img

Follow us on

Thursday, Jun 20, 2024

PM Modi Birthday: প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন, বিশ্বকর্মা পুজোর দিন থেকে গুচ্ছ কর্মসূচি বঙ্গ বিজেপির

রাজ্যজুড়ে ৪ হাজার ২০০ ইউনিট রক্ত সংগ্রহ করতে চায় বিজেপি, কেন?

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-09-09 14:56:43

মাধ্যম নিউজ ডেস্ক: ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজোয় মাতবে বাংলা। আর সেদিনই প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন (PM Modi Birthday) পালন করবে বিজেপি। এই দিন থেকে ২ অক্টোবর গান্ধী জয়ন্তী পর্যন্ত সারা দেশে ‘সেবা পক্ষ’ পালন করবে বিজেপি। এই সময় দেশের প্রতিটি রাজ্যে স্বচ্ছতা অভিযানে জোর দিতে দলীয় সাংসদদের নির্দেশ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এর পাশাপাশি রাজ্যে নানা রকম সেবামূলক কর্মসূচিও গ্রহণ করতে বলা হয়েছে। এই পক্ষে রাজ্যের সর্বত্র রক্তদান শিবির করার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি।

কী বললেন সুকান্ত মজুমদার?

দিন কয়েক আগে বিজেপির সল্টলেক দফতরে রাজ্য নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেখানেই সিদ্ধান্ত হয়, ১৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত দলের পক্ষ থেকে আয়োজন করা হবে রক্তদান শিবিরের। দলের প্রতিটি জেলাকে অন্ততঃ ১০০ ইউনিট করে রক্ত সংগ্রহের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে। রাজ্যে লোকসভার আসন রয়েছে ৪২টি। লক্ষ্যমাত্রা পূরণ করে ৪ হাজার ২০০ ইউনিট রক্ত সংগ্রহ করতে চায় বিজেপি। সুকান্ত বলেন, “আমরা প্রতি বছরই এই সময়টায় নানারকম সেবামূলক কর্মসূচি পালন করে থাকি। এবারও সব কিছু হবে। সারা বছরই দলের উদ্যোগে রক্তদান শিবির হয়। তবু আলাদা করে রক্তদান শিবিরের উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে শুধু সেটাই হবে, এমনটা নয়।”

নরেন্দ্র মোদির ৭৪তম জন্মদিন

১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাটের ভাদনগরে জন্মগ্রহণ করেন নরেন্দ্র মোদি। উত্তর গুজরাটের মেহসানা জেলার এই ছোট্ট শহরেই বেড়ে ওঠা অধুনা প্রধানমন্ত্রী মোদির। গত কয়েক বছর ধরে তাঁর জন্মদিন ১৭ সেপ্টেম্বর থেকে পক্ষকালের জন্য সেবা পাখওয়াড়া অনুষ্ঠান পালন করে বিজেপি। গত বছর এই উপলক্ষে প্রধানমন্ত্রীর বিষয়ে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল বিজেপির পক্ষ থেকে। কেবল মোদির জন্মদিন (PM Modi Birthday) নয়, ২৫ সেপ্টেম্বর দীনদয়াল উপাধ্যায় জয়ন্তী, ২ অক্টোবর লালবাহাদুর শাস্ত্রী জয়ন্তীও পালন করা হয় বিজেপির তরফে।

আরও পড়ুুন: ‘‘ভারতের সঙ্গে রয়েছে রক্তের সম্পর্ক’’, বৈঠকে মোদিকে জানালেন হাসিনা

আগামী বছরের মাঝামাঝি হবে লোকসভা নির্বাচন। তাই এবার সেবামূলক কর্মসূচিতে (PM Modi Birthday) বাড়তি গুরুত্ব দিয়েছে বিজেপি। রক্তদান, স্বচ্ছতা অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচির মতো বিভিন্ন কর্মসূচি পালন করার নির্দেশ দেওয়া হয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে। সেই কর্মসূচি পালনেই কোমর কষে নামছে পদ্মশিবির।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

PM Modi

bangla news

Bengali news

PM Modi Birthday

blood donation camp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর