img

Follow us on

Monday, Apr 29, 2024

Kolkata News: খোদ মেয়রের এলাকায় নির্মীয়মাণ বেআইনি বহুতল ভেঙে হতাহত বহু, সরব শুভেন্দু

গার্ডেনরিচে বেআইনি নির্মাণের কারণে বিপর্যয়, ফিরহাদকে তোপ শুভেন্দুর..

img

বেআইনি নির্মাণের কারণে বিপর্যয় (সংগৃহীত ছবি)

  2024-03-18 10:35:56

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার রাতে ভয়াবহ দুর্ঘটনা ঘটল কলকাতার (Kolkata News) গার্ডেনরিচে। নির্মীয়মাণ বহুতলের একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় মৃত ২ এবং আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে ১৫ জন। তার মধ্যে ৬ জন ভর্তি রয়েছে আইসিইউতে। তাদের মধ্যে ২ জন নাবালকও রয়েছে। জানা গিয়েছে, মৃতদের মধ্যে ২ জনই মহিলা। তাঁদের নাম  সামা বেগম ও হাসিনা খাতুন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জলাভূমি ভরাট করে একের পর এক নির্মাণ গজিয়ে উঠেছে। ৩ ফুট সংকীর্ণ রাস্তাতেও গড়ে উঠছে বহুতল নির্মাণ। এই ঘটনায় কলকাতার পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের বিরুদ্ধে তোপ দেগেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দুর তোপ ফিরহাদকে

বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন, ‘‘গার্ডেনরিচের (Kolkata News) ১৩৪ নম্বর ওয়ার্ডে ৫ তলা বাড়ি ভেঙে পড়েছে। ওই এলাকা মেয়র ও পুরমন্ত্রীর তথাকথিত দুর্গ বলে পরিচিত। হতাহতর সংখ্যা নিয়ে একের পর এক ফোন আসছে। দুর্গতদের উদ্ধারে অবিলম্বে বিপর্যয় মোকাবিলা বাহিনী পাঠান।’’ রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও কলকাতার সিপি-কে ট্যাগ করে এই পোস্ট করেন শুভেন্দু।

আতঙ্কে স্থানীয় বাসিন্দারা

দুর্ঘটনার (Kolkata News) পরেই রাতেই ঘটনাস্থলে পৌঁছায় বিপর্যয় মোকাবিলা বাহিনী। চেষ্টা হয় ক্রেন এনে সিমেন্টের বড় বড় চাঙড় সরানোর। তবে সংকীর্ণ গলিপথের শেষপ্রান্তে যন্ত্রপাতি নিয়ে পৌঁছোনো যায়নি। রাত দুটো থেকে কাজ শুরু করে এনডিআরএফ। তাদের অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে কংক্রিটের চাঁই কেটে কেটে উদ্ধার করার চেষ্টা করা হয়। ধ্বংসস্তূপের নীচে আর কেউ চাপা পড়ে আছেন কিনা সেটাও দেখা হচ্ছে। দুর্ঘটনার পরে অভিঘাত এসে পড়ে পাশের বাড়িগুলির উপরেও। পাশাপাশি বাড়িগুলোরও ছাদের একাংশ ভেঙে যায়। দেওয়ালে ফাটলও ধরেছে। এর ফলে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

Hazari Mollah Bagan

Garden Reach

Metiabruz

KMC Ward No. 134

illegally constructed

Mayor of Kolkata and Municipal Affairs Minister

garden reach building collapse