img

Follow us on

Monday, May 06, 2024

Ayodhya Ram Mandir: একটা ঘর ১ লক্ষ! রামমন্দির উদ্বোধনের আগেই অযোধ্যায় হোটেল-হাহাকার

রামমন্দির উদ্বোধনের আগেই অযোধ্যার হোটেল ভাড়া গগনচুম্বী...

img

প্রতীকী চিত্র।

  2023-12-26 13:23:01

মাধ্যম নিউজ ডেস্ক: রামমন্দির (Ayodhya Ram Mandir) উদ্বোধনের আগেই অযোধ্যায় এখন থেকেই মহার্ঘ হোটেলের ঘর। হোটেলের এক-একটি ঘরের ভাড়া এখন আকাশছোঁয়া। 

ভিআইপিদের সংখ্যাই হাজারে!

কাশী থেকে অযোধ্যা, সর্বত্র তীর্থযাত্রীরা আগামী মার্চ মাস পর্যন্ত ট্রেন, বিমানের টিকিট বুকিং করে ফেলেছেন। উল্লেখ্য, সরকারি সূত্রে জানা গিয়েছে, একমাত্র আমন্ত্রিত অতিথিরাই থাকার জায়গা পাবেন। সব মিলিয়ে সংখ্যা হবে আট হাজার। এর মধ্যে ভিআইপিদের সংখ্যা হল এক হাজার। ফলে ভিআইপিদের জায়গা দিতে আদিত্যনাথ প্রশাসন সাধারণের জন্য হোটেলের বুকিং বাতিল করতে নির্দেশ দেওয়ার পর ঘরের জন্য হাহাকার পরিস্থিতি তৈরি হয়েছে। এমন যে একটি ঘরের ভাড়া হাঁকা হচ্ছে ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা। সাধারণ হোটেলের ঘরভাড়া এখন কার্যত পাল্লা দিচ্ছে তাজ-ওবেরয়ের সঙ্গে!

চড়া হোটেল ভাড়া (Ayodhya Ram Mandir)

সংবাদমাধ্যমের একাংশের দাবি, মন্দির (Ayodhya Ram Mandir) উদ্বোধনকে ঘিরে অযোধ্যায় এখন হোটেল ঘরের চাহিদা তুঙ্গে। চাহিদার সঙ্গে ভাড়াও বৃদ্ধি পাচ্ছে। আবার সরকারি নির্দেশের পর সেই দর আরও বেড়ে গিয়েছে। কোনও কোনও হোটেলের ঘর ভাড়ার দর ১ লক্ষ টাকা পর্যন্ত পৌঁছে গিয়েছে। এক সময় যে হোটেলগুলির ভাড়া সাধারণের আয়ত্তের মধ্যে থাকতো, এখন প্রতিদিনের ভাড়ার পরিমাণ দাঁড়িয়েছে ৭০ হাজার টাকা। বিভিন্ন হোটেল-বুকিং ওয়েবসাইটে ঘরের মূল্য অন্য সময়ের তুলনায় কয়েক গুণ বেড়ে গিয়েছে। এছাড়াও স্থানীয় সাধারণ মানের হোটেলেও দৈনিক রুম ভাড়া দাঁড়িয়েছে ৪০ হাজার টাকা। ফলে মন্দির উদ্বোধনকে ঘিরে যে কোনও পাঁচতারা হোটেলকেও হার মানাচ্ছে এই সাধারণ হোটেলগুলির ভাড়া। অনেকেই এই নিয়ে প্রশ্ন তুলছেন। 

তিন থেকে পাঁচ লক্ষ ভক্ত আসবেন

সূত্রে জানা গিয়েছে, আগামী ২২ জানুয়ারিতে রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) উদ্বোধন করা হবে। মন্দিরে প্রভু রামলালার প্রাণ প্রতিষ্ঠা করা হবে। মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার সময় সারাদেশ থেকে ৩ থেকে ৫ লক্ষ ভক্ত অযোধ্যায় পৌঁছবেন। তবে সংখ্যার পরিমাণ আরও বৃদ্ধি পাবে বলে অনুমান করা হচ্ছে। মন্দিরকে ঘিরে শহরের বেশির ভাগ হোটেল ইতিমধ্যেই বুকিং হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। মন্দিরকে ঘিরে আগামীদিনে পর্যটনের একটি বিরাট ক্ষেত্র নির্মিত হবে বলে স্থানীয়রা মনে করছেন। ফলে হোটেল এবং পর্যটন ব্যবসার কথা ভেবে বড় বড় সংস্থা, কোম্পানিগুলি বিনিয়োগের কথা ভাবছে বলে জানা গিয়েছে।

মন্দিরকে ঘিরে তীব্র উন্মাদনা

মন্দিরকে (Ayodhya Ram Mandir) ঘিরে এখন তীব্র উন্মাদনা চলছে অযোধ্যায়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গত সপ্তাহে গিয়েছিলেন অযোধ্যায়। জানা গিয়েছে, আগামী ৩০ ডিসেম্বর নতুন আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুই লক্ষ মানুষের জমায়েত হবে বলে জানা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Ayodhya Ram Mandir

Madhyam

increase

hotel booking

rental price


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর