img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Sikkim News: সিকিমে ভয়াবহ ধস, গ্যাংটক-লাচুং সমস্ত রাস্তা বন্ধ, বিপাকে পর্যটকরা

সিকিমে ভয়াবহ ধস...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-03-25 19:52:30

মাধ্যম নিউজ ডেস্ক: দোল যাত্রার আবহেই বড়সড় বিপত্তি সিকিমে (Sikkim News)। সোমবারই প্রবল দুর্যোগের জেরে পার্বত্য এই রাজ্যে ভয়াবহ ধস নেমেছে বলে খবর। এই ধসে গ্যাংটক থেকে লাচুং যাওয়ার সমস্ত রাস্তাই বন্ধ হয়ে গিয়েছে। যার ফলে বিপাকে পড়েছেন অজস্র পর্যটক।

প্রবল বৃষ্টিতে রাস্তা মাঝখান থেকে পুরো ধসে গিয়েছে

যদিও ভয়াবহ ধসের ঘটনায় এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি সিকিম সরকার (Sikkim News)। কিন্তু এরই মাঝে জানা গিয়েছে, সেখানকার প্রশাসনের উদ্যোগী হয়েছে যাতে ধসের মাঝেই ঝুঁকি নিয়ে কোনও গাড়ি যাতায়াত না করতে পারে। একদিকে প্রতিকূল আবহাওয়া, তারপরে ধস। এতে পর্যটকরা খুবই বিপাকে পড়েছেন বলে খবর। ইতিমধ্যে সমাজমাধ্যমের সৌজন্যে লাচুং এর ধসের ছবি সামনে এসেছে। ওই ছবিতে দেখা গিয়েছে প্রবল বৃষ্টিতে রাস্তা মাঝখান থেকে পুরো ধসে গিয়েছে।

বেহাল ১০ নং জাতীয় সড়ক

সিকিমের এমন অবস্থায় ১০ নং জাতীয় সড়ক বেহাল হয়ে পড়েছে। অনির্দিষ্টকালের জন্যই তা বন্ধ করে দিয়েছে কালিম্পং জেলা প্রশাসন। রবিবারে এই নির্দেশিকা জারি করা হয়েছে। দোল উৎসবকে সামনে রেখে প্রচুর পর্যটক পাহাড়ে ভিড় জমিয়েছেন বলে খবর। এনারা প্রত্যেকেই আটকে পড়েছেন। প্রসঙ্গত, ১০ নম্বর জাতীয় সড়ক শিলিগুড়ির বালাসন সেতু থেকে গ্যাংটক (Sikkim News) পর্যন্ত বিস্তৃত রয়েছে।

সিকিমে ধস নতুন কিছু নয়

তবে বৃষ্টি হলেই সিকিমে ধস নামার ঘটনা নতুন কিছু নয়, গত বছরেও অক্টোবর মাসে মেঘভাঙা (Sikkim News) বৃষ্টির জেরে এমন ধসের ঘটনা সামনে এসেছিল। সিকিমের যে সমস্ত স্থানগুলি পর্যটন কেন্দ্র হিসেবে খ্যাত, তার মধ্যে লাচুং অন্যতম। অক্টোবর মাসে সিকিমে যখন ধস নামে, তখন বিকল্প রাস্তা ব্যবহার করা হয়েছিল। যদিও এখনও পর্যন্ত বিকল্প রাস্তা ব্যবহারের কোনওরকম নির্দেশিকা দেয়নি সিকিম সরকার।

আরও পড়ুন:'নিজের মনে করেই সকলে আবির মাখাচ্ছে', দোলে জনসংযোগ করে বললেন সুকান্ত

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Sikkim Tourism

Sikkim news

Sikkim state

Sikkim Lachung Road Collapsed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর