img

Follow us on

Wednesday, Jun 19, 2024

PM Narendra Modi: বাংলার IAS কে সাউথ ব্লকে কেন ডাকলেন মোদী?

WhatsApp_Image_2023-02-19_at_2045.28

  2023-02-19 22:02:45

তবে, রামের মত ১৪ বছরে নয়, ৯ বছরেই ভি ললিতালক্ষ্মীর বনবাসের শেষ। ন্যাশনাল ইন্সটিটিউট অব ফ্যাশন টেকনোলজির কলকাতা ক্যাম্পাসের ডিরেক্টর থেকে সোজা সাউথব্লক। পিএমও দফতরে ডিরেক্টর পদে। কিন্তু হঠাত এমন ম্যাজিক কিভাবে সম্ভব? সরাসরি না বললেও, নিজের তিরিশ মিনিটের বক্তৃতায় ইঙ্গিতে জানিয়েছেন,

তবে ক্ষতিটা করেছিল। অন্তত করতে চেয়েছিল। বর্তমান রাজ্য সরকার। সেটা ২০১৪ সালের লোকসভা নির্বাচন। আইএএস ভি ললিতালক্ষ্মী তখন উত্তর ২৪ পরগণার এডিএম। জেলার দাপুটে মন্ত্রীর নির্বাচন কারচুপি রুখে দিতেই নির্বাসনে পাঠানো হয় তাঁকে। শুধু ভি ললিতালক্ষ্মীকে নয়,তার বাঙালি স্বামীকেও। তিনিও আইএএস। বিয়ের পর এই রাজ্যেই থাকছিলেন, দুজনেই। শাস্তি হিসেবে ২০০৮এর আইএএস ভি ললিতালক্ষ্মীকে পাঠানো হয় এনআইএফটি কলকাতা ক্যাম্পাসের ডিরেক্টর হিসেবে।

তামিলনাড়ুর কন্যা বাংলাকে ভালবেসে রয়ে গেছিলেন। সম্মান নয়, জুটেছে অবজ্ঞা। রাজ্যের সরকারের এতটাই বিরাগভাজন যখন পিএমও থেকে তার খোঁজ করা হয় রাজ্যের সিনিয়র আধিকারিকরা তার নামও মনে করতে পারেননি। শেষ পর্যন্ত অবশ্য পিএমও অফিসাররা খুঁজে বার করেন ভি ললিতালক্ষ্মীকে। জানিয়ে দেওয়া হয় প্রধানমন্ত্রীর ইচ্ছে। সাউথ ব্লকে তাঁকে চেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এবার এই সমস্ত ঘটনার পিছনের কাহিনী। অযোধ্যায় ওঙ্কারনাথ মিশনের আয়োজিত রামোৎসব। আহ্বান জানানো হয়েছিল ভি ললিতালক্ষ্মীকে। রামায়ণ নিয়ে বলতে। মাত্র তিনশ মানুষের সমাবেশ। নিজেই ঠিক করেছিলেন বিষয়। রামায়ণের প্রশাসন। আর এই আধঘন্টার বক্তৃতাই বদলে দিল সবকিছু। তিরিশ মিনিটের বক্তৃতা পৌছায় মোদির মোবাইলে। তারপরেই খোঁজ পড়ে কে এই ব্যক্তি? 

এর আগে ১০/১২ বার পশ্চিমবঙ্গ ক্যাডার থেকে রিলিজ চেয়েছিলেন ভি ললিতালক্ষ্মী। কোনবারই রাজ্য সরকারের অনুমতি মেলেনি। এবার আর আটকানোর চেষ্টা করার সাহস দেখেননি কেউ। 
 
আগামী মাসেই দিল্লিতে সাউথব্লকের অফিসে কাজ শুরু করবেন এই পুরাণ সম্পর্কে পণ্ডিত এই গুণী আই এস অফিসার। যিনি রাম রাজ্য আনতে চান প্রশাসনেও। 

Tags:

West Bengal news

Madhyom

PM Narendra Modi

Narendra Modi

Modi

West Bengal

PM Modi

bangla news

Bengali news

modi news

Modi Government

pm modi news

west bengal latest news

modi govt.

modi india

full details of ias officer in bengal

bengal IAS

IAS from bengal

bengal IAS news

ias officer in bengali

full details of ias in bengali

south block

the south block

south block pmo office

south block pmo

lalithalakshmi venkataramani

lalithalakshmi v ias

v lalithalakshmi ias

ias v lalithalakshmi

ias v lalitalakshmi

v lalitalakshmi ias

v lalitalakshmi ias ram rajya

ias v lalita laxmi ram rajya

spiritualawakening

spirituality

ram rajya

pmo south block


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর