img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Amit Shah: মানিকের শপথের দিনেই প্রদ্যোৎ-শাহ বৈঠক, বিজেপি-তিপ্রা মোথা জোটের ইঙ্গিত?

বুধবার এই বৈঠকের পরেই টিপ্রা সুপ্রিমো জানান, আদিবাসীদের জন্য সাংবিধানিক সমাধানের ব্যাপারে সম্মত হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

img

অমিত শাহ

  2023-03-08 19:23:07

মাধ্যম নিউজ ডেস্ক: ত্রিপুরায় বিজেপি-আইপিএফটি জোট সরকারের শপথের দিনেই বৈঠক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং টিপ্রা মোথার সুপ্রিমো প্রদ্যোৎকিশোর দেববর্মা। এই বৈঠক কি তবে বিজেপি, টিপ্রা মোথার বৈঠকের দিকে ইঙ্গিত করছে? তাহলে কি এবার মুখ্যমন্ত্রী মানিক সাহার সরকারে তিপ্রা যোগ দিতে চলেছে? সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ এবং বিজেপি সভাপতি জেপি নড্ডার উপস্থিতিতে জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন মানিক সাহা। তাঁর সঙ্গেই বিজেপির ৭ এবং সহযোগী  আইপিএফটির এক বিধায়ক শুক্লাচরম নোয়াতিয়াও মন্ত্রী হিসাবে শপথ নেন। এর পর তিপ্রা প্রধান প্রদ্যোত বিক্রম মাণিক্য দেব বর্মনের নেতৃত্বাধীন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন শাহ।   

বুধবার এই বৈঠকের পরেই টিপ্রা সুপ্রিমো জানান, আদিবাসীদের জন্য সাংবিধানিক সমাধানের ব্যাপারে সম্মত হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বুধবার বিজেপির সঙ্গে জোট আলোচনার কথা ছিল টিপ্রামোথার। কিন্তু তা শুরুর আগে টিপ্রামোথা সুপ্রিমো প্রদ্যোৎকিশোর মাণিক্য দেববর্মা ট্যুইটে জানান, তিনি আপোশ করেননি। অনুগামীদের উদ্দেশে প্রদ্যোত বিক্রম বলেন, অপেক্ষা করুন, দেখতে পাবেন। তিনি আবার সেই ট্যুইটের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন।

আরও পড়ুন: কেষ্টকে জেরা করতে গঠন ৬ সদস্যের বিশেষ দল! কী কী প্রশ্ন করবে ইডি?

সেই ছবিতে টিপ্রা সুপ্রিমো প্রদ্যোৎকিশোরের সঙ্গে দেখা যায় পার্টির সভাপতি বিকে হ্র্যাংখাওলকে। এরপরেই অমিত শাহের সঙ্গে বৈঠক হয় টিপ্রার দুই শীর্ষ নেতার (Amit Shah)। বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও ত্রিপুরার সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী মানিক সাহা। 

জানা গিয়েছে, এদিন বৈঠকে টিপ্রা সুপ্রিমো প্রদ্যোৎকিশোর দেববর্মা ত্রিপুরার জনজাতি-আদিবাসীদের জন্য সাংবিধানিক সমাধান চেয়ছিলেন। সেই দাবি নিয়েই বিস্তারিত আলোচনা হয় এদিন। বিজেপি এদিন জানায়, তাঁরা ত্রিপুরার মতো ছোট রাজ্যের মধ্যে এই বিভাজন চায় না। তাই ত্রিপুরা উপজাতি স্বায়ত্তশাসিত কাউন্সিলকে আরও আইন প্রণয়নের ক্ষমতা, আর্থিক ও নির্বাহী ক্ষমতা দেওয়া হবে।   

তবে এদিন টিপ্রামোথার সঙ্গে বিজেপি জোটের বিষয়ে বিশেষ কিছু আলোচনা হয়নি বলে জানা গিয়েছে। তবে টিপ্রামোথার সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায় বিজেপি। টিপ্রামোথাও ত্রিপুরার আদিবাসী মানুষদের উন্নতির জন্যে বিজেপিকেই ভরসা করছে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Amit Shah

Tipra Motha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর