img

Follow us on

Monday, Apr 29, 2024

India vs England : জোড়া অভিষেক, রাজকোটে টস জিতে প্রথমে ব্যাটিং ভারতের

India Playing XI: প্রথম ব্যাটিং রোহিতদের, জানেন ভারতীয় টেস্ট দলে নতুন সদস্য কারা?

img

টেস্ট ক্যাপ হাতে ধ্রুব জুড়েল ও সরফরাজ খান।

  2024-02-15 10:58:29

মাধ্যম নিউজ ডেস্ক: রাজকোটে ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে তৃতীয় টেস্টে বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাট করছে ভারত। এদিন ভারতীয় টেস্ট দলে দুই ক্রিকেটারের অভিষেক ঘটল। সরফরাজ খান ও ধ্রুব জুড়েলের হাতে টেস্ট ক্যাপ তুলে দেন অনিল কুম্বলে ও দীনেশ কার্তিক ৷ এছাড়াও দলে এসেছেন রবীন্দ্র জাদেজা ও মহম্মদ সিরাজ ৷ ভাইজ্যাগ টেস্টের দল থেকে বাদ পড়েছেন মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল ৷ এই ম্যাচে টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলস্টোনের সামনে রবিচন্দ্রন অশ্বিন ৷

রোহিতের দলে কারা

চোটের কারণে ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে পারছেন না লোকেশ রাহুল। বাদ পড়েছেন শ্রেয়স আয়ারও। সেই জায়গায় দলে অভিষেক হয়েছে সরফরাজ খানের। প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক শ্রীকর ভরত। লাল বলের ক্রিকেটে অভিষেক হচ্ছে ধ্রুব জুড়েলের। বাদ পড়েছেন মুকেশ কুমারও। সেই জায়গায় প্রথম একাদশে ফিরেছেন মহম্মদ সিরাজ। ভারতীয় দলে আরও একটি বদল হয়েছে। অক্ষর প্যাটেলের বদলে প্রথম একাদশে জায়গা পেয়েছেন চোট সারিয়ে ফেরা রবীন্দ্র জাদেজা।

সিরিজে এগিয়ে যাওয়াই লক্ষ্য

পাঁচ ম্যাচের সিরিজে ১-১ অবস্থায় আজ রাজকোটে তৃতীয় টেস্টে মুখোমুখি ভারত-ইংল্যান্ড (India vs England) ৷ বেন স্টোকসের অভিজ্ঞ দলের বিরুদ্ধে লড়াই তরুণ রোহিত বিগ্রেডের ৷ এদিন টসে জিতে রোহিত বলেন, “আমরা প্রথমে ব্যাট করব। কয়েকটা বদল করতে হয়েছে। কয়েকটা চোটের কারণে। দু’জনের অভিষেক হচ্ছে। সিরাজ আর জাডেজা দলে ফিরেছে। অক্ষর আর মুকেশ বাদ পড়েছে। পিচ দেখে ভাল লাগছে। প্রথমে ব্যাট করে নেওয়া ভাল। তাই টস জিতে লাভ হয়েছে।”  এই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে এগিয়ে যাওয়াই লক্ষ্য রোহিত শর্মার। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

Rohit Sharma

India vs England

India vs England 2024

Playing XI