেন্দ্র থেকে পদ্ম প্রতীকে দাঁড়াচ্ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। গুজরাটের পোরবন্দরে প্রার্থী করা হয়েছে রাজ্যসভার সাংসদ বিজেপির মনসুখ মাণ্ডবীয়কে। দিল্লির আর একটি কেন্দ্রে প্রার্থী করা হয়েছে মনোজ তিওয়ারিকে। 

আরও পড়ুুন: ২ দিনের বঙ্গ সফরে ২২ হাজার কোটির প্রকল্প ঘোষণা মোদির

বিজেপি এদিন যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাতে ঠাঁই হয়েছে ৩৪জন কেন্দ্রীয় মন্ত্রীর। প্রার্থী করা হয়েছে ৪৭ জন তরুণ তুর্কিকেও। এদিন গেরুয়া শিবিরের যে ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে, তাঁদের মধ্যে ২৮ জন মহিলাও রয়েছেন। এই ১৯৫ জন প্রার্থী ১৬টি রাজ্য ও দুটি কেন্দ্র শাসিত অঞ্চলের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Bjp Candidate List

news in bengali

krishna nagar

lok sabha 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর