img

Follow us on

Sunday, Apr 28, 2024

Saptahik Rashifal: কী বলছে আগামী ৭ দিনের ভাগ্যরেখা? সাপ্তাহিক রাশিফল ১৬ এপ্রিল থেকে ২২ এপ্রিল

কেমন যাবে চলতি সপ্তাহ

img

প্রতীকী ছবি

  2023-04-15 16:31:37

মেষ রাশি

বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদের কাছে আপনার জীবন চমৎকার মনে হতে পারে, কিন্তু এই সপ্তাহে সাম্প্রতিক কিছু ঘটনার কারণে আপনি ভিতরে ভিতরে দুঃখিত হবেন। এই সপ্তাহে, আপনি একটি বড় চুক্তির কারণে কোন বড় সুবিধা পেতে পারেন। আপনার চন্দ্র রাশিতে প্রথম ভাবে বৃহস্পতি বিরাজ করছে, যার কারণে আপনি নিজের জন্য কিছু মূল্যবান জিনিসও কিনতে পারেন। তবে আপনাকেও একটু সতর্ক থাকতে হবে, কারণ সেই মূল্যবান জিনিসগুলি হারিয়ে যাওয়ার বা চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তোমার কাছ থেকে। এতে আপনার বড় ধরনের আর্থিক ক্ষতি হতে পারে। পারিবারিক দিক থেকে এই সপ্তাহটি সুখে ভরপুর হবে। কারণ আপনার বাড়ির অনেক সদস্য আপনাকে সুখ দেওয়ার চেষ্টা করবে। যার কারণে, তাদের প্রচেষ্টা দেখে, আপনি নিজেই বাড়ির পরিবেশকে মানিয়ে নেওয়ার চেষ্টা করতে দেখা যাবে। ব্যক্তিগত জীবনে অন্যদের সাথে চলমান বিবাদ আপনাকে বিরক্ত করবে। এটির সাথে, আপনি এমনকি কর্মক্ষেত্রে অন্য লোকেদের বিশ্বাস করতে দ্বিধা বোধ করবেন। যার কারণে আপনার অনেক গুরুত্বপূর্ণ কাজ ব্যাহত হতে পারে। এই সপ্তাহে, তাদের ব্যক্তিগত সমস্যার কারণে, বেশিরভাগ শিক্ষার্থী তাদের পড়াশোনায় মনোনিবেশ করতে পারবে না, যা সরাসরি তাদের শিক্ষাকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। এমন পরিস্থিতিতে প্রতিটি পরিস্থিতিতে নিজেকে শান্ত রেখে যোগ,ব্যায়াম ও ধ্যানের সাহায্য নিন।

বৃষভ রাশি

এই সপ্তাহে আপনার শরীরকে বিশ্রাম দিতে হবে। যেহেতু আপনি সাম্প্রতিক অতীতে অনেক মানসিক চাপের মধ্য দিয়ে গেছেন, তাই এখন বিশ্রাম নেওয়া আপনার মানসিক জীবনের জন্য উপযুক্ত বলে প্রমাণিত হবে। তাই আপনার জন্য নতুন কার্যকলাপ এবং বিনোদন, শিথিল করুন. রাহু আপনার চন্দ্র রাশিতে দ্বাদশ ঘরে বিরাজ করছে, তাই এই সপ্তাহে কোনো ধরনের কমিটি বা কোনো অবৈধ বিনিয়োগে আপনার অর্থ বিনিয়োগ করা এড়িয়ে চলুন, যদিও আপনি এটি থেকে ভাল লাভ দেখতে পান। কারণ এটা সম্ভব যে শুরুতে আপনি আপনার টাকাকে নিরাপদ মনে করতে পারেন, কিন্তু পরে আপনি এটি থেকে একটি বড় ক্ষতি পেতে পারেন। আপনার হাস্যরসের অনুভূতি সামাজিক সমাবেশে আপনার জনপ্রিয়তা যোগ করবে। যার কারণে, সমাজে আপনার সম্মান বৃদ্ধির পাশাপাশি আপনি অনেক বিশিষ্টজনের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন। এই সপ্তাহে, আপনাকে কর্মক্ষেত্রের সাথে সম্পর্কিত একটি ভ্রমণে যেতে হবে, যার জন্য আপনি দীর্ঘকাল ধরে অপেক্ষা করছেন। সময় কিন্তু এই ট্রিপে যাওয়ার সময় আপনার সমস্ত কাগজপত্র এবং লাগেজ ঠিকমতো চেক করে নিন, অন্যথায় আপনাকে কোনো অজানা জায়গায় গিয়ে ভোগান্তিতে পড়তে হতে পারে। এই সপ্তাহে, যারা আপনার সময় নষ্ট করছে তাদের থেকে দূরে থাকুন, এমনকি এটি আপনার বিশেষ একজন হলেও। কেননা এটা সম্ভব যে কোন একজনের কারণে, আপনি শিক্ষায় ব্যয় না করে আপনার বেশিরভাগ সময় নষ্ট করতে পারেন,
যার জন্য আপনি ভবিষ্যতে অনুশোচনা করবেন।

মিথুন রাশি

আপনার চন্দ্র রাশিতে, বৃহস্পতি এবং রাহু একাদশ ভাবে অবস্থান করছে, তাই এই সপ্তাহে, আপনার ভাল স্বাস্থ্যের কারণে, আপনি তাদের কাছে ভুল প্রমাণিত হবেন যারা ভেবেছিলেন যে আপনি নতুন জিনিস শেখার জন্য খুব বেশি বয়সী। কারণ উদ্যম এবং উদ্দীপনা আপনার ভিতরে প্রচুর পরিমাণে থাকবে, যার কারণে আপনি আপনার তীক্ষ্ণ এবং সক্রিয় মন দিয়ে সহজেই যেকোনো কিছু শিখতে পারবেন। এই সপ্তাহের শুরুতেই, আপনার জীবনে আসা সমস্ত ধরণের আর্থিক সমস্যা দূর হয়ে যাবে এবং এর উন্নতির কারণে, সপ্তাহের মাঝামাঝি সময়ে আপনার পক্ষে অনেক প্রয়োজনীয় জিনিস কেনা সহজ হবে। যার কারণে আপনি আপনার আরাম বাড়াতে দেখা যাবে। এই সময়ে, আপনার ঘরোয়া কাজের পাশাপাশি, আপনি অনেক সামাজিক কাজে আরও সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন এবং আপনার পরিবারের সদস্যদের সাথে তীর্থযাত্রায় যাওয়ার পরিকল্পনাও করবেন। এটি আপনাকে স্ব-বিশ্লেষণ করার সুযোগ দেবে। এই পুরো সপ্তাহে আপনার রাশিতে অনেক গ্রহের উপস্থিতি পেশাদারদের জন্য ভাল ফল বয়ে আনবে। এছাড়াও যারা তাদের মূল ব্যবসা বা পরিষেবা বাদ দিয়ে একটি নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন তাদের জন্যও এই সময়কালটি ভাল প্রমাণিত হবে। এই সপ্তাহে, শিক্ষার্থীদের তাদের বই বা তাদের শিক্ষা সম্পর্কিত নোটগুলি একটি সঠিক নিরাপদ জায়গায় রাখতে হবে, কারণ এমন সম্ভাবনা রয়েছে যে আপনি সেগুলিকে এমন জায়গায় তাড়াহুড়ো করে রাখবেন যা পরে খুঁজে পেতে আপনার অসুবিধা হতে পারে। 

কর্কট রাশি

আপনার চন্দ্র রাশির অষ্টম ভাবে শনির উপস্থিতির কারণে, এই সপ্তাহে আপনার মানসিক মেজাজ আরও বেশি থাকবে। যার কারণে আপনি অন্যদের সাথে খোলামেলা কথা বলতে বা যোগাযোগ করতে কিছুটা দ্বিধা বোধ করতে পারেন। এমন পরিস্থিতিতে, আপনি যদি নিজেকে চাপমুক্ত রাখতে চান, তবে আপনার হৃদয় থেকে অতীতকে মুছে ফেলা এবং একটি নতুন শুরু করার চেষ্টা করা আপনার পক্ষে ভাল হবে। এই সপ্তাহে মনে হচ্ছে আপনি জানেন যে লোকেরা আপনার কাছ থেকে কী চায়। বৃহস্পতি আপনার চন্দ্র রাশিতে দশম ভাবে অবস্থান করছে, তাই আপনাকে এই সময় কাউকে ঋণে টাকা দেওয়া থেকে বিরত থাকতে হবে, অন্যথায় প্রয়োজনের সময় আপনার অর্থের অভাব হতে পারে। অতএব, এখনই আপনার খরচ খুব বেশি বাড়ানো এড়িয়ে চলুন এবং সব ধরনের লেনদেন করার সময় সতর্ক থাকুন। এই সপ্তাহে, পরিবারের কোনও সদস্য আপনাকে অনেক চাপ দিতে পারে। এমন পরিস্থিতিতে, তাদের সাথে তর্ক করার পরিবর্তে, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সীমা নির্ধারণ করা আপনার জন্য একমাত্র এবং ভাল বিকল্প হবে। কোনও পরিচিত বা নিকটাত্মীয় বা আত্মীয়ের সাথে কোনও অংশীদারিত্বে ব্যবসা করার আগে, এটি সম্পর্কে আপনার অন্ত্রের অনুভূতি শুনুন। কারণ এটা সম্ভব যে আপনি যাদেরকে ছোট মনে করেছেন তাদের পরামর্শকে আপনি গুরুত্ব দিচ্ছেন না, তারা আপনাকে ব্যবসা সম্প্রসারণের জন্য কিছু বড় পরামর্শ দিতে পারে। যে সমস্ত ছাত্রছাত্রীরা তাদের ইচ্ছা অনুযায়ী ভাল স্কুল বা কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন দেখছিল, তারা এই সপ্তাহে কিছুটা হতাশার মুখোমুখি হতে পারে। কারণ কারো মাধ্যমে এমন খবর পাওয়ার সম্ভাবনা আছে, যার কারণে আপনার মন খারাপ হতে পারে।

সিংহ রাশি

আপনি যদি ঠান্ডা এলাকায় বাস করেন, তাহলে এই সপ্তাহে আপনার খাদ্যতালিকায় উষ্ণ প্রভাবযুক্ত জিনিসগুলি অন্তর্ভুক্ত করা উচিত। এ জন্য শুকনো ফলও খেতে পারেন। এছাড়াও খুব ধুলোময় জায়গায় যাওয়া এড়িয়ে চলুন এবং শুধুমাত্র বাড়িতে রান্না করা খাবার খান। বৃহস্পতি আপনার চন্দ্র রাশিতে নবম ভাবে বিরাজ করছে, তাই এই সপ্তাহে প্রার্থনার মাধ্যমে আপনার ইচ্ছা পূরণ হবে এবং সৌভাগ্য আপনার পথে আসবে। কারণ এই সময়টি আপনার ভাগ্যের সহায় হবে, যার কারণে আপনার আগের দিনের পরিশ্রমও শোধ হবে এবং আপনি আপনার সমস্ত ঋণ শোধ করতে সক্ষম হবেন। এই সপ্তাহে আপনার পারিবারিক দায়িত্ব বাড়বে, যার কারণে আপনাকে মানসিক চাপে পড়তে দেখা যাবে। এসময় আসন্ন প্রতিকূল পরিস্থিতির কথা চিন্তা করে বিচলিত না হয়ে তাদের জন্য নিজেকে প্রস্তুত করার চেষ্টা চালিয়ে যান। চন্দ্র রাশিতে সপ্তম ভাবে শনির উপস্থিতির কারণে, অতীতে আপনার কঠোর পরিশ্রম আপনার কর্মজীবনে ফলদায়ক প্রমাণিত হবে, এই সপ্তাহে আপনাকে ভাল ফলাফল দেবে। এসময়, আপনার স্বাচ্ছন্দ্যের পূর্ণতা ভুলে এই সময়ের সঠিক ব্যবহার করার সময়, আপনাকে আপনার মনকে কর্মক্ষেত্রে নিবদ্ধ রাখতে হবে। কারণ তবেই আপনি পদোন্নতি পেতে সফল হবেন। আপনি যদি উচ্চশিক্ষা নেওয়ার কথা ভাবছেন, তবে এর জন্য আপনাকে এই সময় কঠোর পরিশ্রম করতে হবে। যদিও, এই সময় ভাগ্য আপনার সাথে থাকবে, যার কারণে আপনি যে বিষয়ে অধ্যয়ন করেন তা মনে রাখার ক্ষেত্রে আপনি সাফল্য পাবেন।

কন্যা রাশি

আপনার চন্দ্র রাশিতে বৃহস্পতি অষ্টম ভাবে বিরাজ করছে এবং এই সপ্তাহে আপনার জীবনসাথীর স্বাস্থ্যের যথাযথ যত্ন নিন। কারণ সম্ভবনা যে তার হঠাৎ অসুস্থ হয়ে পড়া পারিবারিক শান্তিকে ক্ষতিগ্রস্ত করার পাশাপাশি ভালো খাবার ও পানীয় থেকেও বঞ্চিত করতে পারে। এই সপ্তাহে, ব্যবসায়ীদের তাদের কাজের জন্য অন্য রাজ্যে যেতে হতে পারে, যেখানে তাদের অর্থ প্রত্যাশার চেয়ে বেশি অপচয় হবে। এই সপ্তাহে আপনি পারিবারিক সম্প্রীতিতে আসা সমস্ত ধরণের সমস্যা দূর করতে সক্ষম হবেন। যার কারণে এমন অনেক পরিস্থিতির সৃষ্টি হবে যে পরিবারের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ব বৃদ্ধি পাবে। অতএব, এই সময়ে গৃহস্থালির কাজে অংশগ্রহণ করে বাড়ির মহিলাদের সাহায্য করা আপনার জন্য প্রয়োজন হবে। শনি আপনার চন্দ্র রাশিতে ষষ্ঠ ভাবে বিরাজ করছে, যার কারণে আপনি এই সপ্তাহে কিছুটা অলসতা বা শিকার-জটিলের শিকার বোধ করতে পারেন, তবে তা সত্ত্বেও, আপনি যা করবেন তার জন্য আপনি প্রশংসা পাবেন। এছাড়াও আগ্রহী দেখা যাবে। পেতে যার কারণে আপনি আপনার কর্মজীবনে অগ্রগতির কিছু শুভ সুযোগ পেতে সক্ষম হবেন। এই সপ্তাহটি সমস্ত শিক্ষার্থীদের জন্য কম উৎসাহী হবে যারা সবসময় তাদের উদ্যমী প্রকৃতির জন্য পরিচিত ছিল। এ কারণে পড়াশোনায়ও মন বসবে না।

তুলা রাশি

আপনার চন্দ্র রাশিতে সপ্তম ঘরে বৃহস্পতি বিরাজ করছে, তাই এই সপ্তাহ পর্যন্ত আপনার স্বাস্থ্য সাধারণত ভালো থাকবে। কারণ অনেক গ্রহের শুভ দিক আপনার স্বাস্থ্যকে শক্তি জোগাবে এবং একই সাথে আপনাকে দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তি পেতে সহায়তা করবে। তাই এই সপ্তাহে আপনি খুশি থাকতে পারবেন। আর্থিকভাবে এই সপ্তাহে আপনার জীবনে অনেক উন্নতি হবে। যার কারণে আপনি আপনার দীর্ঘদিনের অমীমাংসিত বিল এবং ঋণ সহজে পরিশোধ করতে সক্ষম হবেন। যাইহোক, এই সময়ের মধ্যে কাউকে আপনার টাকা ধার দেওয়া এড়িয়ে চলুন। এই সপ্তাহে, আধ্যাত্মিকতার সাহায্য নেওয়ার মাধ্যমে, আপনাকে আপনার পারিবারিক জীবনে অনেক সমস্যা দূর করতে দেখা যাবে। কিন্তু এই সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, নেতিবাচক পারিবারিক পরিবেশের কারণে, আপনি মানসিক উদ্বেগ পেতে থাকবেন। যে সমস্ত ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে তাদের ব্যবসা সম্প্রসারণের কথা ভাবছেন, তারা এই সপ্তাহে কিছু ভাল খবর পেতে পারেন। কারণ এই সময়টি আপনার সৃজনশীলতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে, যার কারণে আপনি আপনার ব্যবসার জন্য এমন একটি ভাল পদক্ষেপ নিতে পারেন, যা আপনাকে লাভ এবং অগ্রগতি উভয়ই দেবে। সপ্তাহের শুরুটা শিক্ষার্থীদের জন্য খুব ভালো হবে এবং তারপর শেষ পর্যন্ত আপনি স্বাভাবিকের থেকে অনেক ভালো পারফর্ম করতে পারবেন। যদিও, এর পরে কিছু ঘরোয়া সমস্যার কারণে আপনাকে ছোটখাটো চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হবে। তাই পড়াশুনা, স্বাস্থ্য পরিচর্যায় একাগ্রতা ও আগ্রহ বজায় রাখুন এবং যতটা সম্ভব মানসিক চাপ থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করুন।

বৃশ্চিক রাশি

এই সপ্তাহে, শুধুমাত্র আপনার খারাপ স্বাস্থ্যের উন্নতির সম্ভাবনাই থাকবে না, আপনি আপনার জীবনে কিছু ভাল খবরও পাবেন। এমন পরিস্থিতিতে নিজের সুখ নিজের কাছে না রেখে অন্যদের সাথে শেয়ার করুন। কারণ এটি আপনার স্বাস্থ্যের ওপর যেমন ভালো প্রভাব দেখাবে, তেমনি আপনি সেই সুখকে দ্বিগুণ করতে সক্ষম হবেন। এই সপ্তাহে আপনার মনে সৃজনশীল ধারণার কোন অভাব হবে না, তবে এই ধারণাগুলিকে সঠিক পথে ব্যবহার করা এবং তাদের থেকে ভাল আর্থিক সুবিধা পেতে আপনার জন্য প্রয়োজন হবে। কারণ যোগতৈরি হচ্ছে যে এই কারণে কিছু দুর্দান্ত নতুন ধারণা আপনাকে আর্থিকভাবে উপকৃত করবে। তাই অপ্রয়োজনীয় কাজে সময় নষ্ট না করে সঠিক পথে নিজের প্রচেষ্টা চালিয়ে যান। এই সপ্তাহে, আপনার কাছের কেউ বা আপনার পরিবারের কোনও সদস্য আপনার প্রতি খুব অদ্ভুত আচরণ করতে পারে। যার কারণে আপনি কিছুটা অস্বস্তি অনুভব করবেন, এছাড়াও আপনি তাদের বোঝার জন্য আপনার অনেক সময় এবং মানসিক শক্তি নষ্ট করতে পারেন। বৃহস্পতি আপনার চন্দ্র রাশিতে ষষ্ঠ ভাবে বিরাজ করছে, তাই এই সপ্তাহে আপনাকে কোনো নতুন প্রকল্প বা কারো সাথে অংশীদারি ব্যবসা শুরু করা এড়িয়ে চলতে হবে। কারণ সম্ভাবনা তৈরি হচ্ছে এই সময়ে দূরের চিন্তা না করে এমন সিদ্ধান্ত নিতে পারেন, যার কারণে ভবিষ্যতে ক্ষতির মুখে পড়তে হবে। শিক্ষার্থীদের জন্য এই সপ্তাহটি স্বাভাবিক হতে চলেছে। যদিও, এই সত্ত্বেও, আপনি আপনার পড়াশুনা সম্পর্কে নিজের উপর অতিরিক্ত চাপ অনুভব করবেন। এই কারণে আপনি বিষয়গুলি মনে রাখতে কিছুটা অসুবিধার সম্মুখীন হতে পারেন।

ধনু রাশি

রক্তচাপ, ডায়াবেটিস বা স্থূলতার রোগীদের এই সপ্তাহে নিজেদের বিশেষ যত্ন নিতে হবে এবং সঠিক ও সময়মতো ওষুধ সেবন করতে হবে। এছাড়াও, আপনার যদি কোলেস্টেরলও থাকে, তবে আপনাকে এই সময়ে এটি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা উচিত। কারণ শুধুমাত্র এটি করলেই আপনি স্বাস্থ্য সম্পর্কিত অনেক উপকারী ফলাফল পেতে সক্ষম হবেন। আপনার চন্দ্র রাশিতে পঞ্চম ভাবে বৃহস্পতির উপস্থিতির কারণে, এই সপ্তাহে আপনার আয় যত দ্রুত বাড়বে, তত দ্রুত আপনি দেখতে পাবেন যে অর্থ আপনার মুঠি থেকে সহজেই সরে যাচ্ছে। যদিও, তা সত্ত্বেও, ভাগ্যের সাহায্যে আপনাকে এই পুরো সময়কালে আর্থিক সংকটের মুখোমুখি হতে হবে না। এই সপ্তাহে, কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজের চাপ এবং চাপ আপনার মন ও হৃদয়ে প্রভাব ফেলতে পারে। এই কারণে, আপনি নিজের জন্যও সময় দিতে পারবেন না, যার কারণে আপনি পূর্বের পরিকল্পনা বাতিল করে আপনার পরিবার এবং বন্ধুদের বিরক্ত করতে পারেন। এই সপ্তাহে, ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং আপনার বস কর্মক্ষেত্রে রাগান্বিত মেজাজে থাকবেন। যার কারণে তারা আপনার প্রতিটি কাজে ত্রুটি খুঁজে পেতে দেখা যাবে। এতে আপনার মনোবলও ভেঙ্গে যেতে পারে, সেই সাথে এমন একটি সম্ভাবনা আছে যে আপনি মাঝে মাঝে অন্য সহকর্মীদের মধ্যে আপনার শ্রেষ্ঠত্ব অনুভব করতে পারেন। এই সপ্তাহে, শিক্ষার্থীরা সম্পূর্ণ বিশ্রাম নিতে চাইবে, তবে বাড়িতে আপনার পরিবারের সদস্যদের হঠাৎ আগমন আপনার পরিকল্পনাকে নষ্ট করে দিতে পারে। তাই এই সম্ভাবনার জন্য শুরু থেকেই নিজেকে প্রস্তুত করুন এবং মন খারাপ করবেন না, অন্যথায় আপনার পুরো সপ্তাহ নষ্ট হয়ে যেতে পারে।

মকর রাশি

শনি চন্দ্র রাশিতে দ্বিতীয় ভাবে অবস্থান করছে এবং আপনি যদি কোনও বড় রোগে ভুগছিলেন তবে এই সপ্তাহে ডাক্তারের কঠোর পরিশ্রম এবং আপনার পরিবারের সদস্যদের যথাযথ যত্ন আপনার স্বাস্থ্যের উন্নতি করবে। এই কারণে, আপনি এই রোগ থেকে চিরতরে মুক্তি পেতে সক্ষম হবেন। এটা সম্ভব যে আপনার পরিচিত বা আপনার কাছের কেউ বড় পরিকল্পনা এবং ধারণার মাধ্যমে আপনার দৃষ্টি আকর্ষণ করতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার জন্য এটি সবচেয়ে ভাল হবে যে কোনও ধরণের বিনিয়োগ করার আগে, সেই ব্যক্তির সম্পর্কে যথাযথ তদন্ত করুন। পারিবারিক জীবন সম্পর্কে বলতে গেলে, এই সপ্তাহটি আপনার রাশির জন্য খুব ভাল। কারণ এটি সেই সময় হবে যখন আপনি আপনার দিকে সবার দৃষ্টি আকর্ষণ করবেন। এছাড়াও, খাওয়ার জন্য আপনার সামনে অনেকগুলি ভাল খাবার থাকবে, যার কারণে আপনার সামনে কোনটি প্রথমে বেছে নেবেন তা নিয়ে সমস্যা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে অতিরিক্ত কথা বলা এই সপ্তাহে আপনার ব্যয়বহুল হতে পারে। তাই কথা বলার সময় বিশেষ যত্ন নিন এবং অতিরিক্ত কথা বলা এড়িয়ে চলুন। এই সপ্তাহে, যে সমস্ত শিক্ষার্থীরা কিছু না কিছু শিখতে থাকে, তাদের বুদ্ধিবৃত্তিক ক্ষমতার উন্নতি হবে, তবে অন্যান্য শিক্ষার্থীরা তাদের সক্ষমতা হ্রাসের পাশাপাশি অনেক ক্ষতিকারক পরিণতির মুখোমুখি হতে পারে।

কুম্ভ রাশি

কাজ ছাড়াও, এই সপ্তাহে আপনার প্রচুর অতিরিক্ত সময় থাকবে, যা আপনি আপনার যে কোনও শখ পূরণ করতে ব্যবহার করতে পারেন, যা আপনি দীর্ঘদিন ধরে করতে চেয়েছিলেন। যেমন: নাচ, গান, বেড়াতে যাওয়া, ছবি আঁকা ইত্যাদি। কারণ এই কাজগুলো করে আপনি শুধু আনন্দই পাবেন না, নিজেকে সতেজ রাখতেও সক্ষম হবেন। যদি ক্ষতিপূরণ এবং ঋণ ইত্যাদির আকারে অর্থের একটি বড় অংশ দীর্ঘদিন ধরে কোথাও আটকে থাকে, তবে এই সপ্তাহে আপনি অবশেষে সেই অর্থ পাবেন। আপনার চন্দ্র রাশিতে, বৃহস্পতি তৃতীয় ভাবে বিরাজ করছে এবং এই কারণে, এই সময়ে অনেক শুভ গ্রহের অবস্থান এবং দৃষ্টি আপনার রাশির অনেক জাতক/জাতিকাদের অর্থ লাভের সম্ভাবনা দেখাচ্ছে। আপনি যদি বাড়ি থেকে দূরে থাকেন, এই সপ্তাহে যখনই আপনি একাকীত্ব বোধ করেন, তবে আপনার পরিবার কোনও না কোনও উপায়ে আপনাকে অনুভব করবে যে তারা দূরে থাকলেও তারা আপনার সাথে আবেগগতভাবে উপস্থিত রয়েছে। এটি আপনাকে বিষণ্নতা থেকে রক্ষা করবে। চন্দ্র রাশিতে প্রথম ঘরে শনির উপস্থিতির কারণে, এটি আপনার ক্যারিয়ার সম্পর্কিত বিজ্ঞ সিদ্ধান্ত নিতেও আপনাকে অনেক সাহায্য করবে। কর্মজীবনের পরিপ্রেক্ষিতে, এই সময়, আপনাকে পরবর্তীতে কোনো কাজ স্থগিত না করে অপ্রয়োজনীয় বিলম্ব এড়াতে হবে। কারণ তবেই আপনি কর্মক্ষেত্রে আপনার সিনিয়রদের সমর্থন এবং প্রশংসা পেতে সক্ষম হবেন। শিক্ষার ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য, এই সপ্তাহে আপনার চিহ্নের লোকদের তাদের লক্ষ্যগুলির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। অন্যথায়, আপনার আগের সমস্ত পরিশ্রম বৃথা যেতে পারে। তাই এই সময়ে যেকোনো পদক্ষেপ নিন, শুধুমাত্র আপনার লক্ষ্যের কথা চিন্তা করে।

মীন রাশি

অশুভ গ্রহ রাহু আপনার চন্দ্র রাশিতে দ্বিতীয় ভাবে বিরাজ করছে, তাই এই সপ্তাহে কারো সাথে তর্ক আপনার ভালো স্বভাব নষ্ট করতে পারে। তাই আপনার মেজাজ পরিবর্তন করতে, কিছু সামাজিক অনুষ্ঠানে যোগ দিন এবং সমাজের অনেক বড় লোকের সাথে দেখা করে তাদের অভিজ্ঞতা থেকে শিখুন। এটি আপনাকে জীবনের অনেক সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। আপনি এটাও ভালো করেই বুঝেছেন যে, এই সময়ে যদি আপনি আর্থিক সুবিধা পেয়ে থাকেন, তাহলে আগামীকালও যে এমন অবস্থা অক্ষুণ্ন থাকবে, তা নয়। এমন পরিস্থিতিতে, ভবিষ্যতের প্রতিটি অর্থনৈতিক চ্যালেঞ্জের জন্য আগাম প্রস্তুতি নেওয়ার সময়, আপনার কেবল বুদ্ধিমানের সাথে বিনিয়োগ করা উচিত। সেজন্য আপনার কষ্টার্জিত অর্থ যেকোন পরিকল্পনায় বিনিয়োগ করুন ভেবেচিন্তে। আত্মীয়দের সংক্ষিপ্ত পরিদর্শন আপনার দ্রুতগতির জীবনে কিছুটা বিশ্রাম এবং শিথিলতা আনতে প্রমাণ করতে পারে। এই সময়ে আপনি আপনার পরিবারকে যথেষ্ট সময় দিতে পারবেন। তাই তাদের অনুভব করতে দিন যে আপনি তাদের যত্ন নেন। এই জন্য, তাদের সাথে একটি ভাল সময় কাটান এবং তাদের আপনার সম্পর্কে অভিযোগ করার সুযোগ দেবেন না। চন্দ্র রাশিতে শনি দ্বাদশ ভাবে থাকার কারণে, আপনি যদি অতীতে আপনার কর্মজীবনে কিছুটা হতাশার মুখোমুখি হয়ে থাকেন তবে এই সপ্তাহে জিনিসগুলি পুনরুদ্ধার করা শুরু হবে এবং আপনার ব্যবসা একটি ইতিবাচক দিকে যেতে শুরু করবে। যার ফলে আপনি আপনার মানসিক চাপ থেকে মুক্তি পেতেও সফলতা পাবেন। আপনি যদি প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হতে চান তবে আপনাকে এই সময় জুড়ে কঠোর পরিশ্রম করতে হবে। কারণ এই সময়ে, আপনি আপনার কঠোর পরিশ্রমের ভাল ফল পাওয়ার সম্ভাবনা দেখতে পাচ্ছেন। যদিও উচ্চশিক্ষা লাভের পথে কিছু ছোটখাটো প্রতিবন্ধকতা অবশ্যই আসবে, কিন্তু আপনার কঠোর পরিশ্রম অবশ্যই ফল দেবে এবং আপনি একা হাতে সেই সমস্ত সমস্যার সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

 

Tags:

Saptahik Rashifal


আরও খবর


ছবিতে খবর