img

Follow us on

Monday, Jun 17, 2024

Suresh Gopi: সুরেশ গোপীর হাত ধরে কেরলে খাতা খুলল বিজেপি, জানুন এই ব্যক্তি সম্পর্কে

Lok Sabha Election 2024: কে এই সুরেশ গোপী, যিনি কেরলে পদ্ম ফোটালেন

img

সুরেশ গোপী। ফাইল ছবি।

  2024-06-05 15:27:09

মাধ্যম নিউজ ডেস্ক: এই প্রথম কেরলের কোনও লোকসভা কেন্দ্রে জয়ী হল বিজেপি (BJP)। ত্রিশুর (Thrissur) লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সুরেশ গোপী (Suresh Gopi)। এক্ষেত্রে বলে রাখা ভাল দীর্ঘদিন ধরে কেরলে চেষ্টা করেও পা জমাতে পারছিল না গেরুয়া শিবির। সঙ্ঘ পরিবার দীর্ঘদিন ধরে মাটি তৈরি করার কাজ করলেও এই প্রথম তারকা প্রার্থী সুরেশ গোপি ৭৫ হাজার ভোটের ব্যবধানে তাঁর নিকটতম বাম দলের (CPI) প্রার্থী বিএস সুনীল কুমারকে পরাজিত করেছেন। এর আগে ২০১৯-এর লোকসভা এবং ২০২১-এর বিধানসভা ভোটে বিজেপি তাঁকে প্রার্থী করেছিল। কিন্তু দুবারই জয় অধরা থেকে গিয়েছিল এই দক্ষিণী তারকার। শেষ পর্যন্ত ২৪-এর নির্বাচনে (Lok Sabha Election 2024) শেষ হাসি হাসলেন তিনিই।

কে এই সুরেশ গোপী ?

১৯৫৮ সালের ২৬ জুন কেরলের আলাপুজায় জন্মগ্রহণ করেন সুরেশ। ৬৫ বছর বয়সে বিজেপি প্রার্থী ১৯৬৫ সাল থেকে শিশু শিল্পী হিসেবে নিজের অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন। তিনি ইংরেজি সাহিত্যের স্নাতক করেছেন। বহু দক্ষিনী সিনেমায় তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকের। ভোটের (Lok Sabha Election 2024) হলফনামাতেও পেশা হিসেবে অভিনয়ের কথাই উল্লেখ করেছেন ওই বিজেপি নেতা (Suরesh Gopi) । ২০১৬ সালের অক্টোবরে, গোপীকে বিজেপি সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় মনোনীত করেছিল। পার্টিতে যোগদানের পর, গোপী কেরলের তারকা প্রচারক হয়েছেন।

ত্রিশুরে ত্রিমুখী লড়াইয়ে জয়ী সুরেশ (Suresh Gopi)

এবার ত্রিশুরে ত্রিমুখী লড়াই হয়েছিল বিজেপি কংগ্রেস-সিপিআই-এর মধ্যে (Lok Sabha Election 2024)। লোকসভা নির্বাচনের প্রচার চলাকালীন স্থানীয় নেতারা হুংকার দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) নেতৃত্বাধীন এনডিএ কেরলে একটিও আসন পাবে না। অভিনেতা থেকে রাজনীতিবিদ সুরেশ গোপী (Suresh Gopi) অবশেষে কেরলে পদ্ম ফুটিয়েই ছাড়লেন। অন্যদিকে হারতে হারতে বেঁচেছেন তিরুঅনন্তপুরমের কংগ্রেস প্রার্থী শশী তারুর। সেখানেও বিজেপির জেতার সম্ভাবনা ছিল।

আরও পড়ুন: নীতীশ এনডিএতেই, বৈঠকে যোগ দিতে যাচ্ছেন দিল্লিও, জানিয়ে দিল দল

শুভেচ্ছার বন্যায় ভাসলেন অভিনেতা

জয়ী (Lok Sabha Election 2024) হওয়ার পর মালয়লাম অভিনেতা মামুট্টি এবং মোহনলাল তাঁদের সহ অভিনেতা সুরেশ গোপীকে শুভেচ্ছা জানিয়েছেন। সুরেশ গোপীর এই জয়ের সঙ্গে বিজেপি (BJP) অবশেষে কেরল রাজ্যে খাতা খুলেছে। তিনি এখন সংসদে রাজ্যের প্রতিনিধিত্ব করবেন। তিনি অনেক সেলিব্রিটি এবং তার উৎসাহী ভক্তদের থেকে (Suresh Gopi) অভিনন্দনও পেয়েছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

latest bengali news

 Suresh Gopi

Suresh Gopi actor

Suresh Gopi BJP leader

Suresh Gopi kerala mp

national nws

national news in bangla


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর