img

Follow us on

Monday, Apr 29, 2024

Donald Trump: নির্বাচনে দুর্নীতির অভিযোগ! আদালতে আত্মসমর্পণের নির্দেশ ডোনাল্ড ট্রাম্পকে

দুর্নীতিতে অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প! জর্জিয়া আদালত কী নির্দেশ দিল?

img

প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংগৃহীত চিত্র।

  2023-08-17 19:21:44

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচনে কারচুপি করায় অভিযুক্ত আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আর এই কারণে জর্জিয়ার আদালত তাঁকে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছে। ট্রাম্প অবশ্য সব অভিযোগ উড়িয়ে দিয়ে একে বিরোধীদের অপপ্রচার বলে দাবি করেছেন। আত্মসমর্পণের জন্য আগামী ২৫ অগাস্ট পর্যন্ত সময় দিয়েছে আদালত। 

অভিযোগ কী (Donald Trump)?

প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) আমেরিকার নির্বাচনে দুর্নীতি করার অভিযোগে অভিযুক্ত করেছে বিচার বিভাগ। এছাড়াও তাঁর বিরুদ্ধে শপথ অমান্য করা এবং জালিয়াতির ষড়যন্ত্র করার অভিযোগ রয়েছে বলে জানা গেছে। ট্রাম্প নিজে জর্জিয়ার নির্বাচনী এক আধিকারিককে ১১৭৮০ টি ভোটের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ দায়ের হয়। আর তারপর জর্জিয়া গুন্ডামি-বিরোধী র‍্যাকেটিয়ারিং আইন ভাঙার অভিযোগ উঠেছে এই প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে। জানা গেছে, সব মিলিয়ে এখনও পর্যন্ত চারটি মামলায় অভিযুক্ত ট্রাম্প। ট্রাম্পের সঙ্গে হোয়াইট হাউসের তৎকালীন চিফ অফ স্টাফ মার্ক মেডোস এবং আইনজীবী রুডি জুলিয়ান নামে আরও দুজনকে অভিযুক্ত করা হয়েছে এই মামলায়। নিয়ম অনুযায়ী তাঁর বিরুদ্ধে নির্দেশ এদিন পড়ে শোনানো হয় আদালতেই।   

ট্রাম্পের বক্তব্য

আদালতের নির্দেশের বিরুদ্ধে ট্রাম্প (Donald Trump) বলেন, আগামী নির্বাচনের সময় যত এগিয়ে আসছে, তত আমার বিরোধী পক্ষ অপদস্থ করবার জন্য উঠেপড়ে লেগেছে। এইসব অভিযোগ ভিত্তিহীন। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, এই ঘটনা আড়াই বছরের পুরাতন। আমার ভাবমূর্তির উপর কলঙ্ক লাগানোর চেষ্টা করা হচ্ছে।  

২০২০ সালে ট্রাম্প জর্জিয়া প্রদেশের রিপাবলিকান দলের প্রার্থী ছিলেন। উল্টো দিকে ডেমোক্র্যাট দলের প্রার্থী ছিলেন জো বাইডেন। নির্বাচনের ফলাফল অনেকটা সময় পরে ঘোষণা হয়। বাইডেনের কাছে ট্রাম্প ১২ হাজার ভোটে পরাজিত হয়েছিলেন। ঠিক তার পর থেকেই ট্রাম্প নির্বাচনী গণনায় কারচুপির অভিযোগ তুলেছেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Donald Trump

United States

Ex-president