img

Follow us on

Monday, Apr 29, 2024

Donald Trump: নির্বাচনে কারচুপির দায়ে গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প! মিনিট কুড়ি পর পেলেন মুক্তি

"সম্পূর্ণ নির্দোষ আমি" বললেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট! ভাইরাল ট্রাম্পের মাগশট

img

ডোনাল্ড ট্রাম্প।

  2023-08-25 09:55:48

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচনে কারচুপির দায়ে বৃহস্পতিবার গ্রেফতার হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। এদিন আটলান্টার ফুলটন কাউন্টির একটি কারাগারে গিয়ে আত্মসমর্পণ করেন তিনি। মাত্র ২০মিনিট জেলে কাটানোর পর দু’লক্ষ ডলারের বন্ডের বিনিময়ে জামিন দেওয়া হয় আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টকে। গ্রেফতারির পর তাঁর একটি ছবি তোলা হয়।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ

গ্রেফতারির পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ট্রাম্প বলেন, “ন্যায় বিচারের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। আমরা কোনও ভুল কাজ করিনি। আমি কোনও অপরাধ করিনি। ওরা যা করছে, তা হল নির্বাচনে হস্তক্ষেপ।” ২০২০-র প্রেসিডেন্ট নির্বাচনে জর্জিয়া প্রদেশে রিপাবলিকান দলের প্রার্থী তথা তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। ফল প্রকাশ হলে দেখা যায়, ১২ হাজার ভোটে জিতে গিয়েছেন বাইডেন। ট্রাম্প দাবি করছিলেন, গণনায় কারচুপি করা হয়েছিল। এর পর তাঁর বিরুদ্ধেই পাল্টা কারচুপির অভিযোগ আনা হয়। জর্জিয়া প্রদেশের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টায় অভিযুক্ত করা হয় তাঁকে। জর্জিয়ার আদালতে ট্রাম্পের বিরুদ্ধে মোট ১৩টি অভিযোগ আনা হয়েছিল। ট্রাম্পের সঙ্গেই অভিযুক্ত হন তাঁর দুই ঘনিষ্ঠ সহযোগী— হোয়াইট হাউসের তৎকালীন চিফ অফ স্টাফ মার্ক মেডোস এবং ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি। তা ছাড়া, আমেরিকান বিচারবিভাগের তৎকালীন কর্তা জেফরি ক্লার্ক-সহ আরও ১৬ জনের বিরুদ্ধে একই রকম অভিযোগ আনা হয়েছে। 

আরও পড়ুন: মঞ্চে পড়ে তেরঙ্গা, নিচু হয়ে তা তুলে পকেটে রাখলেন মোদি, কুর্নিশ নেটিজেনদের

ভাইরাল ট্রাম্পের মাগশট

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ডোনাল্ড ট্রাম্পের মাগশট। গ্রেফতারির পর এই ছবি তোলা হয়, যেখানে নাম, বয়স, উচ্চতা সহ শারীরিক বিবরণ দেওয়া থাকে। আটলান্টার ফুলটন জেল কর্তৃপক্ষের তরফে প্রকাশিত তথ্যে ট্রাম্পের বিবরণীতে তাঁর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি বলে উল্লেখ করা হয়েছে। ওজন ৯৭ কেজি এবং তাঁর চুলের রঙ ব্লন্ড বা স্ট্রবেরি বলে উল্লেখ করা হয়েছে। বিগত কয়েক দশকে, রিয়েল এস্টেট এজেন্ট হিসাবে কেরিয়ারের উত্থান থেকে শুরু করে হোয়াইট হাউসে কাটানো চার বছর, অগুনতি ছবির মধ্য়ে ডোনাল্ড ট্রাম্পের এই ছবিটিই সবথেকে বেশি ভাইরাল হয়েছে। জামিনের পর ট্রাম্প নিজের মাগশটের ছবি পোস্ট করে লেখেন, “আজ, জর্জিয়ার ফুলটন কাউন্টির অন্যতম কুখ্যাত জেলে আমায় বিনা কোনও অপরাধে গ্রেফতার করা হয়।”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

joe biden

Madhyom

USA

bangla news

Donald Trump

Arrest

America

US Election 2020