img

Follow us on

Tuesday, May 21, 2024

Sandeshkhali News:  "সন্দেশখালির মহিলাদের ভয় দেখানো হচ্ছে", নির্বাচন কমিশনে অভিযোগ মহিলা কমিশনের

মারাত্মক অভিযোগ মহিলা কমিশনের

img

প্রতীকী চিত্র

  2024-05-10 19:21:34

মাধ্যম নিউজ ডেস্ক: অভিযোগ, পাল্টা অভিযোগ। চর্চায় সন্দেশখালি (Sandeshkhali News) । সন্দেশখালিতে প্রায় ১০০টি মামলার তদন্ত করছে সিবিআই। এরই মাঝে নির্বাচন কমিশনের কাছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার অভিযোগ, “সন্দেশখালির মহিলাদের অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। নির্বাচন সদনে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে চিঠি পাঠিয়ে এই অভিযোগ করেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা।

মহিলা কমিশনের অভিযোগ 

মহিলা কমিশনের তরফে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স হ্যান্ডেলে চিঠির প্রতিলিপি পোস্ট করা হয়েছে। তাতে লেখা হয়েছে, আমাদের নজর এসেছে ভোটের মাঝে সন্দেশখালির মহিলাদের অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। ভয় দেখানো হচ্ছে। তাদের প্রভাবিত করা হচ্ছে। নির্বাচন কমিশন যাতে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখে। কমিশনের চেয়ারপার্সন ওই অভিযোগপত্রে সরাসরি নালিশ জানিয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দিকে। চেয়ারপার্সনের বক্তব্য, “তৃণমূল কর্মীরা সন্দেশখালির (Sandeshkhali News) মহিলাদের মধ্যে ভয়ের বাতাবরণ তৈরি করছেন। মহিলারা যাতে এই পরিস্থিতির মধ্যে পড়ে অভিযোগ প্রত্যাহার করতে বাধ্য না হয় সেজন্য নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেছে মহিলা কমিশন।”

ভয় দেখিয়ে স্টিং অপারেশন! (Sandeshkhali News)

এক্ষেত্রে উল্লেখ্য শাসক দলের ঘনিষ্ঠ এক প্রাক্তন সাংবাদিক বর্তমানে ইউটিউবার সন্দেশখালিতে (Sandeshkhali News)  গিয়ে একটি স্টিং অপারেশন করে বলে অভিযোগ। ভয় দেখিয়ে কয়েকজন আন্দোলনকারি এবং এক বিজেপি কর্মীর মুখ থেকে কিছু কথা বলিয়ে নেন বলে অভিযোগ। যদিও ওই বিজেপি কর্মী স্পষ্ট করে বলেছেন, “যে কণ্ঠস্বরটি শোনা যাচ্ছে সেটা তাঁর নয়। আন্দোলনকারী মহিলা বলেছেন তাঁকে মামলা তুলে নেওয়া হবে এই প্রলোভন দেখিয়ে একটি ঘরে নিয়ে গিয়ে চাপ দিয়ে অনেক কথা বলিয়ে নেওয়া হয়েছে। পরে শাসক দলের তরফে ওই ইউটিউবারের ভিডিওকে সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়।

আরও পড়ুন: জমি হাতিয়েছিলেন শাহজাহান ঘনিষ্ঠ মিজানুর! সন্দেশখালি গিয়ে খোঁজ নিল সিবিআই

ভাইরাল ভিডিওর পর আসরে তৃণমূল! (Sandeshkhali News)

এরপর দেখা যায় আন্দোলনকারি সেজে বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস কর্মী দাবি করেছেন তাদের ওপর নাকি চাপ দেওয়া হয়েছিল অভিযোগ করার জন্য। এ নিয়ে শুরু হয়েছে চাপানউতর। এরই মাঝে শুক্রবার সাংবাদিক বৈঠক ডেকে মহিলা কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিল তৃণমূল নেতৃত্ব। শাসকদলের তরফ থেকে সন্দেশখালি জুড়ে যে চাপ তৈরি করা হচ্ছে তাতে সন্দেশখালির (Sandeshkhali News) তদন্ত প্রভাবিত বলে হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sheikh shahjahan sandeshkhali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর