img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Ramayan Animation: দূরদর্শনে শুরু হল ৫২ পর্বের অ্যানিমেটেড রাম-কাহিনি, কখন দেখতে পাবেন?

Sriman Rama: কল্কি অতীত, টিভিতে ফিরছেন রাম

img

টিভির পর্দায় ফিরছেন রাম

  2024-07-08 17:06:29

মাধ্যম নিউজ ডেস্ক: কত হাজার বছর আগে মহর্ষি বাল্মিকী রামায়ণ লিখে গিয়েছিলেন তার ঠিকানা নেই। কিন্তু তার পর রামায়ণের কয়েক হাজার সংস্করণ হয়েছে বিভিন্ন ভাষায়। গল্প কিছুটা এক রেখে কত লেখক, কবি নিজের মত করে রামায়ণ লিখে গিয়েছেন। এবার অ্যানিমেশনে (Ramayan Animation) দেখা যাবে রামায়ণ। সৌজন্যে দূরদর্শন এবং হায়দরাদের একটি সংস্থা। রথযাত্রার দিনে হয়ে গেল প্রথম পর্ব।

রবিবার ১২:০০ থেকে ১২:৩০ পর্যন্ত অ্যানিমেশনে রামায়ণ

বহু ভাষায় বহু নির্দেশক সিনেমায়, সিরিয়ালে রামায়ণের গল্প নিজের মত দর্শকদের জন্য উপস্থাপন করেছেন অতীতে। রামানন্দ সাগরের রামায়ণ ৮০-র দশকের শেষে ব্যাপক জনপ্রিয় হয়েছিল। এর আগে ও পর রুপোলি পর্দায় অনেক বার রামায়ণের কাহিনি দেখেছে ভারতবাসী। এবার হায়দরাবাদের একটি সংস্থা ‘মারা ক্রিয়েশনস’ রামায়ণের অ্যানিমেশন (Ramayan Animation) সিরিজ দূরদর্শনে দেখাতে চলেছে। এই অ্যানিমেশন সিরিজের নাম রাখা হয়েছে ‘শ্রীমান রামা’ (Sriman Rama) । রবিবার, ৭ জুলাই, রথযাত্রার পবিত্র দিনে এর প্রিমিয়ার হয়। প্রতি রবিবার দুপুর ১২:০০ থেকে ১২:৩০ এর মধ্যে ৫২টি এপিসোডে প্রভু শ্রী রামের গল্প অ্যানিমেশনের মাধ্যমে দেখানো হবে। দেখতে পাবে ভারত সহ বিভিন্ন দেশের মানুষ।

৫২ পর্বের অ্যানিমেশন সিরিজ

অ্যানিমেশনের ক্ষেত্রে শিশুরা মূল দর্শক। ভারতবর্ষে জনসংখ্যার প্রায় ৪০ কোটি ১৫ বছর বয়সের নিচের। তাঁদের জন্য রামায়ণের কোন অংশ কীভাবে দেখানো হবে, সেটাই একটা বড় চ্যালেঞ্জ ছিল উদ্যোক্তাদের কাছে। তবে শুধু শিশুদের কথা মাথায় রেখেই এই অ্যানিমেশন (Ramayan Animation) সিরিজ রচনা করা হয়েছে, এমনটা নয়। যাতে গোটা পরিবার এই সিরিজ দেখতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। ঠিক যেভাবে রামানন্দ সাগরের ‘রামায়ণ’ একসময় টিভি দুনিয়ায় কামাল করেছিল, সেই সোনালী দিন ফিরিয়ে আনাই এই সিরিজের উদ্দেশ্য। এর আগেও রামায়ণের কাহিনি অ্যানিমেশনের মাধ্যমে দেখানো হয়েছে। ৫২ পর্বের এই অ্যানিমেশন (Sriman Rama) আগের রামায়ণের কাহিনিগুলোর তুলনায় অনেকটাই বেশি প্রভাবশালী হবে বলে আশা করছেন আয়োজকরা।

আরও পড়ুন: পুরীর সমুদ্র সৈকতে প্রাতর্ভ্রমণে রাষ্ট্রপতি, প্রকৃতির মাঝে খুঁজে পেলেন শান্তি

আয়োজক সংস্থার তরফে রামচন্দ্র বিষ্ণুভট্ট বলেন, “শ্রীমান রাম অ্যানিমেশন সিরিজের মাধ্যমে আমরা শুধু দর্শকদের আনন্দ দিতে চাই এমনটা নয়। আমরা চাই ভারতের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস বিশ্বের সকল মানুষের কাছে তুলে ধরতে। প্রভু শ্রী রামের বাস্তব সারমর্ম তুলে ধরবে (Ramayan Animation) এই সিরিজ। আমাদের উদ্দেশ্য, মর্যাদা পুরুষোত্তম শ্রী রামকে নতুন দৃষ্টিভঙ্গিতে সমসাময়িক শ্রোতা এবং দর্শকদের কাছে তুলে ধরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Entertainment news

bangla news

ramayan

Doordarshan

west bengal live

Ramayan Animation

Sriman Rama

latest bengla news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর