img

Follow us on

Monday, Mar 04, 2024

NPP: মাত্র ৫ আসনে জয়, নাগাল্যান্ডে টাকা উড়িয়ে জয়োৎসব এনপিপি-র

৬০ আসনের নাগাল্যান্ড বিধানসভায় ৩৭টি আসন পেয়েছে বিজেপি-এনডিপিপি জোট...

img

ছবি: সংগৃহীত

  2023-03-05 11:43:00

মাধ্যম নিউজ ডেস্ক: নেতার বাড়ির সামনে দলীয় কর্মী-সমর্থকদের ভিড়। তার মধ্যেই উড়ছে রাশি রাশি টাকা। কোনটিও ২০ টাকার, কোনওটি ৫০ টাকার, কোনওটি আবার ১০০ টাকার। উড়ছে ২০০ টাকার নোটও। এ ছবি নাগাল্যান্ডের (Nagaland) কিফিরে এলাকার। চলতি মাসের ২ তারিখে ফল বেরিয়েছে নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনের (Nagaland Assembly Elections)। ৬০ আসনের এই বিধানসভায় ন্যাশন্যাল পিপলস পার্টি (NPP) পেয়েছে ৫টি আসন। সেই জয়োৎসব পালন করতেই নেতার বাড়ির সামনে ওড়ানো হচ্ছে রাশি রাশি টাকা।

ন্যাশন্যাল পিপলস পার্টি (NPP)...

দলের নেতা সি কিপিলি সংগতমের বাড়ির সামনে ন্যাশনাল পিপলস পার্টির এই উল্লাসের ছবি হয়েছে ভাইরাল। মেঘ মুলুকের এই দলের নেতা কনরাড সাংমা। পর পর দুটো টার্ম মেঘালয়ে সরকারে ছিল এই দল। তবে নাগাল্যান্ডে এই প্রথমবার ৫টি আসনে জয় পেয়েছে তারা। এটাকেই বড় প্রাপ্তি হিসেবে দেখছে মেঘ রাজ্যের এই দল (NPP)। সেই কারণেই নোট উড়িয়ে উদযাপন হচ্ছে জয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওয় দেখা যাচ্ছে এনপিপির কর্মীরা শূন্যে উড়িয়ে দিচ্ছেন টাকা। তাঁরা নাচছেন, করছেন জয়সূচক চিৎকারও।

৬০ আসনের নাগাল্যান্ড বিধানসভায় ৩৭টি আসন পেয়েছে বিজেপি-এনডিপিপি জোট। ম্যাজিক ফিগারের চেয়ে যা ঢের বেশি। সরকার গড়বে তারাই। নাগাল্যান্ডে খাতা খুলেছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেডও। একটি আসন পেয়েছে তারা। আর ৭টি আসন পেয়েছে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি। দুটি আসন পেয়েছে রাম বিলাসের লোক জনশক্তি দলও। নাগা পিপলস ফ্রন্ট এবং রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (আথাওয়ালে) দুই দলই পেয়েছে দুটি করে আসন। চারটি আসনে জয়ী হয়েছেন নির্দল প্রার্থীরা।

আরও পড়ুুন: মমতা সরকার স্বৈরাচারী! কংগ্রেস নেতার গ্রেফতারের প্রতিবাদে মুখর শুভেন্দু

নাগাল্যান্ডে ক্ষমতায় রয়েছে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টি। এই দলই ফের ফিরছে কুর্সিতে। মুখ্যমন্ত্রী নেইফুই রিও এনডিপিপি লেজিলেচার পার্টির নেতা নির্বাচিত হয়েছেন। এদিনই তিনি রাজ্যপাল লা গণেশনের কাছে জমা দিয়েছেন পদত্যাগপত্র।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Viral video

bangla news

Bengali news

nagaland

npp

conrad sangma

Nagaland Assembly Elections


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর