img

Follow us on

Monday, Apr 29, 2024

Sardar Vallabhbhai Patel: আজ সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিন, শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন সর্দার প্যাটেল...

img

আজ সর্দার প্যাটেলের জন্মদিন (সংগৃহীত ছবি)

  2023-10-31 14:53:35

মাধ্যম নিউজ ডেস্ক: ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম দিবস। মঙ্গলবার প্যাটেলের জন্মদিনে দেশজুড়ে নানা ছোট বড় অনুষ্ঠানের আয়োজন করা হয়। গুজরাটের 'স্ট্যাচু অফ ইউনিটি'তে পৌঁছে লৌহ মানবের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর পাশাপাশি বল্লভভাই প্যাটেলের (Sardar Vallabhbhai Patel) দূরদর্শিতার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ্য

 নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে প্রধানমন্ত্রী লিখছেন,

‘‘সর্দার প্যাটেলের জন্মজয়ন্তীতে (Sardar Vallabhbhai Patel) আমরা তাঁর অদম্য চেতনা, দূরদর্শী রাষ্ট্রনায়কত্ব এবং অসাধারণ উৎসর্গের কথা স্মরণ করছি।’’

রাজধানীতে পালন প্যাটেল জয়ন্তী

এদিন রাজধানীতে  সর্দার বল্লভভাই প্যাটেলের (Sardar Vallabhbhai Patel) জন্মদিনে বিশেষ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে হাজির ছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর পাশাপাশি অনেক বিশিষ্ট ব্যক্তিকেও মঙ্গলবার সকালে বল্লভ ভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করতে দেখা যায়। এদিন নিজের সোশ্যাল মিডিয়াতে সর্দার বল্লভভাই প্যাটেলের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজের পোস্টের সাহ লিখছেন ভারতের ঐক্য সমৃদ্ধি ছিল সরদার বল্লভভাই প্যাটেলের (Sardar Vallabhbhai Patel) জীবনের একমাত্র লক্ষ্য তার দীর্ঘ ইচ্ছা শক্তি রাজনৈতিক প্রজ্ঞা এবং কঠোর পরিশ্রম দিয়ে 550টিরও বেশি রাজ্যে বিভক্ত একটি জাতিকে ঐক্যবদ্ধ জাতিতে তিনি পরিণত করতে পেরেছিলেন।

দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন সর্দার প্যাটেল

প্রসঙ্গত, ১৮৭৫ সালের ৩১ অক্টোবর গুজরাটে জন্মগ্রহণ করেন সর্দার বল্লভভাই প্যাটেল। পেশায় আইনজীবী প্যাটেল ভারতের ইতিহাসে লৌহ মানব হিসেবে খ্যাত। ভারতের স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান অনস্বীকার্য। স্বাধীন ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন তিনি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Amit Shah

bangla news

Bengali news

Sardar Vallabhbhai Patel

National Unity Day

president of Bharat