img

Follow us on

Monday, Apr 29, 2024

Visva-Bharati: শ্মশানে পাঠানোর হুমকি দিচ্ছেন তৃণমূল নেতারা, থানায় অভিযোগ বিশ্বভারতীর উপাচার্যের

তৃণমূলের ধর্না মঞ্চ থেকে প্রাণনাশের হুমকি বিশ্বভারতীর উপাচার্যকে?

img

ধর্না মঞ্চে ভাষণ দিচ্ছেন তৃণমূলের নেতারা। নিজস্ব চিত্র

  2023-10-31 16:32:53

মাধ্যম নিউজ ডেস্ক: 'ধর্না মঞ্চ থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে', এই মর্মে শান্তিনিকেতন থানায় ই-মেল মারফৎ অভিযোগ দায়ের করলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বিশ্ব ঐতিহ্যের ফলকে ব্রাত্য স্বয়ং রবীন্দ্রনাথ। এই অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীর নির্দেশে তৃণমূলের আন্দোলন চতুর্থ দিনে পড়ল৷ এই ধর্না মঞ্চ থেকে উপাচার্যকে বাসভবন থেকে বের করে বীরভূম ছাড়া করার হুমকি সহ শ্মশানে পাঠানোর হুমকিও দিতে শোনা গিয়েছে তৃণমূল নেতাদের। তারপরেই শান্তিনিকেতন থানায় অভিযোগ করেন উপাচার্য (Visva-Bharati) বিদ্যুৎ চক্রবর্তী।

কী অভিযোগ তৃণমূলের? (Visva-Bharati)

১৭ সেপ্টেম্বর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতনকে 'ওয়ার্ল্ড হেরিটেজ' বা 'বিশ্ব ঐতিহ্যের' তকমা দিয়েছে ইউনেস্কো। এরপরেই ঐতিহ্যবাহী উপাসনা গৃহ, রবীন্দ্রভবন ও গৌরপ্রাঙ্গণে ৩ টি শ্বেত পাথরের ফলক বসানো হয়েছে। তাতে আচার্য হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী নাম থাকলেও ব্রাত্য স্বয়ং গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুর। যার প্রতিবাদে সরব হয়ে দলকে লাগাতার আন্দোলনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শান্তিনিকেতন রাস্তার উপর কবিগুরু হস্তশিল্প মার্কেটে মঞ্চ তৈরি করে চলছে তৃণমূল নেতা-মন্ত্রীদের আন্দোলন।
এই আন্দোলনের মঞ্চ থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে, এই মর্মে শান্তিনিকেতন থানায় ইমেল মারফৎ অভিযোগ দায়ের করলেন বিশ্বভারতীর (Visva-Bharati) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। অভিযোগে তিনি জানান, "মঞ্চ থেকে নেতারা প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। রীতিমতো প্রাণ সংশয়ে দিন কাটছে। বিষয়টি দেখুন।"

কী নিয়ে অভিযোগ উপাচার্যের? (Visva-Bharati)

উল্লেখ্য, ৪ দিনে পা দিল তৃণমূলের এই ধর্না। এই মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে নানুরের প্রাক্তন বিধায়ক গদাধর হাজরা উপাচার্যকে বাসভবন থেকে বের করে বীরভূম ছাড়ানোর হুমকি দিয়েছেন৷ এছাড়া, তৃণমূল নেতা বাবু দাস উপাচার্যকে (Visva-Bharati) শ্মশানে পাঠানোর হুমকি দিয়েছেন৷ এই দুটি ঘটনা উল্লেখ করেই শান্তিনিকেতন থানায় ইমেল মারফৎ অভিযোগ দায়ের করেছেন বিশ্বভারতীর উপাচার্য।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Visva-Bharati University

Visva-bharati

Nobel laureate Rabindranath Tagore

UNESCO World Heritage

VC of Visva-Bharati