img

Follow us on

Monday, Apr 29, 2024

Digha: রাত পর্যন্ত আর সমুদ্রপাড়ে বসে থাকা যাবে না, দিঘায় পর্যটকদের জন্য নয়া নিয়ম

রাতে হোটেলেই থাকতে হবে, দিঘার সি-বিচে ঘোরা যাবে না…

img

প্রতীকী চিত্র।

  2024-02-14 19:03:19

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পর্যন্ত আর সমুদ্রের ধারে ঘোরাঘুরি করা যাবে না। নতুন নিয়ম ঘোষণা করল প্রশাসন। সম্প্রতি দিঘায় (Digha) এক পর্যটকের ধর্ষণের ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। এই ঘটনায় পুলিশ গ্রেফতার করেছে দু'জনকে। সৈকত শহরে এই ঘটনায় পর্যটকদের সুরক্ষার জন্য প্রশাসনের বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করেছে। নারী সুরক্ষার কথা মাথায় রেখে এই পদক্ষেপ গ্রহণ করল দিঘা পুলিশ।

মাইকিং করে ঘোষণা(Digha)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিঘার (Digha) সমুদ্র সৈকতে এখন থেকে গভীর রাত পর্যন্ত বসে থাকা যাবে না। সমুদ্র বিচে ঘুরতে আসা পর্যটকদের সুবিধা এবং সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। স্থানীয় থানার পক্ষ থেকে গতকাল মঙ্গলবার মাইকিং করে এই ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে আরও বলা হয়, সমুদ্রপাড়ে পর্যটকেরা বিনা কারণে এখন থেকে বসে থাকতে পারবেন না। রাতে হোটেলের মধ্যে থাকতে হবে। যদি নিয়মভঙ্গ করা হয় তাহলে প্রশাসন শাস্তির পদক্ষেপ গ্রহণ করবে। রাত ১১টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত সময়ের মধ্যেই সকল দোকানপাট বন্ধ রাখতে হবে। সাধারণত দিঘা হল একটি সমুদ্র সৈকত শহর। সমুদ্রের জলে স্নান, ভ্রমণ এবং অবসর সময় কাটাতে বহু পর্যটক এখানে ঘুরতে আসেন। এবার থাকে তাঁদের সতর্কে থাকার কথা ঘোষণায় বলা হয়েছে।

প্রেমিকের সামনেই করা হয়েছিল ধর্ষণ

সম্প্রতি এক প্রেমিক-প্রেমিকা যুগল বেড়াতে গিয়েছিলেন দিঘাতে (Digha)। তাঁরা হোটেলের খোঁজ করছিলেন। কিন্তু দুই ব্যক্তি কম দামে হোটেল খুঁজে দেওয়ার কথা বলে। এরপর প্রেমিককে গাছে বেঁধে বেধড়ক মারধর করে। সেইসঙ্গে প্রেমিকের সামনেই প্রেমিকাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। এরপর ঘটনায় পুলিশের কাছে অভিযোগের ভিত্তিতে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এই অমানবিক ঘটনার পর পুলিশের পক্ষ থেকে আরও কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়। মানুষের সুরক্ষার কথা ভেবে এই নিয়ম কার্যকর করা হয়েছে বলে জানা গিয়েছে।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhyam

purba medinipur

New Rules

digha

pilice

administration announce