img

Follow us on

Sunday, May 19, 2024

HS Result 2024: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ বুধবার, জেনে নিন কীভাবে দেখবেন রেজাল্ট

WBCHSE: পরীক্ষা শেষের ৬৯ দিনের মাথায় এবার ফল প্রকাশিত হবে, জানাল শিক্ষা সংসদ

img

প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফল।

  2024-05-07 19:43:16

মাধ্যম নিউজ ডেস্ক: আগামিকাল, ৮ মে, বুধবার, প্রকাশিত হবে এবছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Result 2024)। এদিন দুপুর ১টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করবেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। পরীক্ষা শেষের ৬৯ দিনের মাথায় এবার ফল প্রকাশ করবে শিক্ষা সংসদ। দুপুর ৩টে থেকে পরীক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে তাঁদের রেজাল্ট দেখতে পারবেন। ওয়েবসাইটে ফল দেখার সময় হাতের কাছে রাখতে হবে অ্যাডমিট কার্ড।

কীভাবে দেখবেন ফল

১) পরীক্ষার্থীদের প্রথমে https://wbresults.nic.in/ ওয়েবসাইটে যেতে হবে।

২) এর পর ‘হোমপেজ’-এ দেওয়া ‘রেজাল্ট’-এর লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) এর পর নিজেদের রোল নম্বর-সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিলেই স্ক্রিনে রেজাল্ট দেখা যাবে।

ওয়েবসাইটের হোম পেজে ঢুকলেই স্কিনে একটি লেখা দেখতে পাবে পড়ুয়ারা। লেখাটি হল, "West Bengal Higher Secondary Examination Results 2024"। এতে ক্লিক করলেই খুলে যাবে একটি ফর্ম। তাতে লিখতে হবে রোল নম্বর ও জন্ম তারিখ। এর পর সাবমিট অপশনে ক্লিক করলে স্ক্রিনে চলে আসবে মার্কশিট। যা ডাউনলোড ও প্রিন্ট করতে পারবে ছাত্র-ছাত্রীরা। রেজাল্ট (HS Result 2024) জানার পাশাপাশি ওয়েবসাইট থেকে মার্কশিট ডাউনলোড করতে পারবে পড়ুয়ারা। নির্ধারিত ওয়েবসাইট ছাড়াও 'WBCHSE Results’ অ্যাপের মাধ্যমেও নিজেদের ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। 

আরও পড়ুন: "নিজেকে নাচতে দেখে আনন্দ পেয়েছি", ভোট আবহে ভিডিও শেয়ার করে মমতাকে বার্তা মোদির

কবে থেকে মার্কশিট বিলি

লোকসভা ভোটের কারণে এবার ফল ঘোষণার দিনেই মার্কশিট (HS Result 2024) বিলি করবে না সংসদ। ১০ মে সকাল ১০টা থেকে তা হাতে পাবেন স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকা ও টিচার ইনচার্জরা। রাজ্যজুড়ে মোট ৫৫ টি ক্যাম্প অফিস থেকে বিলি করা হবে মার্কশিট ও শংসাপত্র। ওই দিনই স্কুল থেকে তা সংগ্রহ করতে পারবে পড়ুয়ারা। চলতি বছরে গত ১৬ ফেব্রুয়ারি শুরু হয় উচ্চ মাধ্যমিক। শেষ হয় ২৯ ফেব্রুয়ারি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

WBCHSE

HS Exam

HS Result 2024


আরও খবর


খবরের মুভি