img

Follow us on

Saturday, Apr 20, 2024

Vijender Singh: অলিম্পিক্সে পদক জয়ী প্রথম ভারতীয় বক্সার বিজেন্দ্র কংগ্রেস ছেড়ে বিজেপিতে

বক্সার বিজেন্দ্র সিং কংগ্রেস ছেড়ে যোগ দিলেন বিজেপিতে...

img

বিজেপিতে যোগ দিলেন বক্সার বিজেন্দ্র সিং, পাশে বিজেপি নেতা বিনোদ তাওড়ে (সংগৃহীত ছবি)

  2024-04-04 10:54:28

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি মাসের ১৯ তারিখে শুরু হচ্ছে দেশের প্রথম দফার লোকসভা ভোট। তার আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন অলিম্পিক্সের পদক জয়ী প্রথম ভারতীয় বক্সার বিজেন্দ্র সিং। বুধবারই দিল্লিতে বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ের হাত ধরে তিনি পদ্ম শিবিরে সামিল হন। বিজেপিতে যোগ দিয়ে বিজেন্দ্র সিং (Vijender Singh) বলেন, ‘‘দেশ এবং দেশবাসী স্বার্থে কাজ করতে চাই, তাই এমন সিদ্ধান্ত।’’ প্রসঙ্গত ২০০৮ সালের অলিম্পিক্স অনুষ্ঠিত হয়েছিল বেজিংয়ে। সেখানেই ব্রোঞ্জ পদক জেতেন বক্সার বিজেন্দ্র সিং। ২০১৯ সালের লোকসভা ভোটের আগে তিনি কংগ্রেসের যোগ দিয়েছিলেন।

২০১০ সালে পদ্মশ্রী পুরস্কার পান বিজেন্দ্র

হরিয়ানার বাসিন্দা বিজেন্দ্র সিংকে (Vijender Singh) দক্ষিণ দিল্লিতে প্রার্থী করে কংগ্রেস। ২০১৯-এর নির্বাচনে কংগ্রেস প্রার্থী হিসেবে তার ভরাডুবি হয়। তৃতীয় স্থানে নেমে যান তিনি। বিজেপির রমেশ বিধুরি, আম আদ আদমি পার্টির রাঘব চাড্ডার পরে তৃতীয় স্থানে নেমে যান বিজেন্দ্র সিং। তিনি রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারও লাভ করেছেন। ২০১০ সালেই তিনি পান পদ্মশ্রী পুরস্কার। কংগ্রেস সূত্রে খবর মিলেছিল, ২০২৪ সালে নির্বাচনে মথুরা কেন্দ্রে বিজেপি প্রার্থী হেমা মালিনীর বিরুদ্ধে প্রার্থী হওয়ার কথা ছিল বিজেন্দ্রর। কিন্তু এদিন সেই সমস্ত পরিকল্পনাতে জল ঢেলে দিলেন বিজেন্দ্র নিজেই।

কী বললেন বিজেন্দ্র সিং?

বিজেপিতে যোগ দিয়ে বিজেন্দ্র (Vijender Singh) বলেন, ‘‘হ্যাঁ, আমি ২০১৯ সালে কংগ্রেসের হয়ে লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছিলাম। পরাজিত হয়েছিলাম। আমি চাই দেখের উন্নয়নের জন্য কিছু করতে। তাই ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। মানুষের ভালো করতে চাই আমি।’’কুস্তিগীরদের আন্দোলন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই বক্সার বলেন, ‘‘আমি সর্বদা ভুলকে ভুল এবং সঠিককে সঠিক বলে এসেছি। এখনও তাই করব। ভারতীয় জনতা পার্টিতে থাকলে আমি দেশের খেলোয়াড়দের আরও উন্নতি করতে পারব।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের WhatsappTelegramFacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

congress

Madhyom

Lok Sabha Election 2024

Vijender Singh

olympic medallist boxer join bjp

Padmashri Award


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর