img

Follow us on

Monday, Apr 29, 2024

Loksabha Vote: নির্বাচনী রাজনীতিতে অবতীর্ণ হলেন সুষমাকন্যা বাঁসুরি স্বরাজ, লড়বেন নয়াদিল্লি কেন্দ্র থেকে

লোকসভা নির্বাচনের ময়দানে সুষমাকন্যা বাঁসুরি....

img

সুষমাকন্যা বাঁসুরি স্বরাজ (সংগৃহীত ছবি)

  2024-03-03 12:18:38

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের (Loksabha Vote) ময়দানে নামলেন প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁসুরি স্বরাজ। শনিবার সন্ধ্যায় আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ১৯৫ জনের প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। ওই তালিকা অনুযায়ী, নয়া দিল্লি লোকসভা আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাঁসুরি। প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার পরই, বাঁসুরি স্বরাজ জানিয়েছেন, তাঁর মা স্বর্গ থেকে তাঁকে আশীর্বাদ করছেন। জনসেবার যে আদর্শ তাঁর মা স্থাপন করেছেন, তিনি তাই বজায় রাখার চেষ্টা করবেন (Loksabha Vote)।

বিদেশ থেকে ব্যারিস্টারি পাশ করেন বাঁসুরি

প্রসঙ্গত বাঁসুরি স্বরাজ হলেন একজন প্রখ্যাত আইনজীবী। গত বছরেই ভারতীয় জনতা পার্টি তাঁকে দিল্লি প্রদেশের দলের লিগ্যাল সেলের কো-কনভেনার হিসেবে নিযুক্ত করেছে। আইন পেশায় তাঁর ১৬ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে বলে জানা গিয়েছে। ২০০৭ সালেই আইনজীবী হিসেবে দিল্লির বার কাউন্সিলের নাম লেখান বাঁসুরি। তাঁর উচ্চশিক্ষা সম্পন্ন হয়েছে লন্ডনে। সেখান থেকেই তিনি ব্যারিস্টারি পাশ করেন, বিপিপি ল' স্কুল থেকে। এরপরে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রি নেন। গত বছরই জাতীয় রাজধানী সংশোধন বিল নিয়ে কেজরিওয়াল সরকারকে তীব্র আক্রমণ শানান বাঁসুরি (Loksabha Vote)। তখনই তিনি খবরের শিরোনামে আসেন। আম আদমি পার্টিকে সে সময় তিনি অযোগ্য এবং ঝগড়াটে বলে তোপ দাগেন।

শনিবারই বিজেপির ১৯৫ আসনের প্রার্থী ঘোষণা, চাপে ইন্ডি জোট?

প্রসঙ্গত শনিবারই বিজেপি প্রথম দফায় (Loksabha Vote) ১৯৫ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। লোকসভার নির্ঘণ্ট প্রকাশের আগেই বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ পেল। এককথায় যা নজিরবিহীন। এখানে বিরোধীরা জোর ধাক্কা খেলো বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। কারণ ইন্ডি জোট নিয়ে এমনিতেই শুরু হয়েছে জট। তারপরে প্রার্থী নিয়ে চলছে টানাপোড়েন। সেই পরিস্থিতিতে বিরোধীরা যখন প্রার্থী স্থির করতে হিমশিম খাচ্ছে, তখন একসঙ্গে ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা ভোটের আগে, যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Bharatiya Janata Party

Lok sabha Vote 2024

Bansuri Swaraj

the daughter of former foreign affairs minister Sushma Swaraj

Bansuri poll debut in the upcoming elections

New Delhi Lok Sabha seat

Bjp Candidate of New Delhi